img

Follow us on

Monday, Jun 17, 2024

PM Modi: পর পর তিনবার ভারতের প্রধানমন্ত্রীর পদে মোদি, বিশ্ব নেতাদের শুভেচ্ছা বার্তা

World Leaders: ফের কেন্দ্রে সরকার গড়ার জন্য প্রধানমন্ত্রী মোদিকে শুভেচ্ছা নেপাল, ভুটান, মলদ্বীপ, মরিশাসের

img

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

  2024-06-05 11:57:40

মাধ্যম নিউজ ডেস্ক: জোটসঙ্গীদের সঙ্গে মিলে কেন্দ্রে ফের সরকার গড়তে চলেছে বিজেপিই। আরও একবার দেশের প্রধানমন্ত্রীর মসনদে বসতে চলেছেন নরেন্দ্র মোদি। মঙ্গলবার লোকসভা নির্বাচনের ফল সামনে আসতেই মোদিকে শুভেচ্ছা জানালেন সারা বিশ্বের রাষ্ট্রনেতারা। তাঁদের মধ্যে অন্যতম ইটালির প্রধানমন্ত্রী জর্জিয়া মেলোনি। এক্স হ্যান্ডলে মোদিকে শুভেচ্ছা জানিয়েছেন নেপাল, মরিশাস, ভুটান, মলদ্বীপের রাষ্ট্র প্রধানেরা।

নেপালের বার্তা

মরিশাসের প্রধানমন্ত্রী প্রবিন্দ কুমার লিখেছেন, “প্রধানমন্ত্রী মোদিজিকে ঐতিহাসিক জয়ের জন্য শুভেচ্ছা। তৃতীয়বার আপনার নেতৃত্বে, বৃহত্তম গণতন্ত্র এগিয়ে যাবে। মরিশাস-ভারত বিশেষ সম্পর্ক দীর্ঘজীবী হোক।”  অভিনন্দন জানিয়েছেন নেপালের প্রধানমন্ত্রী পুষ্প কমল দাহাল। তাঁর কথায়, “টানা তৃতীয়বার লোকসভা নির্বাচনে বিজেপি এবং এনডিএ-র সাফল্যের জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে অভিনন্দন। আমরা ভারতের জনগণের উৎসাহী অংশগ্রহণের সাথে বিশ্বের বৃহত্তম গণতান্ত্রিক অনুশীলনের সফল সমাপ্তি লক্ষ্য করতে পেরে আনন্দিত।"

ভুটানের বার্তা

ভুটানের প্রধানমন্ত্রী শেরিং তোবগে বলেছেন, তিনি ভারতের সঙ্গে সম্পর্ক আরও গভীর করার অপেক্ষায় রয়েছেন। “বিশ্বের সবচেয়ে বড় নির্বাচনে ঐতিহাসিক টানা তৃতীয় জয়ের জন্য আমার বন্ধু প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি-জি এবং এনডিএ-কে অভিনন্দন। যেহেতু তিনি ভারতকে মহান উচ্চতায় নিয়ে যাচ্ছেন, আমি আমাদের দুই দেশের মধ্যে সম্পর্ক আরও জোরদার করার জন্য তাঁর সাথে ঘনিষ্ঠভাবে কাজ করার জন্য উন্মুখ।" প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও প্রত্যেক শুভেচ্ছা বার্তার জবাব দিয়েছেন।

মলদ্বীপের অভিনন্দন

অভিনন্দন জানিয়েছেন শ্রীলঙ্কার প্রেসিডেন্টও। এমনকি সম্প্রতি যে মলদ্বীপের সঙ্গে ভারতের কুটনৈতিক সম্পর্ক নিয়ে টানাপড়েন চলছিল, সেখানকার প্রেসিডেন্ট মুইজ্জুও মোদিকে অভিনন্দন জানিয়েছেন। ভারত মলদ্বীপ সম্পর্ককে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য তিনি উৎসাহী বলে অভিমত মুইজ্জুর।

ইটালির শুভেচ্ছা

ইটালির প্রধানমন্ত্রী মেলোনি লিখেছেন, ‘নির্বাচনে জয়ের শুভেচ্ছা। এবং আরও ভালো কাজ করার জন্য উষ্ণ অভিনন্দন জানাই। আমরা একসঙ্গে কাজ করে বন্ধুত্বকে আরও মজবুত করব যাতে ইটালি ও ভারত ঐক্যবদ্ধ থাকে। আমাদের জাতি এবং আমাদের জনগণের মঙ্গলের জন্য বিভিন্ন বিষয়ে সহযোগিতা অব্যাহত থাকবে যা আমাদের আরও বন্ধনে আবদ্ধ রাখবে।’ মেলোনির (Giorgia Meloni) বার্তা পেয়ে আপ্লুত মোদিও (PM Modi)। তিনি সেই পোস্টটি শেয়ার করে লিখেছেন, ‘আপনার সহৃদয় বার্তার জন্য ধন্যবাদ মেলোনি। আমরা ভারত-ইটালি কৌশলগত অংশীদারিত্বকে আরও গভীর করতে প্রতিশ্রুতিবদ্ধ রয়েছি। বিশ্বকল্যাণের জন্য একসঙ্গে কাজ করতে উন্মুখ।’

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

Narendra Modi

PM Modi

bangla news

World Leaders

World Leaders Congratulates Modi


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর