img

Follow us on

Tuesday, Jun 18, 2024

Prashant Kishor: “ভোটের ভবিষ্যদ্বাণী আর করব না”, ঘোষণা পিকে-র

Lok Sabha Elections 2024: হিসেব মেলেনি, ভোটের ফল নিয়ে বড় ঘোষণা পিকে-র...

img

ভোটকুশলী প্রশান্ত কিশোর। ফাইল ছবি।

  2024-06-08 12:21:27

মাধ্যম নিউজ ডেস্ক: তিনি ভোটকুশলী। বিভিন্ন দলকে নির্বাচন সংক্রান্ত পরামর্শও দেয় তাঁর সংস্থা ‘আই প্যাক’। কোন দল কত আসন পাবে তার ভবিষ্যদ্বাণীও করেন তিনি। এবার লোকসভা নির্বাচনের ফল নিয়ে তিনি যে ভবিষ্যদ্বাণী করেছেন, তা মেলেনি। হিসেবে যে তাঁর ভুল হয়েছে, তা মেনে নিয়েছেন তিনি। তাই ভোটকুশলী প্রশান্ত কিশোর ওরফে পিকে (Prashant Kishor) ঘোষণা করলেন ভোটের ভবিষ্যদ্বাণী আর করবেন না তিনি।

কী বলেছিলেন পিকে? (Prashant Kishor)

অষ্টাদশ লোকসভা নির্বাচন হয়েছে সাত দফায়। প্রথম দফার নির্বাচন হয়েছে ১৯ এপ্রিল। ২১ মে পঞ্চম দফার নির্বাচন শেষে সাক্ষাৎকার দিতে গিয়ে বলেছিলেন, “বিজেপি যতই ৪০০ পার করার কথা বলুক, আমার মনে হয় না তা সম্ভব। সেটা করতে হলে বিজেপিকে ৩৭০টি আসনে জিততে হবে। সেটা ওরা পারবে না। তবে আমার মনে হয়, বিজেপি ২৭০ এর নীচেও নামবে না। আমার মতে ওরা ২০১৯ সালের ফলই বজায় রাখবে।” পিকের সেই প্রেডিকশান মেলেনি। ২৪০টি আসন পেয়েছে বিজেপি। পিকে (Prashant Kishor) বলেন, “হ্যাঁ, আমি ভুল করেছি। আমার মতো বাকি ভোটকুশলীরাও পুরোটা ভুল ভেবেছে। আমি সেই ভুল স্বীকার করে নিচ্ছি।”

বড় ঘোষণা ভোটকুশলীর

লোকসভা নির্বাচনের ফল বেরনোর তিনদিন পরে ভোট কুশলী বলেন, “আমি আর নির্বাচনের সম্ভাব্য আসন সংখ্যা নিয়ে কখনও কোনও ভবিষ্যদ্বাণী করব না। আমি আমার বিশ্লেষণ জানিয়েছিলাম। আজ আমি ক্যামেরার সামনেই স্বীকার করছি, আমার বিশ্লেষণে ভুল ছিল। শুধু ভুলই নয়, ২০ শতাংশ নম্বরের ফারাকও ছিল।”

আর পড়ুন: “মৃত্যুকে সর্বদা মনে রাখা উচিত, মরবার পর কিছুই থাকবে না।”

পিকের নিজের একটি রাজনৈতিক দল রয়েছে। দলের নাম ‘জন সুরাজ পার্টি’। এই দলের প্রধান তিনি। এর পাশাপাশি তিনি ভোটকুশলীও। পিকে বলেন, “আমার কাজ রণকৌশল ঠিক করা। ভোটের ফল নিয়ে ভবিষ্যদ্বাণী আমি সাধারণত করি না। এবারও করা উচিত হয়নি। গত দুবছরে এনিয়ে দুবার আমি নম্বর নিয়ে মাথা ঘামানোর ভুল করলাম। এর আগে পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনে করেছিলাম। আর এবার ২০২৪ সালের লোকসভা নির্বাচনেও। তবে নম্বরটুকু বাদ দিলে দেখবেন, আমি যা বলেছিলাম, তাতে কোনও ভুল ছিল না (Prashant Kishor)।”

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

lok sabha

Prashant Kishor

pk

news in bengali

Lok Sabha Elections 2024

Elections 2024

election strategist


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর