img

Follow us on

Saturday, Jul 13, 2024

Anshuman Singh's widow: শহিদ অংশুমান সিংয়ের স্ত্রীকে নিয়ে অশ্লীল মন্তব্য, কড়া পদক্ষেপ মহিলা কমিশনের

National Commission For Women: কুরুচিকর মন্তব্য শহিদ অংশুমান সিংয়ের স্ত্রীর উদ্দেশে, দিল্লিতে মামলা দায়ের মহিলা কমিশনের

img

শহিদ অংশুমান সিংয়ের স্ত্রী স্মৃতি সিং (সংগৃহীত ছবি)

  2024-07-11 13:36:22

মাধ্যম নিউজ ডেস্ক: সম্প্রতি মরণোত্তর কীর্তি চক্রে সম্মানিত করা হয় শহিদ ক্যাপ্টেন অংশুমান সিংকে। প্রয়াত স্বামীর হয়ে রাষ্ট্রপতির হাত থেকে এই পুরস্কার নেন তাঁর স্ত্রী স্মৃতি সিং (Anshuman Singh's widow)। শহিদের বীরত্বের মর্যাদা স্বরূপ পুরস্কার গ্রহণের এই ছবি সোশ্যাল মিডিয়াতে ব্যাপক ভাইরাল হয়। সেই ছবিতেই শহিদের স্ত্রীকে নিয়ে নানা কুরুচিকর মন্তব্য ভেসে আসতে থাকে। এ নিয়ে কুরুচিকর মন্তব্যকারীদের শাস্তির দাবি করল জাতীয় মহিলা কমিশন। একজন শহিদের স্ত্রীকে (Anshuman Singh's widow) নিয়ে এমন অশ্লীল মন্তব্যের তীব্র সমালোচনাও করা হয়েছে জাতীয় মহিলা কমিশনের তরফ থেকে। এর পাশাপাশি কুরুচিকর মন্তব্যের জন্য দিল্লি পুলিশের কাছে অভিযুক্তদের বিরুদ্ধে অবিলম্বে কড়া পদক্ষেপের আর্জি জানিয়েছে জাতীয় মহিলা কমিশন (National Commission For Women)। জানা গিয়েছে, জাতীয় মহিলা কমিশনের তরফে দিল্লি পুলিশের কমিশনার সঞ্জয় অরোরার কাছে চিঠি পাঠানো হয়েছে।

কুরুচিকর মন্তব্য (Anshuman Singh's widow) করেছেন দিল্লির আহমেদ কে নামের এক ব্যক্তি

মহিলা কমিশনের (National Commission For Women) তরফে এক বিবৃতিতে জানানো হয়েছে, কীর্তি চক্রপ্রাপ্ত ক্যাপ্টেন অংশুমান সিংয়ের বিধবা স্ত্রীর (Anshuman Singh's widow) প্রতি কুরুচিকর মন্তব্য করেছেন দিল্লির আহমেদ কে নামের এক ব্যক্তি। ভারতীয় ন্যায় সংহিতা ২০২৩-র ৭৯ ধারা এবং তথ্য প্রযুক্তি আইনের ৬৭ ধারা লঙ্ঘন করে এই মন্তব্য। মহিলা কমিশনের তরফে এই আচরণের নিন্দা করে, ওই ব্যক্তির অবিলম্বে গ্রেফতারি ও তিনদিনের মধ্যে বিস্তারিত রিপোর্টের দাবি করা হয়েছে। জাতীয় মহিলা কমিশনের এমন পদক্ষেপকে কুর্নিশ জানিয়ে অসংখ্য মন্তব্য ভেসে আসছে নেটপাড়ায়।

নিজের জীবন বাজি রেখে সহকর্মীদের বাঁচাতে আগুনে ঝাঁপিয়ে পড়েন ক্যাপ্টেন 

প্রসঙ্গত, ২০২৩ সালের ১৯ জুলাই, সিয়াচেন হিমবাহের কাছে অবস্থিত সেনা ক্যাম্পে বিধ্বংসী আগুন লাগে। নিজের জীবন বাজি রেখে সহকর্মীদের বাঁচাতে আগুনে ঝাঁপিয়ে পড়েন ক্যাপ্টেন অংশুমান সিং। সহকর্মীদের বাঁচাতে পারলেও, নিজেকে রক্ষা করতে পারেননি ক্যাপ্টেন। অগ্নিদ্বগ্ধ হয়ে তাঁর মৃত্যু হয়। চলতি বছরেই কেন্দ্রীয় সরকারের তরফে ক্যাপ্টেন অংশুমানকে মরণোত্তর কীর্তি চক্রে সম্মানিত করা হয়।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

Kirti Chakra

National Commission for Women

Bharatiya Nyaya Sanhita

Anshuman Singh's widow

Anshuman Singh

Section 67 of the Information Technology Act


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর