img

Follow us on

Thursday, Jun 13, 2024

NDA 3 Oath Ceremony: রবি-সন্ধ্যায় শপথ গ্রহণ মোদির, আমন্ত্রিতের তালিকায় সাফাইকর্মী থেকে রূপান্তরকামী

PM Modi: মোদির  শপথ গ্রহণ অনুষ্ঠানে  ৮ হাজারেরও বেশি অতিথি, ৯ জুন সন্ধ্যা ৭টা ১৫ মিনিটে রাষ্ট্রপতি ভবনে মহা আয়োজন...

img

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে সরকার গঠনের জন্য আমন্ত্রণ রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর।

  2024-06-08 10:12:10

মাধ্যম নিউজ ডেস্ক: তৃতীয় বারের জন্য প্রধানমন্ত্রী পদে শপথ নিতে চলেছেন নরেন্দ্র মোদি (PM Modi)। এনডিএ সাংসদদের অনুরোধ মেনে আগামী রবিবার ৯ জুন সন্ধ্যা সাতটা ১৫ মিনিটে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi) ও মন্ত্রিসভার অন্যান্য সদস্যদের শপথ গ্রহণ (NDA 3 Oath Ceremony) করাবেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু (President Draupadi Murmu)। রাষ্ট্রপতি ভবনের (Rashtrapati Bhavan) তরফে শুক্রবার রাতে এই কথা জানানো হয়েছে। এই অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয়েছে প্রতিবেশী রাষ্ট্রপ্রধানদের। একইসঙ্গে ‘বিকশিত ভারত দূত’ হিসাবে শপথ গ্রহণ অনুষ্ঠানে থাকবেন সাফাইকর্মী, রেলকর্মী থেকে রূপান্তরকামীরাও।

এই নিয়ে তৃতীয়বার

শুক্রবার ভারতীয় জনতা পার্টির প্রধান জেপি নাড্ডা রাষ্ট্রপতির হাতে বিজেপির সংসদীয় দল ও এনডিএ নেতাদের মোদিকে (PM Modi) নেতা হিসেবে সমর্থন জানানোর চিঠি তুলে দেন। তারপরই শুক্রবার রাতে তৃতীয়বারের জন্য এনডিএ সরকার ও প্রধানমন্ত্রী হিসেবে নরেন্দ্র মোদিকে শপথ গ্রহণের জন্য আমন্ত্রণ জানানো হয় রাষ্ট্রপতি ভবনের তরফে। এবারের লোকসভা নির্বাচনে ২৪০টি আসন জিতেছে বিজেপি। ন্যাশনাল ডেমোক্রেটিক অ্যালায়েন্স একসঙ্গে ২৯৩টি আসন জিতেছে। যা সরকার গঠনের জন্য যথেষ্ট।

শুক্রবার বিজেপির নেতৃত্বাধীন এনডিএ (NDA 3 Oath Ceremony) জোটের তরফে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সমর্থনে ফের সরকার গঠনের জন্য একাধিক চিঠি পান রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু। তাতে সরকার গঠনের জন্য এনডিএ-র কাছে যথেষ্ট সংখ্যাগরিষ্ঠতা আছে বলে বিশ্বাস করেন রাষ্ট্রপতি। এই জোট ১৮তম লোকসভায় সম্পূর্ণ মেয়াদের জন্য সরকার গঠনের সক্ষম বলে মনে করার পরেই তিনি সংবিধানের ৭৫ (১) ধারা অনুযায়ী প্রধানমন্ত্রী হিসেবে নরেন্দ্র মোদিকে মনোনীত করেন।

আরও পড়ুন: রেপো রেট এক রাখল আরবিআই, মোদির উপর আস্থা রেখে ফের সর্বকালীন উচ্চতায় সেনসেক্স

শপথ অনুষ্ঠানে থাকবেন কারা

নরেন্দ্র মোদির শপথ গ্রহণ অনুষ্ঠানে (NDA 3 Oath Ceremony) আমন্ত্রিতদের তালিকায় রয়েছেন একাধিক তাবড় রাষ্ট্রনেতা।  সূত্রের খবর, রাষ্ট্রপতি ভবনে ৮ হাজারেরও বেশি অতিথিদের জন্য ব্যবস্থা করা হচ্ছে। ‘প্রতিবেশী প্রথম’ নীতি ধরে বাংলাদেশ, ভুটান, নেপাল, মলদ্বীপ, মরিশাস, সেশেলস ও শ্রীলঙ্কার রাষ্ট্রনেতাদের আমন্ত্রণ জানানো হয়েছে এই সমারোহে। যে মলদ্বীপের সঙ্গে ভারতের কূটনৈতিক সম্পর্ক গত কয়েক মাসে তলানিতে সেখানে মুইজ্জুকে আমন্ত্রণ একটি বিশেষ দিক। এছাড়াও সাফাই কর্মী থেকে সেন্ট্রা ভিস্তা নির্মাণের শ্রমিকরাও থাকছেন আমন্ত্রিত হিসাবে। বন্দে ভারত এবং মেট্রো রেলে কর্মরত রেলওয়ে কর্মীরা এবং কেন্দ্রীয় সরকারের প্রকল্পের সুবিধাভোগীরাও থাকবেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (PM Modi) নেতৃত্বে ‘বিকশিত ভারত দূত’ হিসাবে রবিবার রাষ্ট্রপতি ভবনে উপস্থিত হবেন এঁরা।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

Narendra Modi

PM Modi

bangla news

Oath Ceremony

Lok Sabha Election 2024

NDA 3 Oath Ceremony

NDA 3

Narendra Modi Oath Ceremony


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর