img

Follow us on

Friday, Jul 19, 2024

Narendra Modi: ৪১ বছর পরে অস্ট্রিয়া সফরে ভারতের রাষ্ট্রপ্রধান, ভিডিও প্রকাশ করলেন মোদি

Modi visits Vienna: অস্ট্রিয়া সফরকে ঐতিহাসিক বলে উল্লখ করলেন প্রধানমন্ত্রী 

img

প্রধানমন্ত্রীর অস্ট্রিয়া সফর, প্রবাসী ভারতীয়রা তুললেন মোদি-মোদি রব (সংগৃহীত ছবি)

  2024-07-11 20:19:30

মাধ্যম নিউজ ডেস্ক: ৪১ বছর পরে অস্ট্রিয়া সফরে গেলেন কোনও ভারতীয় রাষ্ট্রপ্রধান। তাঁর এই সফরে ভারত ও অস্ট্রিয়ার বন্ধুত্ব এক নতুন উচ্চতায় পৌঁছবে, এমন বার্তাও দিতে শোনা গেল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে। সম্প্রতি, দুদিনের সফরে রাশিয়া ও অস্ট্রিয়া যান তিনি। বুধবারই অস্ট্রিয়াতে প্রবাসী ভারতীয়দের উদ্দেশে ভাষণও দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। অস্ট্রিয়া সফরের নানা মুহূর্তের ছবি-ভিডিও নিজের এক্স হ্যান্ডেলে পোস্টও করেছেন প্রধানমন্ত্রী মোদি। তাঁর দুদিনের সফরে তিনি কোন কোন কর্মসূচিতে (Modi visits Vienna) যোগ দিয়েছেন সে কথাও নিজের এক্স হ্যান্ডেলে লেখেন প্রধানমন্ত্রী।

ভিয়েনায় বিভিন্ন অনুষ্ঠানে যোগ দিয়ে আমি অত্যন্ত খুশি 

মোদির (Narendra Modi) ওই এক্স হ্যান্ডেলের পোস্টে দেখা যাচ্ছে, অস্ট্রিয়ার চ্যান্সেলর মোদির সঙ্গে সেলফি তুলছেন। তাঁদের একান্ত আড্ডার মুহূর্তের ছবিও ধরা পড়েছে ভিডিওতে। অস্ট্রিয়া সফর শেষে সেদেশের চ্যান্সেলরকে ধন্যবাদ জানিয়ে একটি পোস্ট করেছেন প্রধানমন্ত্রী। অস্ট্রিয়া সফরকে ঐতিহাসিক বলে আখ্যায়িত করেছেন তিনি। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি লিখেছেন, “অস্ট্রিয়া সফর ঐতিহাসিক। দুই দেশের বন্ধুত্ব আরও একধাপ এগোল। ভিয়েনায় বিভিন্ন অনুষ্ঠানে যোগ দিয়ে আমি অত্যন্ত খুশি।”

অস্ট্রিয়াতেও মোদি-মোদি (Narendra Modi) ধ্বনি

বুধবারই ভিয়েনায় এক বিশেষ কমিউনিটি ইভেন্টে যোগ দেন তিনি। সেখানে গিয়ে তিনি জানান, ৭৫ বছর পূর্ণ হল ভারত ও অস্ট্রিয়ার বন্ধুত্বের। প্রধানমন্ত্রী মঞ্চে ওঠার পরই চারপাশ থেকে ‘মোদী-মোদী’ (Narendra Modi) ধ্বনি শোনা যায়। শুধু এই অনুষ্ঠান নয়, অস্ট্রিয়ায় একাধিক নেতার সঙ্গে দেখা করেছেন তিনি। এর পাশাপাশি তাঁর সঙ্গে কথা হয়েছে শিল্পপতিদেরও। প্রসঙ্গত, ভিয়েনার (Modi visits Vienna) আগে মস্কো যান মোদী। সেখানে ভ্লাদিমির পুতিনের সঙ্গে বৈঠক করেন তিনি।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

Narendra Modi

bangla news

Bengali news

Austria

Vienna

Modi visits Vienna


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর