img

Follow us on

Tuesday, Jun 18, 2024

PM Modi: প্রধানমন্ত্রী পদে শপথ নেবেন মোদি, অভিনন্দন প্রখ্যাত বালুশিল্পীর

Oath Taking Ceremony: মোদি অভিনন্দন প্রখ্যাত বালুশিল্পীর, কী লিখলেন 'সৈকত-বার্তা'য়?...

img

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে অভিনন্দন শিল্পীর।

  2024-06-09 13:35:33

মাধ্যম নিউজ ডেস্ক: রবিবার, ৯ জুন সন্ধেয় রাষ্ট্রপতি ভবনে তৃতীয়বারের জন্য প্রধানমন্ত্রী (PM Modi) পদে শপথ নেবেন নরেন্দ্র মোদি। তার আগে তাঁকে অভিনন্দন জানালেন বিশিষ্ট বালুশিল্পী ওড়িশার সুদর্শন পট্টনায়েক। পুরীর সমুদ্র সৈকতে বালি দিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আবক্ষ মূর্তি বানিয়েছেন তিনি। মূর্তির নীচে লেখা হয়েছে, ‘অভিনন্দন মোদিজি ৩.০’। তাঁর এই শিল্পকীর্তির নীচে লেখা হয়েছে ‘বিকশিত ভারত’ শব্দবন্ধ। প্রধানমন্ত্রী পদে মোদির শপথ গ্রহণ অনুষ্ঠান উপলক্ষে পোস্টারে ছয়লাপ দিল্লি।

শপথ নেবেন মোদি (PM Modi)

প্রসঙ্গত, পরপর তিনটি টার্মে প্রধানমন্ত্রী হয়েছিলেন দেশের প্রথম প্রধানমন্ত্রী জওহরলাল নেহরু। তার পর মোদিই (PM Modi) গড়তে চলেছেন ওই রেকর্ড। জানা গিয়েছে, এদিন প্রধানমন্ত্রীর সঙ্গেই শপথ নেবেন গুরুত্বপূর্ণ কয়েকটি দফতরের মন্ত্রীরা। বাকি মন্ত্রীরা শপথ নেবেন পরে। এদিন সন্ধে ৭টা ১৫ মিনিটে রাষ্ট্রপতিভবনে হবে শপথ গ্রহণ অনুষ্ঠান। চলবে রাত ৮টা পর্যন্ত। শপথ গ্রহণ অনুষ্ঠান শুরু হওয়ার আগে তাঁর বাসভবনে হবু মন্ত্রীদের চায়ের নিমন্ত্রণ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

বিদেশমন্ত্রকের বিবৃতি

শপথগ্রহণ অনুষ্ঠান উপলক্ষে শনিবার বিবৃতি জারি করেছে বিদেশমন্ত্রক। তাতে বলা হয়েছে, ‘শ্রীলঙ্কার প্রেসিডেন্ট রনিল বিক্রমসিংহে, মলদ্বীপের প্রেসিডেন্ট মহম্মদ মুইজ্জু, সেসেলশের ভাইস প্রেসিডেন্ট আহমেদ আফিফ, বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা, মরিশাসের প্রধানমন্ত্রী প্রবীন্দ কুমার জুগুনাউথ, নেপালের প্রধানমন্ত্রী পুষ্পকমল দহল প্রচণ্ড, ভুটানের প্রধানমন্ত্রী শেরিং তোবগে আমন্ত্রণ গ্রহণ করেছেন। জানা গিয়েছে, নেতা এবং বিজেপির রাজ্য সভাপতিরা ছাড়াও আমন্ত্রণ জানানো হয়েছে নয়া সংসদ ভবন গড়ার ২৫০ জনেরও বেশি কারিগরকে। এঁরা বিকেল তিনটে নাগাদ বিজেপি নেতা মনসুখ মাণ্ডব্যের বাড়িতে উপস্থিত হবেন। সেখান থেকে যাবেন রাষ্ট্রপতিভবনে, শপথগ্রহণ অনুষ্ঠানে যোগ দিতে।

আর পড়ুন: শপথ গ্রহণের প্রস্তুতি সারা, গুরুত্বপূর্ণ মন্ত্রকের দায়িত্বে কারা?

বিদেশমন্ত্রকের তরফে এও জানানো হয়েছে, ‘নেবারহুড ফার্স্ট’ নীতি এবং ‘সাগর’ (SAGAR) ভিশনের সঙ্গে সঙ্গতি রেখেই শপথগ্রহণ অনুষ্ঠানের অতিথিদের আমন্ত্রণ জানানো হয়েছে। প্রসঙ্গত, অষ্টাদশ লোকসভা নির্বাচনে বিজেপি এককভাবে পেয়েছে ২৪০টি আসন। বিজেপির নেতৃত্বাধীন এনডিএর আসন সংখ্যা ২৯৩। এবার পূর্ণমন্ত্রীর সংখ্যা হতে পারে ৮০-র কাছাকাছি। নয়া মন্ত্রিসভায় স্বরাষ্ট্র, প্রতিরক্ষা, অর্থ ও বিদেশমন্ত্রকের রাশ বিজেপি নিজের হাতেই রাখবে বলে সূত্রের খবর। রেল, শিক্ষা, সড়ক ও পরিবহণ, আইন, তথ্যপ্রযুক্তি, স্টিল, কয়লা ও অসামরিক উড়ান মন্ত্রকের দায়িত্বও নিজের হাতে রাখবে পদ্ম-পার্টি (PM Modi)।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

Narendra Modi

PM Modi

Odisha

bangla news

Bengali news

Puri

Sand Sculpture

news in bengali

oath taking ceremony


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর