img

Follow us on

Wednesday, Apr 17, 2024

Rajnath Singh: “আমার জীবনের সেরা মুহূর্ত”, সেনাদের সঙ্গে হোলি খেলে বললেন রাজনাথ

"লাদাখ সাহস ও সাহসিকতার রাজধানী", কেন বললেন রাজনাথ?...

img

রংয়ের উৎসবে সেনা জওয়ানদের সঙ্গে রাজনাথ সিংহ।

  2024-03-24 18:20:08

মাধ্যম নিউজ ডেস্ক: কনকনে ঠান্ডা। শীতের হাত থেকে বাঁচতে সবাই পরে রয়েছেন জ্যাকেট। মন্ত্রীর (Rajnath Singh) গায়ে ওভারকোট। গোলাপি আবিরে রাঙা। রবিবার এ দৃশ্য দেখা গেল লেহতে। এদিন সেখানকার সেনা জওয়ানদের সঙ্গে রংয়ের উৎসবে মাতলেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংহ। তাঁর সঙ্গে ছিলেন চিফ আর্মি স্টাফ জেনারেল মনোজ পাণ্ডে ও জেনারেল অফিসার কমান্ডিং ফায়ার অ্যান্ড ফিউরি কর্পস লেফটেন্যান্ট জেনারেল রাশিম বালি।

লেহতে রংয়ের উৎসব 

প্রথমে ঠিক ছিল বিশ্বের সব চেয়ে উঁচু যুদ্ধক্ষেত্র সিয়াচেনে যাবেন প্রতিরক্ষামন্ত্রী। সেখানেই সেনাকর্মীদের সঙ্গে হোলি খেলার কথা ছিল তাঁর। কিন্তু প্রতিকূল পরিস্থিতিতে বদলানো হয় সিদ্ধান্ত। লেহতে যান তিনি (Rajnath Singh)। সেখান থেকেই সিয়াচেনের কমান্ডিং অফিসারের সঙ্গে কথা বলেন রাজনাথ। কথা দেন, শীঘ্রই তিনি সিয়াচেনে যাবেন। সেনা জওয়ান ও প্রবীণ প্রতিরক্ষা আধিকারিকদের উদ্দেশে মন্ত্রী বলেন, “দিল্লি যদি আমাদের দেশের রাজধানী হয়, তবে লাদাখ সাহস ও সাহসিকতার রাজধানী। আপনাদের সঙ্গে হোলি উৎসবে মাততে পেরে আমি যারপরনাই আনন্দিত। এটি আমার জীবনে সব চেয়ে সুখের মুহূর্ত।”

কী বললেন রাজনাথ?

তিনি বলেন, “সিয়াচেন কোনও সাধারণ জায়গা নয়। এটা ভারতের সার্বভৌমিকতা ও দৃঢ়তার প্রতীক। এটা আমাদের জাতীয় সঙ্কল্পের প্রতিনিধিত্ব করছে।” রাজনাথ বলেন, “আমি এটা আগেও অনেকবার বলেছি। আবার বলবও। আপনাদের, আপনাদের ছেলেমেয়েদের, আপনাদের বাবা-মায়ের...আপনাদের পরিবারের দেখভাল করাটা আমাদের কর্তব্য। আমরা এজন্য সর্বদা প্রস্তুত। একথা বলার প্রয়োজন নেই যে আপনারা মন-প্রাণ দিয়ে দেশের জন্য কাজ করছেন। সেনাবাহিনীর ভালোর জন্য আমাদের সরকার কাজ করে চলেছে।”

আর্মি চিফ মনোজ পাণ্ডেকে রাজনাথ অনুরোধ করেন, যখনই কোনও উৎসব আসবে, তাঁরা যেন সেই দিনটি উৎসব পালন করেন। কার্গিলের বরফ ঢাকা চূড়া থেকে তপ্ত মরুভূমি কিংবা রাজস্থানের সমতল ভূমি, অথবা গভীর সমুদ্রের নীচে যে সাবমেরিন মোতায়েন করা রয়েছে তাঁরা (জওয়ানরা) সবাই সর্বদা সতর্ক থাকেন, উপেক্ষা করেন বহিঃশক্তির যাবতীয় হুমকি (Rajnath Singh)।

আরও পড়ুুন: রামলালার সঙ্গে হোলি খেলতে ভক্তের ঢল অযোধ্যায়

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

rajnath singh

Madhyom

bangla news

Bengali news

Defence Minister

news in Bengali  

rajnath celebrates holi with soldiers

leh


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর