img

Follow us on

Monday, Jun 17, 2024

Naveen Patnaik: ওড়িশার মুখ্যমন্ত্রীর স্বাস্থ্যের অবনতিতে আমলার হাত! মারাত্মক অভিযোগ মোদির

ক্ষমতায় এলে তদন্ত হবে, ওড়িশায় বললেন প্রধানমন্ত্রী

img

প্রতীকী চিত্র

  2024-05-30 19:04:38

মাধ্যম নিউজ ডেস্ক: ওড়িশায় ভোট প্রচারে গিয়ে সে রাজ্যের মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়কের স্বাস্থ্য (PM Modi on Naveen Patnaik) নিয়ে উদ্বেগ প্রকাশ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ওড়িশার মুখ্যমন্ত্রীর স্বাস্থ্যের অবনতির পিছনে অন্তর্ঘাত থাকতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেন তিনি। ছবিতে দেখা গেছে তাঁর হাত ভয়ংকরভাবে কাঁপছে, তা সত্ত্বেও স্বাস্থ্যের অবনতির বিষয়টি অস্বীকার করে নবীন পট্টনায়ক বলেন, “বিগত ১০ বছর ধরে বিজেপি আমার স্বাস্থ্য নিয়ে মিথ্যাচার করছে। আমি সম্পূর্ণ সুস্থ। আমার স্বাস্থ্য নিয়ে গুজব রটানো হচ্ছে।”

অসমের মুখ্যমন্ত্রীর পোস্ট ঘিরে তোলপাড়

প্রসঙ্গত অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা সামাজ মাধ্যমে একটি ভিডিও প্রকাশ করেন। তাতে দেখা যায় বক্তব্য রাখার সময় উড়িষ্যার মুখ্যমন্ত্রীর হাত কাঁপছে। বিষয়টি লক্ষ্য করে বিজেপি নেতা প্রাক্তন আমলা ভি কার্তিয়ান পান্ডিয়ান তার হাত সরিয়ে ক্যামেরা থেকে আড়াল করে দিচ্ছেন। সামাজ মাধ্যমে হিমন্ত বিশ্বশর্মা লেখেন, “খুবই বেদনাদায়ক ভিডিও। এখন ভিকে পান্ডিয়ান মুখ্যমন্ত্রীর হাতের নড়াচড়া নিয়ন্ত্রণ করছেন। ভেবে অবাক লাগছে কীভাবে একজন প্রাক্তন আমলা যিনি তামিলনাডু থেকে এসেছেন, তিনি উড়িষ্যার ভবিষ্যৎ নিয়ন্ত্রণ করছেন। বিষয়টি উদ্বেগ জনক। বিজেপি উড়িষ্যার মানুষের ভাগ্য সেই রাজ্যের মানুষের হাতেই রাখতে বদ্ধপরিকর।”

ভিকে পান্ডিয়ানের দিকে অভিযোগের তীর

ঘনিষ্ঠ মহল সূত্রের খবর প্রাক্তন আমলা ভিকে পান্ডিয়ান মুখ্যমন্ত্রীর যথেষ্ট ঘনিষ্ঠ। বিজেডি নেতাদের একাংশের অভিযোগ আমলার সঙ্গে বিজেডি নেতাদের দূরত্ব সৃষ্টি চেষ্টা সুকৌশলে এড়িয়ে গিয়েছেন নবীন পট্টনায়ক। প্রসঙ্গত এর আগেও ওড়িশায় প্রচারে গিয়ে পান্ডিয়ানের বিরুদ্ধে মুখ্যমন্ত্রীর সচিবালয় দখলের অভিযোগ করেছিলেন মোদি। এবারও বিজেপির সভা থেকে পান্ডিয়ানের বিরুদ্ধে ইঙ্গিতপূর্ণ মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী।

আরও পড়ুন: কন্যাকুমারীতে ধ্যানে বসছেন প্রধানমন্ত্রী, জানুন বিবেকানন্দ রক সম্পর্কে

প্রধানমন্ত্রী এদিন বলেন, “নবীন বাবুর শুভাকাঙ্ক্ষীরা যথেষ্ট উদ্বিগ্ন। গত এক বছর ধরে তার স্বাস্থ্যের ক্রবাগত অবনতি হয়ে চলেছে। বর্তমানে তিনি নিজে কিছুই করতে পারছেন না। নবীন বাবুর শারীরিক অবস্থার অবনতির পিছনে কোন ষড়যন্ত্র আছে কিনা, বিজেপি ক্ষমতায় এলে তার খতিয়ে দেখবে। নবীন বাবুর নামে ওড়িশায় পর্দার আড়ালে থেকে ক্ষমতা ভোগ করা গোষ্ঠীর কোন হাত আছে কিনা তা খতিয়ে দেখা দরকার।”

নবীনের স্বাস্থ্যের অবনতি নিয়ে প্রধানমন্ত্রীর অভিযোগ (PM Modi on Naveen Patnaik)

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেন, “বছরের পর বছর ধরে, নবীন পট্টনায়কের কাছের লোকেরা যখনই আমার সাথে দেখা করে, তাঁরা অবশ্যই তাঁর স্বাস্থ্য নিয়ে আলোচনা করে। তাঁরা আমাকে বলে যে নবীন বাবু আর নিজের থেকে কিছু করতে সক্ষম নন।  একটি "লবি" যেটি পট্টনায়কের নামে ওড়িশা সরকার পরিচালনা করছিল, তাঁরা স্বাস্থ্যের অবনতির জন্য দায়ী কিনা আশঙ্কা প্রকাশ করেন মোদি। ওড়িশার বারিপোডায় একটি সমাবেশে ভাষণ দিতে গিয়ে, প্রধানমন্ত্রী মোদী (PM Modi on Naveen Patnaik) বলেছেন যে বিজেডি সুপ্রিমোর "স্বাস্থ্যের অবনতি" এর পিছনে একটি ষড়যন্ত্র থাকতে পারে।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

 

 

Tags:

PM Narendra Modi

bangla news

Bengali news

Lok Sabha Election 2024

Naveen Patnaik

lok sabha 2024

2024 lok sabha election

Naveen Patnaik on PM Modi

Odisha Lok Sabha Election News


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর