img

Follow us on

Wednesday, Jun 19, 2024

Amritpal Singh: ধৃত খলিস্তানপন্থী নেতা অমৃতপাল সিংহের পিছনে পাক যোগ?

ইতিমধ্যে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং পাঞ্জাবের মুখ্যমন্ত্রী ভগবন্ত সিংকে উদ্দেশ্য করে একাধিকবার তোপ দেগেছেন অমৃতপাল সিংহ

img

অমৃতপাল সিংহ

  2023-03-19 12:37:09

মাধ্যম নিউজ: বিচ্ছিন্নতাবাদী খলিস্তানি নেতা অমৃতপাল সিংহের (Amritpal Singh) পিছনে মদত রয়েছে পাক গুপ্তচর সংস্থা আইএসআই-এর। এমনটাই দাবি সরকারি আধিকারিকদের। জানা গিয়েছে ৩০ বছর বয়সী অমৃতপাল সিংহ (Amritpal Singh) একজন ট্রাক ড্রাইভারের কাজ করতেন দুবাইতে। সেখান থেকে পরিকল্পনামাফিক আইএসআই তাঁকে ভারতে পাঠিয়েছে বলে অভিযোগ। পাঞ্জাবকে আবারও অস্থির করতে তাকে দায়িত্ব দেওয়া হয়েছে বলে খবর। ইতিমধ্যে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং পাঞ্জাবের মুখ্যমন্ত্রী ভগবন্ত সিংকে উদ্দেশ্য করে একাধিকবার তোপ দেগেছেন অমৃতপাল সিংহ (Amritpal Singh)। শনিবার তাঁকে গ্রেফতার করে পাঞ্জাব পুলিশ।

শনিবারই গ্রেফতার হন এই নেতা

শনিবার বিকেলের দিকে অমৃতপাল সিংহকে (Amritpal Singh) জলন্ধর থেকে গ্রেফতার করা হয়েছে বলে খবর। রাজ্যের পরিস্থিতি কেমন সেই বিষয়ে সময়ে সময়ে খবর নিচ্ছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক। শনিবার সকাল থেকেই তাঁকে এবং তাঁর সহযোগীদেরও  গ্রেফতারের উদ্দেশ্যে খুঁজছিল পাঞ্জাব পুলিশ। সর্বভারতীয় সংবাদ সংস্থার রিপোর্ট বলছে, সকাল থেকে অমৃতপাল সিংহ (Amritpal Singh) পলাতক। তাঁর খোঁজ পাওয়া যাচ্ছিল না। কট্টরপন্থী শিখ নেতা এবং খলিস্তানি সহানুভূতিশীল অমৃতপাল সিংহকে নিয়ে পাঞ্জাবের রাজ্য-রাজনীতি এখন উত্তাল। গতমাসে অমৃতের সমর্থকরা অমৃতসররের উপকণ্ঠে অবস্থিত অঞ্জালা পুলিশ স্টেশনে পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়েছিল। অমৃতের এক সহযোগীকে মুক্তির দাবি নিয়ে তাঁরা থানায় গিয়েছিলেন। সেই সময়ই ওই ঘটনা ঘটায় অমৃতের সমর্থকরা। এক সর্বভারতীয় সংবাদ সংস্থার দেওয়া তথ্য অনুসারে, শনিবার জলন্ধরে  অমৃতের ছয় সহযোগীকে আটক করেছে পুলিশ। 

অমৃতপাল সিংহের পরিচয়

বিতর্কিত শিখ নেতা অমৃতপাল সিং হলেন ওয়ারিশ পাঞ্জাবে দে সংস্থার প্রধান। এই সংস্থার তৈরি করেছিলেন দীপ সিধু । ২০২২ সালে তিনি দুর্ঘটনায় মারা গিয়েছেন। 
৩০ বছরের অমৃতপাল ব্লুস্টার অপারেশনের সময় নিহত ভিন্দ্রনওয়ালের মতোই পোশাক-আশাক পরেন বলে, সমর্থকরা তাঁকে ভিন্দ্রনওয়ালে ২.০ বলেন।
অমৃতপাল সিং ভারতে এসেছেন ২০২২ সালে, এখানে তাঁর দেশে আসা ওয়ারিশ পাঞ্জাবে দে-র দায়িত্ব নেওয়ার জন্যই। এর আগে তিনি দুবাইতে কাজ করতেন। 
অমৃতপাল সিং অনুগামীর সংখ্যা প্রচুর। রাস্তাঘাটে তাঁকে অস্ত্রশস্ত্র সহ ঘুরে-বেড়াতে দেখা যায়, তাঁর সঙ্গে সবসময় সমর্থকরা থাকেন (আটক হওয়ার আগে পর্যন্ত)। 
অমৃতপাল অমৃতসর জেলার বাবা বাকালা শহরের  অন্তর্গত জল্লু-পুর খইরা গ্রামের বাসিন্দা।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

 


 



Tags:

Amritpal Sing


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর