img

Follow us on

Monday, Jul 15, 2024

Manipur Violence: অশান্ত মণিপুরে খুন পুলিশ কর্মী, অস্ত্র উদ্ধারে অতি সক্রিয় প্রশাসন

অগ্নিগর্ভ মণিপুরে অস্ত্র উদ্ধারে ১২৮টি চেকপোস্ট প্রশাসনের

img

অগ্নিগর্ভ মণিপুর (ফাইল ছবি)

  2023-09-14 13:19:33

মাধ্যম নিউজ ডেস্ক: অশান্ত মণিপুরে স্নাইপার রাইফেল থেকে গুলি করে হত্যা করা হল পুলিশকর্মীকে। জানা গিয়েছে, নিহত পুলিশকর্মীর নাম ওঙ্কম্যান হাওকিপ। তিনি মণিপুরের (Manipur Violence) চূড়চন্দ্রপুরে সাব-ইন্সপেক্টর পদে চাকরি করতেন। বুধবার দেড়টা নাগাদ তাঁর মাথায় গুলি লেগে মৃত্যু হয়।

কী বলছে নিহত পুলিশ কর্মীর পরিবার?

হাওকিপের পরিবার সূত্রে জানা গিয়েছে, গত ৩ মে মণিপুরে যে অশান্তি শুরু হয়, সেখানে সাধারণ মানুষকে বাঁচাতে বড় ভূমিকা নিয়েছিলেন হাওকিপ। পরবর্তীকালে তাঁকে চূড়চন্দ্রপুরে পাঠানো হয়। তিনি একজন সৎ পুলিশ অফিসার ছিলেন বলেও জানিয়েছে তাঁর পরিবার। চূড়চন্দ্রপুর জেলার পুলিশ সুপার কার্তিক মালাদি বলেন, ‘‘আমাদের একজন অফিসার নিহত (Manipur Violence) হয়েছেন মাথায় গুলি লেগে। আমরা এই ঘটনার তদন্ত শুরু করেছি।’’ প্রসঙ্গত, পুলিশ অফিসার হাওকিপ-এর নিহত হওয়ার ঠিক আগের দিনই তিনজন কুকি সম্প্রদায়ের মানুষ গুলিবিদ্ধ হয়ে নিহত হন।

অশান্ত মণিপুরে অভিযান শুরু পুলিশের 

অশান্ত মণিপুরে নতুন করে অভিযান (Manipur Violence) শুরু করল সে রাজ্যের পুলিশ। অগ্নিগর্ভ মণিপুরে পুলিশ কর্মচারীদের কাছ থেকেও ছিনতাই করা হয় সরকারি অস্ত্র। পাশাপাশি লুট করা হয় গুলি। সেই সমস্ত আগ্নেয়াস্ত্র উদ্ধারে এবার অতি সক্রিয় হয়ে উঠল মণিপুরের প্রশাসন। জানা গিয়েছে, গুরুত্বপূর্ণ সড়কগুলিতে বসানো হয়েছে চেকপোস্ট। যানবাহনের ওপর চালানো হচ্ছে নজরদারি। বুধবার কংপোকপি জেলায় অভিযান চালিয়ে বিপুল পরিমাণ আগ্নেয়াস্ত্র উদ্ধার করেছে মণিপুরের প্রশাসন। জানা গিয়েছে, ৩ মে মণিপুরে হিংসা শুরু হওয়ার পর থেকেই পুলিশের অস্ত্রাগার থেকে সাড়ে ৩ হাজার আগ্নেয়াস্ত্র এবং ৫ লাখ গোলাগুলি লুট হয়। তার বড় অংশই এখন রয়েছে দুষ্কৃতীদের হাতে। খুব স্বাভাবিকভাবেই বোঝা যাচ্ছে, সরকারি অস্ত্রাগার থেকে লুট হওয়া এই সমস্ত অস্ত্র নিয়েই মণিপুরে চলছে যাবতীয় হিংসাত্মক কার্যকলাপ। জানা গিয়েছে, প্রশাসনের (Manipur Violence) তরফ থেকে মোট ১২৮ টি চেকপোস্ট বানানো হয়েছে নজরদারি চালানোর জন্য।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

Bengali news

Manipur Violence

police personnel killed

bangla news.


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর