img

Follow us on

Tuesday, Jun 18, 2024

Amit Shah: “জম্মু-কাশ্মীরে জঙ্গি পরিবারের সদস্যরা সরকারি চাকরি পাবেন না”, ঘোষণা শাহের

JK: জম্মু-কাশ্মীর নিয়ে বড় ঘোষণা শাহের, কী বললেন স্বরাষ্ট্রমন্ত্রী?...

img

অমিত শাহ। ফাইল ছবি।

  2024-05-28 17:47:25

মাধ্যম নিউজ ডেস্ক: “যারা জঙ্গি, পাথর ছোড়ার ঘটনায় যুক্ত, জম্মু-কাশ্মীরে তাদের পরিবারের সদস্যরা সরকারি চাকরি পাবেন না।” সাফ জানিয়ে দিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)। তিনি বলেন, “তবে যদি কোনও পরিবার কিংবা পরিবারের কোনও সদস্য নিজের লোকের সন্ত্রাসী কাজকর্মের কথা পুলিশকে জানান, সেক্ষেত্রে রেহাই পাবেন তাঁরা। সরকারি চাকরিতে নিয়োগে তাঁদের কোনও বাধা থাকবে না। মানবাধিকার কর্মীরা বিষয়টি নিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিল। সেখানে সরকারেরই জয় হয়েছে।”

কী বললেন শাহ? (Amit Shah)

তিনি বলেন, “যদি কেউ আগে সরকারি চাকরি পেয়ে থাকেন ও তার পর তাঁর পরিবারের কোনও সদস্য জঙ্গি সংগঠনের সঙ্গে যুক্ত হন, সেক্ষেত্রে ওই আধিকারিককে ছাড় দেওয়া হবে।” কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর (Amit Shah) দাবি, “কাশ্মীরে সন্ত্রাসীর দেহ নিয়ে আগে শোভাযাত্রা বেরত। আমাদের সরকার এসে সেই রীতিতে ইতি টেনেছে। দেহ নিয়ে মিছিল করার সাহস আর এখন পান না কেউ।” দেশে চলছে অষ্টাদশ লোকসভা নির্বাচন। ছ’দফায় নির্বাচন হয়ে গেলেও বাকি রয়েছে শেষ দফার নির্বাচন। সেই ভোট হবে পয়লা জুন। সেই আবহেই জম্মু-কাশ্মীর নিয়ে বড় ঘোষণা করলেন শাহ।

সন্ত্রাসের বাস্তুতন্ত্রে আঘাত

তিনি বলেন, “২০১৮ সালে কাশ্মীরে যেখানে নাশকতার ঘটনা ঘটেছিল ২২৮টি, ২০২৩ সালে তা এসে ঠেকেছে ৫০-এ। কেন্দ্র সন্ত্রাসের বাস্তুতন্ত্রে আঘাত হানতেই এমনটা সম্ভব হয়েছে।” তিনি বলেন, “উপত্যকায় কেবল জঙ্গিদের শেষ করাই নয়, মোদি সরকার সিদ্ধান্ত নিয়েছে সেখানকার সন্ত্রাসের আবহ বদলে ফেলারও।” কেন্দ্র যে জঙ্গিদের সমাজের মূল স্রোতে ফেরাতে আগ্রহী, তা-ও মনে করিয়ে দেন শাহ। বলেন, “যখন কোনও জঙ্গিকে নিরাপত্তাবাহিনী ঘিরে ফেলে, তখন তাকে প্রথমে আত্মসমর্পণের সুযোগ দেওয়া হয়। তাঁর মা, স্ত্রী কিংবা পরিবারের কাছের সদস্যকে সেখানে নিয়ে আসা হয়। তাঁদের মাধ্যমে ওই জঙ্গিকে আত্মসমর্পণ করতে বলা হয়। তার পরেও সে আত্মসমর্পণে রাজি না হলে করা হয় পরবর্তী পদক্ষেপ।”

আর পড়ুন: "এমন ব্যবস্থা নেব, আগামী প্রজন্ম দুর্নীতি করার আগে ১০০ বার ভাববে", বাংলায় এসে তোপ মোদির

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, “এনআইএ(জাতীয় তদন্তকারী সংস্থা)-র মাধ্যমে আমরা টেরর ফান্ডিংয়ের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নিয়েছি। তাই বন্ধ হয়েছে সন্ত্রাসে অর্থায়ন। টেরর ফান্ডিংয়ের বিষয়ে আমরা কঠোর অবস্থান নিয়েছি (Amit Shah)।”

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

 

Tags:

Madhyom

Jammu Kashmir

Amit Shah

JK

bangla news

Bengali news

Terrorists

Terror funding

Govt Job

news in bengali

stone pelters


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর