img

Follow us on

Thursday, Jun 20, 2024

PM Modi: “দুর্নীতি, রাজবংশ এবং তুষ্টিকরণ ভারত ছাড়ো”, রেলের অনুষ্ঠানে ডাক প্রধানমন্ত্রীর

“নেতিবাচক রাজনীতির ঊর্ধ্বে উঠে আমরা সদর্থক রাজনীতির পথে চলছি..."

img

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ফাইল ছবি।

  2023-08-06 14:50:37

মাধ্যম নিউজ ডেস্ক: “দুর্নীতি, রাজবংশ এবং তুষ্টিকরণ ভারত ছাড়ো।” রবিবার রেলের একটি অনুষ্ঠানে যোগ দিয়ে এ কথা বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Modi)। ‘অমৃত ভারত স্টেশন’ প্রকল্পের অধীনে পূর্ব রেলের ৫০৮টি স্টেশনের মানোন্নয়ন কর্মসূচির শিলান্যাস অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন তিনি। সেখান থেকেই তোপ দাগলেন বিরোধীদের। প্রধানমন্ত্রী বলেন, “ভারত ছাড়ো আন্দোলনে প্রাণিত হয়ে গোটা দেশ আজ বলছে দুর্নীতি, রাজবংশ এবং তুষ্টিকরণের ভারত ছাড়া উচিত।” এদিনের ভার্চুয়াল অনুষ্ঠানে বিরোধীদের নেতিবাচক রাজনীতির সমালোচনাও করেন প্রধানমন্ত্রী।

বিরোধীদের নেতিবাচক রাজনীতি

তিনি (PM Modi) বলেন, “মোদি সরকার ভোটব্যাঙ্কের ঊর্ধ্বে উঠে উন্নয়নে প্রত্যয়ী। সেখানে বিরোধীরা নেতিবাচক রাজনীতি করছেন। না নিজেরা করবেন, না অন্যদের করতে দেবেন। এই চিন্তাভাবনা নিয়ে চলছেন বিরোধীরা।” বিরোধীদের উদ্দেশে প্রধানমন্ত্রীর তোপ, “সত্তর বছরে নিজেরা ওয়ার মেমোরিয়াল করেননি। কিন্তু ওয়ার মেমোরিয়াল তৈরি হওয়ার পর সমালোচনা করেছেন। নতুন সংসদ ভবনের উদ্বোধনেরও বিরোধিতা করেছেন। সর্দার প্যাটেলের মূর্তিরও সমালোচনা করেছেন বিরোধীরা।” তিনি বলেন, “নেতিবাচক রাজনীতির ঊর্ধ্বে উঠে আমরা সদর্থক রাজনীতির পথে চলছি। আমরা আমাদের লক্ষ্যে এগিয়ে চলেছি। আমরা উন্নয়নকেই অগ্রাধিকার দিচ্ছি।”

অমৃতকালে উন্নয়ন

প্রধানমন্ত্রী (PM Modi) বলেন, “অমৃতকালে ভারত উন্নয়নের লক্ষ্যে এগোচ্ছে। নতুন শক্তি পাচ্ছে। নয়া উদ্যম। নয়া অঙ্গীকার। এবং এই উদ্যমেই ভারতীয় রেলের ইতিহাসে নয়া অধ্যায় শুরু হয়েছে।” তিনি বলেন, “আজ গোটা বিশ্বের নজর ভারতের দিকে। গোটা বিশ্বে ভারতের সম্মান বেড়েছে। বিশ্ববাসী ভারতকে সম্মানের চোখে দেখছে। এর দুটি কারণ। এক ভারতবাসী প্রায় তিরিশ বছর বাদে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠ সরকার নিয়ে এসেছে। দুই, সেই নিরঙ্কুশ সরকার ধারাবাহিকভাবে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিচ্ছে, যা কঠিন চ্যালেঞ্জের স্থায়ী সমাধানের পথে পদক্ষেপ।” জোট সরকার বা মিলিজুলি সরকার যে উন্নয়ন করতে পারে না, সেই বার্তাও এদিন সুকৌশলে দিয়েছেন প্রধানমন্ত্রী।

আরও পড়ুুন: ৩ সেনা মৃত্যুর বদলা, উপত্যকায় ফের এনকাউন্টারে খতম ১ জঙ্গি

প্রধানমন্ত্রী (PM Modi) বলেন, “প্রতিটি অমৃত ভারত স্টেশন  হবে সেই শহরের আধুনিক উচ্চাকাঙ্খা ও প্রাচীন ঐতিহ্যের মেলবন্ধনের প্রতীক।” রেলওয়ে সূত্রে খবর, যে স্টেশনগুলির উন্নয়ন হচ্ছে, সেগুলি রয়েছে ২৭টি রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলে। কাজ শেষ হবে দু বছরের মধ্যে। ব্যয় হবে ২৪ হাজার ৪৭০ কোটি টাকা। পুরো টাকাটাই দেবে কেন্দ্র।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

PM Modi

bangla news

Bengali news

quit india

railways big revamp event  


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর