img

Follow us on

Monday, Jun 17, 2024

PM Modi Meditation: ৪৫ ঘণ্টা পর ধ্যান ভঙ্গ মোদির, ফিরলেন কন্যাকুমারী

ধ্যান শেষে ফিরলেন মোদি

img

প্রতীকী চিত্র

  2024-06-02 07:37:54

মাধ্যম নিউজ ডেস্ক: ২০১৯ এর লোকসভা নির্বাচনের পর তিনি ধ্যানে বসেছিলেন কেদারনাথ গুহায়। ২০২৪ এর লোকসভা নির্বাচনের শেষ লগ্নে দীর্ঘ ৪৫ ঘন্টা ধ্যানমগ্ন ছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Modi Meditation) । অবশেষে ধ্যান ভঙ্গ করলেন মোদি। ধ্যান শেষে তিনি বেরিয়ে এলেন বিবেকানন্দ রক মেমোরিয়াল থেকে। শনিবার দুপুরে যখন তিনি ধ্যান শেষে বেরিয়ে আসেন তার পরনে ছিল হালকা নীল রংয়ের কুর্তা, সাদা রঙের ধুতি। কুর্তার উপরে লাল সাদা গামছা ও চোখে ছিল কালো চশমা।

৪৫ ঘণ্টা পর ধ্যান ভঙ্গ করলেন মোদি

শনিবার দেশের সপ্তম দফার নির্বাচন তখনও চলছে। ধ্যান ভঙ্গ করে লঞ্চে কন্যাকুমারী ফিরে এলেন প্রধানমন্ত্রী। কথিত আছে এই বিবেকানন্দ রকে বসেই আদর্শ ভারতের কল্পনা করেছিলেন স্বামী বিবেকানন্দ। প্রধানমন্ত্রী নিজেও তাঁর ভাষণে বিবেকানন্দের আদর্শের কথা অতীতে তুলে ধরেছেন বহুবার। তিনি কলকাতা এসে বিবেকানন্দ মিশনের মহারাজদের সঙ্গে দেখা করেছেন একাধিকবার।

প্রধানমন্ত্রীর ধ্যান নিয়ে বিতর্ক (PM Modi Meditation)

প্রধানমন্ত্রীর ধ্যান করা নিয়ে কম বিতর্ক তৈরি হয়নি রাজনৈতিক মহলে। বিরোধী দলের কেউ কেউ প্রধানমন্ত্রীর ধ্যান করা নিয়ে আদর্শ আচরণ বিধি ভঙ্গের অভিযোগ তুলেছেন। ২০১৯ সালে একইভাবে কেদারনাথ গুহায় ধ্যান করেছিলেন মোদী। এবারও তার বিরুদ্ধে একই অভিযোগ তুলেছিল বিরোধীরা।

আরও পড়ুন: জিডিপি বৃদ্ধির হার ৮.২ শতাংশ, ‘‘এটা তো ট্রেলার’’, ট্যুইট উচ্ছ্বসিত প্রধানমন্ত্রীর

বিশেষজ্ঞদের মত প্রধানমন্ত্রীর ব্যক্তিগত কর্মসূচির সঙ্গে আদর্শ আচরণ বিধির কোন সম্পর্ক নেই। এবারও প্রধানমন্ত্রীর বিরুদ্ধে নির্বাচন কমিশন কোন পদক্ষেপ গ্রহণ করেনি। নির্বাচন কমিশনের তরফে কোনও প্রতিক্রিয়া মেলেনি। পাল্টা প্রধানমন্ত্রীর (PM Modi Meditation) ধ্যান করা নিয়ে কটাক্ষ করতে গিয়ে বিপাকে পড়েছেন বিরোধীরা। সনাতন ধর্মের একটা বড় অংশের মানুষের মতে, প্রধানমন্ত্রীর নিজ ধর্ম পালনেও আপত্তি তুলতে চাইছে বিরোধীরা এর পিছনে রয়েছে তাঁদের তুষ্টিকরণ ও ভোটব্যাংকের রাজনীতি।

সনাতম ধর্মে কন্যাকুমারীর গুরুত্ব

প্রসঙ্গত সনাতন ধর্মে কন্যাকুমারী গুরুত্ব অনেক। কথিত আছে এই কন্যাকুমারীতেই ভগবান শিবের জন্য অপেক্ষা অপেক্ষায় ছিলেন দেবী পার্বতী। এক পায়ে দাঁড়িয়ে শিবের জন্য প্রতীক্ষা করেছিলেন তিনি। দেবী পার্বতীরই একটা রূপ কন্যাকুমারী। কন্যাকুমারীতে এসে প্রথমে দেবী পার্বতীর উদ্দেশ্যে নিবেদিত মন্দিরেও পুজো দেন প্রধানমন্ত্রী। সেখান থেকেই তিনি (PM Modi Meditation) বিবেকানন্দ রক মেমোরিয়ালের দিকে অগ্রসর হন।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

breaking news

latest bengali news

pm modi meditaion

modi in Kanyakumari


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর