img

Follow us on

Wednesday, Apr 17, 2024

Bengaluru Cafe Blast Case: বেঙ্গালুরুর ক্যাফে বিস্ফোরণকাণ্ডে ২ অভিযুক্তের সন্ধান দিলেই ২০ লাখ পুরস্কার!

রামেশ্বরম ক্যাফে বিস্ফোরণে ২ অভিযুক্তের হদিশ দিলেই মিলবে পুরস্কার...

img

প্রতিনিধিত্বমূলক ছবি

  2024-03-30 15:08:10

মাধ্যম নিউজ ডেস্ক: বেঙ্গালুরুর ক্যাফে বিস্ফোরণকাণ্ডে (Bengaluru Cafe Blast Case) দুই সন্দেহভাজনের হদিশ দিলেই মিলবে ২০ লাখ টাকার পুরস্কার। শুক্রবারই এমন ঘোষণা করেছে জাতীয় তদন্তকারী সংস্থা (এনআইএ)। এনআইএ তাদের বিজ্ঞপ্তিতে জানিয়েছে, সন্দেহভাজন দুই ব্যক্তিদের মধ্যে এক জনেরও তথ্যও জানা থাকলে যে কেউ সেটি info.blr.nia@gov.in-এই ইমেল আইডির মাধ্যমে এনআইএ-কে জানাতে পারেন। অথবা সরাসরি ফোন করেও এনআইএ-র সঙ্গে যোগাযোগ করতে পারবেন যে কোনও ব্যক্তি।

গ্রেফতার হয়েছে মূল অভিযুক্ত 

প্রসঙ্গত, রামেশ্বরম ক্যাফে বিস্ফোরণের (Bengaluru Cafe Blast Case) ঘটনায় জড়িত মূল অভিযুক্তের নাম মুজাম্মিল শরিফ। বিস্ফোরণের ঘটনার ২৭ দিনের মাথায় পুলিশ তাকে গ্রেফতার করে। তাকে ধরতে উত্তরপ্রদেশ, কর্নাটক, তামিলনাড়ুর ২৭ জায়গায় চলে তল্লাশি। শাবির নামের এক সন্দেহভাজনকে গ্রেফতার করেই উঠে আসে মুজাম্মিলের নাম। তার পরেই গ্রেফতার করা হয় তাকে। তবে দু’জনের সন্ধান এখনও পাওয়া যায়নি। এনআইএ সূত্রে খবর, দুই অভিযুক্তের নাম মুসাভির শাজিব হুসেন এবং আব্দুল মাঠিন আহমেদ। এই দু’জনেই ২০২০ সালের অন্য একটি সন্ত্রাসবাদের মামলায় জড়িত ছিল বলে জানা যায়। এনআইএ-র দাবি, মুজাম্মিলের সঙ্গে শাজিব এবং আব্দুল এই ঘটনা সঙ্গে যুক্ত ছিল। আপাতত ২ জঙ্গিকে ধরতেই জনগণের সাহায্য চায় তারা।

শাজিব এবং আব্দুল দুজনেই বর্তমানে তাদের পরিচয় গোপন করে রেখেছে

এনআইএ-র তরফে আরও জানা গিয়েছে, শাজিব এবং আব্দুল দুজনেই বর্তমানে তাদের পরিচয় গোপন (Bengaluru Cafe Blast Case) করে রেখেছে। গোয়েন্দাদের হাতে এসেছে তাদের ছদ্মনামও, যা ব্যবহার করে দুজনে ক্যাফেতে ঢোকে। মহম্মদ জুনেদ সাঈদ ছদ্মনাম ব্যবহার করছে শাজিব এবং আব্দুল নিজেকে হিন্দু পরিচয়ের ছদ্মবেশে ক্যাফেতে ঢোকে। আব্দুলের হিন্দু নাম ভিগনেশ। এই নামে সে নামে জাল আধার কার্ডও বানিয়েছে।

বিস্ফোরকের মাত্রা খুব বেশি ছিলনা 

প্রসঙ্গত, গত ১ মার্চ বেঙ্গালুরুর রামেশ্বরম ক্যাফেতে (Bengaluru Cafe Blast Case) ঢুকে বিস্ফোরক বোঝাই ব্যাগ রেখে আসে অপরিচিত এক ব্যক্তি। তাতে টাইমার সেট করা ছিল বলে জানা যায়। ঠিক এক ঘণ্টা পরে হয় বিস্ফোরণ। ঘটনায় কেউ নিহত না হলেও তাতে ১০ জন আহত হন। পুলিশ জানিয়েছে, বিস্ফোরণ ঘটানোর জন্য আইইডি ব্যবহার করা হয়েছিল। তবে বিস্ফোরকের মাত্রা খুব বেশি ছিলনা। এরফলে অভিঘাত তেমন জোরালো হয়নি। আর হতাহত কেউ হয়নি। ৩ মার্চই ঘটনার তদন্তভার হাতে নেয় এনআইএ।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

NIA

bangla news

Bengali news

Bengaluru Cafe Blast Case

Bengaluru Cafe Blast Case Accused

nia probe Bengaluru Cafe Blast Case


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর