img

Follow us on

Monday, Mar 04, 2024

PM Modi: ‘‘যাঁরা অসংসদীয় আচরণ করেন, তাঁদের কেউ মনে রাখে না’’, বিরোধীদের কটাক্ষ প্রধানমন্ত্রীর

বিরোধীদের একহাত নিলেন প্রধানমন্ত্রী...

img

প্রধানমন্ত্রী মোদি (ফাইল ছবি)

  2024-01-31 14:50:44

মাধ্যম নিউজ ডেস্ক:  বুধবারে শুরু হল সংসদে অধিবেশন। এদিন অধিবেশন শুরুর আগে বিরোধীদের অসংসদীয় আচরণকে তীব্র কটাক্ষ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Modi)। তিনি বলেন, ‘‘যাঁরা অসংসদীয় আচরণ করেন, তাঁদের কেউ মনে রাখে না।’’ প্রসঙ্গত, চলতি অধিবেশনেই পেশ হবে অন্তর্বর্তী বাজেট। ১ ফেব্রুয়ারি অন্তর্বর্তী বাজেট পেশ করবেন অর্থমন্ত্রী নির্মলা সীতারামন।

কী বললেন প্রধানমন্ত্রী?

এদিন অধিবেশন শুরুর আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Modi) বলেন, ‘‘গত অধিবেশনে অনেক সাংসদরাই নিজের ইচ্ছে মতো আচরণ করেছেন। যে সকল সাংসদের অভ্যাস রয়েছে গণতান্ত্রিক মূল্য়বোধ ছিড়ে ফেলার, সংসদ বিরোধী আচরণ করার, আশা করি তারা আত্মসমীক্ষা করবেন, ভাববেন যে সাংসদ হিসাবে তারা কী কাজ করবেন। যারা সংসদে অশান্তি সৃষ্টি করেন, কেউ তাঁদের মনে রাখে না। এই বাজেট অধিবেশন অনুশোচনা করার ও ইতিবাচক ছাপ রেখে যাওয়ার সুযোগ। আমি সকল সাংসদের কাছে অনুরোধ করছি এমন সুযোগ হাতছাড়া করবেন না। নিজেদের সেরাটুকু দিন।’’

প্রসঙ্গ নারী ক্ষমতায়ন

এদিন নারী ক্ষমতায়ন নিয়েও বিবৃতি দেন প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদি (PM Modi)। তিনি জানান, নতুন সংসদ ভবনের প্রথম অধিবেশনেই গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া হয়। তা হল 'নারী শক্তি বন্ধন অধিনিয়ম'। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Modi) আরও জানান, তাঁর সরকারই কর্তব্যপথে ২৬ জানুয়ারি নারী শক্তির প্রতিফলন দেখিয়েছে। এর পাশাপাশি চলতি অধিবেশনেও সংসদ ভবনে নারী শক্তির প্রতিফলন দেখা যাবে বলে জানিয়েছেন তিনি। কারণ অধিবেশন শুরু হয় রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর মার্গ দর্শনে এবং সংসদে অন্তর্বর্তী বাজেট পেশ করবেন অর্থমন্ত্রী নির্মলা সীতারমন।

রাষ্ট্রপতির ভাষণে রাম মন্দির প্রসঙ্গ

সংসদের যৌথ অধিবেশনে বক্তব্য রাখেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু। তাঁর বক্তব্যে স্থান পায় রাম মন্দির প্রসঙ্গ। তিনি জানিয়েছেন, ভারতবাসীর বহুদিনের স্বপ্ন ছিল রাম মন্দির। তা বাস্তবায়িত হয়েছে। এর পাশাপাশি জম্মু-কাশ্মীর থেকে ৩৭০ ধারার বিলোপ, তিন তালাক প্রথার নিষিদ্ধকরণ সমেত মোদি সরকারের (PM Modi) দারিদ্র দূরীকরণ কর্মসূচিও স্থান পেয়েছে রাষ্ট্রপতির ভাষণে।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

PM Modi

bangla news

Bengali news

president draupadi murmu

Budget session of Parliament


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর