img

Follow us on

Monday, Jun 17, 2024

Lok Sabha Election 2024: কন্যাকুমারীতে ধ্যানমগ্ন প্রধানমন্ত্রী, আজ মোদি-গড় সামলাচ্ছেন বিশ্বস্ত অমিত

PM Modi Meditation: ধ্যানময় মোদি, ভোট-সপ্তমীতে বারাণসী সামলাচ্ছেন অমিত শাহ...

img

প্রতীকী চিত্র

  2024-06-01 08:47:35

মাধ্যম নিউজ ডেস্ক: ধ্যানে বসেছেন মোদি (PM Modi Meditation)। তাঁর হয়ে ভোট সামলাচ্ছেন অতি বিশ্বস্ত অমিত শাহ। শনিবার শেষ দফায় বারাণসী (Varanasi) কেন্দ্রে ভোট রয়েছে। এই কেন্দ্র থেকে বিজেপি প্রার্থী প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি কন্যাকুমারীর বিবেকানন্দ রক মেমোরিয়ালে ধ্যানে বসেছেন। শনিবারও যখন ভোট (Lok Sabha Election 2024) হবে, তখন তিনি ধ্যানমগ্ন থাকবেন। ভোটের দিন নিজের কেন্দ্র নিয়ে মাতামাতি নেই প্রধানমন্ত্রীর মধ্যে। তাঁর কেন্দ্র বারাণসীতে ভোটের লড়াইয়ের দেখভাল করবেন শাহ। যেহেতু বারাণসীর ভোটার নন শাহ (Amit Shah), তাই বারাণসী কেন্দ্রের আশেপাশে যেখানে ভোট নেই এমন কোনও জায়গায় ক্যাম্প করবেন তিনি।

মোদির দুর্গ সামলাবেন শাহ

দলীয় সূত্রে খবর শনিবার ভোটের (Lok Sabha Election 2024) সময় বিজেপির দিল্লির সদর দফতরে হাজির থাকবেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং, বাণিজ্যমন্ত্রী পিযুষ গোয়েল, সড়ক পরিবহণমন্ত্রী নিতিন গডকরি এবং বিজেপির সভাপতি জেপি নাড্ডা। তাঁরা শাহের কাছে থেকে বারাণসীর ভোটের হালচাল জানাবেন। প্রসঙ্গত বারাণসীতে এখন তীব্র গরম। গরম উপেক্ষা করে মানুষকে কীভাবে ভোটমুখী করা যায় তা নিয়ে এই চিন্তায় সমস্ত রাজনৈতিক দল। দলের অনুগত ভোটারদের যাতে বুথমুখী করা যায়, তার জন্য নানান চেষ্টা চালাচ্ছে রাজনৈতিক দলগুলি। ইতিমধ্যেই বারাণসী জেলায় শুক্রবার ৩৪ জন গরমে অসুস্থ হয়ে প্রাণ হারিয়েছেন। শতাধিক মানুষ গরমের কারণে নানান অসুস্থতা নিয়ে হাসপাতালে চিকিৎসাধীন। ফলে তীব্র তাপপ্রবাহ উপেক্ষা করে ভোটাররা কীভাবে লাইনে দাঁড়াবেন তা নিয়ে চিন্তায় রয়েছে রাজনৈতিক  দলগুলি।

প্রধানমন্ত্রীর জয় নিয়ে সংশয় নেই বিজেপি শিবিরে (PM Modi Meditation)

প্রধানমন্ত্রী জয় নিয়ে বিজেপি শিবিরে কোনও সংশয় নেই। তবে মার্জিন বিজেপির কাছে মান রক্ষার বিষয় হতে পারে। সমাজবাদী পার্টির সমর্থনে দাঁড়ানো প্রধানমন্ত্রীর প্রতিদ্বন্দ্বী কংগ্রেস প্রার্থী অজয় রাই বলেছেন প্রধানমন্ত্রীর মার্জিন কমে গেলে সেটা কেও তাঁর হার হিসেবে গণ্য করা হবে। প্রসঙ্গত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ২০১৯-এর লোকসভা নির্বাচনে ৪ লক্ষ ৭৫ হাজারের ব্যবধানে জিতেছিলেন। এবার ৫ লক্ষের মার্জিন আশা করছে গেরুয়া শিবির।

আরও পড়ুন: মোদির ধ্যানকে কটাক্ষ করায় ইন্ডি-জোটকে ধুয়ে দিল বিজেপি, কী বলল?

কিন্তু এই মার্জিনে জিততে গেলে রেকর্ড সংখ্যায় ভোটারদের বুথমুখী করতে হবে। মনোনয়নপত্র জমা দেওয়ার পর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি দেশজুড়ে ব্যস্ততার কারণে ১৬ দিনের মাত্র দুবার বারাণসী গিয়েছেন। একটি জনসভা ও একটি রোড শো করেছেন। তাঁর হয়ে প্রচার চালিয়েছেন দলের কর্মীরা। প্রধানমন্ত্রী বারাণসী থেকে দাঁড়াচ্ছেন এটা বারাণসী কেন্দ্রের ভোটারদের কাছে একটি বাড়তি পাওনা (Lok Sabha Election 2024)। প্রধানমন্ত্রীর প্রচারে ৪ রাজ্যের মুখ্যমন্ত্রী সহ কেন্দ্র ও রাজ্য মিলিয়ে প্রায় ৩৬ জন মন্ত্রী বারাণসীতে প্রচার চালিয়েছেন। প্রচারে নিরিখে বিজেপির ধারে কাছে পৌঁছতে পারেননি কংগ্রেস প্রার্থী। মার্জিন বাড়াতে এবার চোখ ধাঁধানো প্রচারের পাশাপাশি বাড়ি বাড়ি জনসংযোগে জোর দিয়েছিল বিজেপি। মনে করা হচ্ছে সেই কারণেই নিশ্চিন্ত মনে ধ্যানে গিয়েছেন মোদি (PM Modi Meditation)।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

varanasi news

Lok Sabha Election 2024

lok sabha elections

Lok Sabha Elections 2024

Latest bangla News

PM Modi Meditation

pm modi in varanasi

varanasi elections

pm modi on elections 2024

pm modi varanasi

narendra modi in varanasi

pm modi in varanasi live

pm modi live in varanasi

pm modi varanasi visit

modi varanasi

pm modi varanasi today

varanasi voters opinion on pm modi

varanasi ground report

june 1 voting in varnasi

varanasi voting


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর