img

Follow us on

Wednesday, Apr 17, 2024

Rachna Banerjee: তৃণমূল প্রার্থী রচনা বন্দ্যোপাধ্যায়ের প্রাক্তন স্বামী সিদ্ধান্ত যোগ দিলেন বিজেপিতে

রচনার প্রাক্তন স্বামী যোগ দিলেন গেরুয়া শিবিরে...

img

রচনা ও সিদ্ধান্ত (সংগৃহীত ছবি)

  2024-03-29 10:36:32

মাধ্যম নিউজ ডেস্ক: হুগলি লোকসভা কেন্দ্রে তৃণমূলের প্রার্থী হয়েছেন রচনা বন্দ্যোপাধ্যায় (Rachna Banerjee)। প্রথমবারের জন্য ভোটের ময়দানে নেমেছেন তিনি। অন্যদিকে, তাঁর প্রাক্তন স্বামী সিদ্ধান্ত মহাপাত্র অবশ্য অনেক দিন ধরেই রয়েছেন রাজনীতিতে। বিজু জনতা দলের সাংসদও ছিলেন পরপর ২ বার। এবার তিনি যোগ দিলেন বিজেপিতে। ওড়িয়া সিনেমায় সিদ্ধান্তের বিপুল জনপ্রিয়তা রয়েছে। গেরুয়া শিবিরের সূত্রে জানা গিয়েছে, আসন্ন লোকসভা নির্বাচনে তাঁকে প্রার্থী করা হতে পারে। বিজেপিতে যোগ দিয়ে সিদ্ধান্ত বলেন, ‘‘প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ডবল ইঞ্জিন উন্নয়নকে ওড়িশাতেও আনতে হবে।’’

ওড়িশার ব্রহ্মপুর লোকসভা আসনে ২ বারের সাংসদ সিদ্ধান্ত

২০০৯ সালেই ওড়িশার ব্রহ্মপুর লোকসভা আসন থেকে প্রথমবারের জন্য বিজেডির টিকিটে জয়লাভ করেছিলেন সিদ্ধান্ত। পরের নির্বাচনেও ওই আসন থেকেই জিতেছিলেন তিনি। তবে ১৭তম লোকসভা নির্বাচনে, ২০১৯ সালে ওই আসনে আর তাঁকে প্রার্থী করেনি নবীন পট্টনায়েকের দল। ১৮তম লোকসভা নির্বাচনের দামামা বাজার ১২ দিনের মাথায় বৃহস্পতিবারই দিল্লিতে বিজেপির দফতরে গিয়ে যোগ দেন এই ওড়িয়া তারকা। এদিন বিজেপিতে যোগদানের পর বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার সঙ্গে দেখাও করেন তিনি।

রচনার সঙ্গে গাঁটছড়া ও বিচ্ছেদ

সিদ্ধান্ত ওড়িয়া ছবির বড় সুপারস্টার। রাজ্য সরকারের দেওয়া অসংখ্য পুরস্কারও রয়েছে তাঁর ঝুলিতে। ওড়িয়া ছবিতে অভিনয় করতেন রচনাও (Rachna Banerjee)। সেই থেকেই পরিচয়। পরে দুজনে গোপনে বিয়ে করেছিলেন। যদিও সে বিয়ে বেশিদিন টেকেনি। কারণ হিসাবে জানা যায়, সিদ্ধান্তের পরিবার রচনাকে মেনে নেয়নি বলেই বিচ্ছেদ হয়। ২০০৪ সালে তাঁদের বিবাহ বিচ্ছেদ হয় বলে জানা যায়। পরে রচনা (Rachna Banerjee) বিয়ে করেন প্রবাল বসুকে। তবে সে বিয়েও টেকেনি।

ছ’বারের বিজেডি সাংসদ ভর্তৃহরি মহতাবও বিজেপিতে

অন্যদিকে বৃহস্পতিবারই সিদ্ধান্তের সঙ্গে বিজেপিতে যোগ দেন নবীন পট্টনায়েকের দলের ছ’বারের সাংসদ ভর্তৃহরি মহতাব। ওড়িশার গুরুত্বপূর্ণ কটক কেন্দ্র থেকে ছ’বার সাংসদ হয়েছেন তিনি। বিজেডির প্রথম দিন থেকে তিনি ছিলেন নবীন পট্টনায়েকের সঙ্গে। প্রথমবারের জন্য গেলেন অন্যদলে। কটকের এই সাংসদের বিপুল জনপ্রিয়তা রয়েছে। রাজনীতিবিদ হিসাবে তিনি গোটা দেশেই পরিচিত মুখ। ভোটের মুখে তাঁর দলত্যাগ বিজেডির কাছে বড় ধাক্কা বলেই রাজনৈতিক মহলের একাংশ মনে করছেন। মনে করা হচ্ছে কটক কেন্দ্রেই প্রার্থী হবেন ভর্তৃহরি মহতাব।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

Member of the Lok Sabha

Lok Sabha Election 2024

ls poll 2024

rachana banerjee

Bhartruhari Mahtab

husband name rachana banerjee

tmc candidate rachana banerjee

Sidhant Mohapatra


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর