img

Follow us on

Sunday, Jul 21, 2024

RSS: এবার আরএসএসের দিল্লির দফতরের নিরাপত্তায় সিআইএসএফ

জেড প্লাস সিকিউরিটির নিয়ম মেনে দিল্লির...

img

প্রতীকী ছবি

  2022-09-06 15:52:39

মাধ্যম নিউজ ডেস্ক: সমাজ গঠনে সক্রিয় ভূমিকা নিয়েছে আরএসএস (RSS)। নিরন্তর নানা কর্মসূচির মাধ্যমে করে চলেছে সমাজ গঠনের কাজ। ভারতকে (India) বিশ্বে আদর্শ সমাজ হিসেবে তুলে ধরতে প্রাণপাত করে চলেছেন স্বয়ংসেবকরা। এই আরএসএসের একটি দফতর রয়েছে দিল্লিতে। এই সংগঠনের নিরাপত্তায় এবার নিয়োগ করা হচ্ছে সেন্ট্রাল ইন্ডাস্ট্রিয়াল সিকিউরিটি ফোর্স, সংক্ষেপে সিআইএসএফ (CISF)। সোমবার আরএসএসের এক আধিকারিক বলেন, এবার থেকে সিআইএসএফের নিরাপত্তার বলয়ে থাকবে দিল্লিতে সংগঠনের সদর দফতর।
খবরটি যে ঠিক, তা নিশ্চিত করেছেন সিআইএসএফের এক প্রবীণ আধিকারিক। তিনি জানান, জেড প্লাস সিকিউরিটির নিয়ম মেনে দিল্লির কেশব কুঞ্জে সংগঠনের সদর দফতরে মোতায়েন করা হয়েছে  বিশেষভাবে প্রশিক্ষিত সিআইএসএফ জওয়ানদের। তিনি জানান, নাগপুরে আরএসএসের সদর দফতর এবং আরএসএস প্রধান মোহন ভাগবত ইতিমধ্যেই সিআইএসএফের নিরাপত্তা বলয়ের মধ্যে রয়েছেন। ভাগবতকে জেড প্লাস ক্যাটেগরির নিরাপত্তা দেওয়া হচ্ছে। 
জানা গিয়েছে, দিল্লিতে আরএসএসের অফিস ১ সেপ্টেম্বর থেকে নিরাপত্তার মোড়কে ঢেকে ফেলা হয়েছে। আরএসএসের এক আধিকারিক জানান, অত্যাধুনিক অস্ত্র নিয়ে সিআইএসএফের জওয়ানরা পাহারা দিচ্ছেন দিল্লির অফিস। বিভিন্ন গোয়েন্দা সংস্থা সূত্রে হামলার খবর পাওয়ার পর আঁটোসাঁটো করা হয়েছে নিরাপত্তা ব্যবস্থা। নিয়ম অনুযায়ী, কোনও ব্যক্তি কিংবা সংস্থাকে তখনই সেন্ট্রাল সিকিউরিটি দেওয়া হয়, যখন স্বরাষ্ট্রমন্ত্রকের তরফে হুমকি সংক্রান্ত রিপোর্ট খতিয়ে দেখা হয়। এই হুমকি সংক্রান্ত রিপোর্ট প্রস্তুত করে বিভিন্ন সেন্ট্রাল সিকিউরিটি এজেন্সি। তার প্রেক্ষিতেই বিবেচনা করে ব্যবস্থা করা হয় নিরাপত্তার। 

আরও পড়ুন : আদর্শ সমাজের লক্ষ্যে রায়পুরে বসতে চলেছে আরএসএস-এর বার্ষিক সমন্বয় বৈঠক
প্রসঙ্গত, আরএসএস যে ভারতকে বিশ্বে একটি মডেল সোসাইটি বা আদর্শ সমাজ হিসেবে তুলে ধরতে চায়, গত রবিবার দিল্লি ইউনিটের একটি অনুষ্ঠানে যোগ দিতে গিয়ে সেকথা মনে করিয়ে দিয়েছিলেন আরএসএস প্রধান মোহন ভাগবত। তিনি বলেছিলেন, সংগঠন (আরএসএস) কাজ করছে সমাজকে জাগ্রত করতে এবং সমাজকে একত্রিত করতে। যাতে গোটা বিশ্বে সেটা একটা মডেল সোসাইটি হয়ে দাঁড়ায়। ওই অনুষ্ঠানে তিনি ‘আমি’ এবং ‘আমার’ চেয়ে বেশি জোর দিয়েছিলেন ‘আমাদের’ ওপর। 
দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook এবং Twitter পেজ।

Tags:

CISF

Bengali news

RSS

rss headquarter in delhi

cisf security cover India


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর