img

Follow us on

Monday, Mar 04, 2024

Truck Driver's Shelter: ট্রাক-ট্যাক্সি ড্রাইভারদের জন্য মোদির বিরাট ঘোষণা, নির্মিত হবে ১০০০টি বিশ্রামগার

ভারত মোবিলিটি গ্লোবাল এক্সপোতে মোদির বড় ঘোষণা…

img

নতুন দিল্লিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সংগৃহীত চিত্র।

  2024-02-04 20:19:36

মাধ্যম নিউজ ডেস্ক: দেশের লক্ষ লক্ষ ট্রাক এবং ট্যাক্সি ড্রাইভারদের জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi) বিরাট ঘোষণা করলেন। দেশের সামাজিক এবং আর্থিক বিকাশে যোগাযোগ ব্যবস্থা এবং মালামাল সরবরাহের জন্য ট্রাকের পরিষেবা একটি গুরুত্বপূর্ণ মাধ্যম। গতকাল শনিবার নতুন দিল্লিতে ভারত মোবিলিটি গ্লোবাল এক্সপোতে বিশ্রামাগার এবং আধুনিক সুবিধা যুক্ত পরিকাঠামোর কথা ঘোষণা করা হয়। এই প্রকল্পের ঘোষণায় দেশের ট্রাক চালকদের মধ্যে বিপুল উচ্ছ্বাস লক্ষ্য করা গিয়েছে।

জাতীয় সড়কের পাশেই হবে বিশ্রামগার (Narendra Modi)

ট্রাকের চালকেরা এক টানা ঘণ্টার পর ঘণ্টা ট্রাক চালিয়ে থাকেন। বিশ্রামের জন্য তেমন সময় পান না। এবার থেকে তাঁদের কাজের সুবিধার উদ্দেশ্যে কেন্দ্র সরকার বিশেষ ভাবনাচিন্তা করছে। সরকারের পক্ষ থেকে পরিকল্পনা হয়েছে বিশেষ প্রকল্পে সুবিধার ব্যবস্থা। এই প্রকল্পে বলা হয়েছে জাতীয় সড়কের পাশেই এবার থেকে অত্যাধুনিক বিশ্রামাগার নির্মাণ করা হবে। এখানেই চালকেরা পর্যাপ্ত সময় ধরে বিশ্রাম নিতে পারবেন। এই ধরনের অত্যধুনিক বিশ্রামাগারে থাকবে নানান সুবিধা। লোকসভা নির্বাচনের আগে মোদির (Narendra Modi) এই ঘোষণা দেশের ট্রাক চালকদেরকেও প্রভাবিত করবে বলে মনে করছেন বিশেষজ্ঞমহল।

১০০০টি বিশ্রাম

জানা গিয়েছে জাতীয় সড়কের উপর প্রাথমিক পর্যায়ে ১০০০টি বিশ্রামাগার নির্মাণ করা হবে। এই উন্নত বিশ্রামগারের পরিষেবার মধ্যে থাকবে উন্নত বিশ্রামের সুবিধা, উন্নত মানের শৌচালয়, স্নানাগার, খবার জলের ব্যবস্থা। পাশাপাশি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi) বলেন, “যোগাযোগের জন্য চালক বা ড্রাইভারদের গুরুত্ব অপরিসীম। তাঁরা ঘণ্টার পর ঘণ্টা ট্রাক চালান, কিন্তু বিশ্রাম নেওয়ার সুযোগ পান না। আর এই জন্য অনেক সময় রাস্তায় দুর্ঘটনার কবলে পড়তে হয় তাঁদের। তাই ট্রাক চালকদের জন্য নতুন একটি প্রকল্পের ঘোষণা করা হল। এই বিশ্রামাগারে থাকার স্বচ্ছতা, খাওয়া, পানীয় জল, শৌচালয়, পার্কিংয়ের ব্যবস্থা রাখা হবে। চালকদের পর্যাপ্ত বিশ্রাম এবং শারীরিক সুস্থতার দিকে নজর রাখলে পথ দুর্ঘটনার পরিমাণ অনেকটাই কমে যাবে।” কেন্দ্রীয় সড়ক পরিবহন দফতর থেকে ইতিমধ্যে এই বিষয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।  

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের , Twitter এবং Google News পেজ।

Tags:

Narendra Modi

bangla news

Bengali news

Madhyam

highway

announcement

track taxi drivers

1000-modern-resting-facilities

Bharat Mobility Expo 2024


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর