img

Follow us on

Tuesday, Jun 18, 2024

Narendra Modi: হবু মন্ত্রীদের নিয়ে চা চক্রে মোদি, শুরুতেই প্রকল্পের কাজ সময়ে শেষ করায় জোর

বাংলা থেকে মোদির চা চক্রে হাজির সুকান্ত-শান্তনু 

img

হবু মন্ত্রীদের ক্লাস নিচ্ছেন প্রধানমন্ত্রী (সংগৃহীত ছবি)

  2024-06-09 16:52:38

মাধ্যম নিউজ ডেস্ক: এক ঐতিহাসিক মুহূর্তের মুহূর্তের সাক্ষী থাকতে চলেছে গোটা দেশ। কারণ ১৯৬২ সালের পরে প্রথমবার কোনও প্রধানমন্ত্রী টানা তৃতীয়বার শপথ নিতে চলেছেন। জওহরলাল নেহরুর পরে নরেন্দ্র মোদি। সন্ধ্যায় রাষ্ট্রপতি ভবনে শপথ গ্রহণ অনুষ্ঠানের আগে এদিনই চা চক্রে প্রধানমন্ত্রী মোদি মিলিত হন তাঁর মন্ত্রিসভায় যাঁরা শপথ নেবেন সেই হবু মন্ত্রীদের সঙ্গে। ২০১৪ সাল থেকে প্রধানমন্ত্রীর এটা পুরনো অভ্যাস। মন্ত্রিসভার শপথের আগেই হবু মন্ত্রীদের নিয়ে বৈঠক করা। এই বৈঠকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি হবু মন্ত্রীদের উদ্দেশে বলেন, ‘‘প্রকল্পের কাজ সময় মতো শেষ করুন।’’ ৯ জুন দিল্লিতে প্রধানমন্ত্রীর বাসভবনের বৈঠকে পশ্চিমবঙ্গ থেকে হাজির ছিলেন সুকান্ত মজুমদার ও শান্তনু ঠাকুরও।

নতুন মুখও আসছে মন্ত্রিসভায়

মনোহর লাল খট্টর, শিবরাজ সিং চৌহান, বান্দি সঞ্জয় কুমার, রবনীত সিং বিট্টু সহ বেশ কয়েকটি নতুন মুখ কেন্দ্রীয় মন্ত্রীসভায় দেখা যাবে। ক্যাবিনেট মন্ত্রী হিসাবে শপথ নিতে দেখা যাবে অমিত শাহ, রাজনাথ সিং, নীতিন গড়করি, পীযূষ গোয়েল, অশ্বিনী বৈষ্ণব, নির্মলা সীতারামন, এবং মনসুখ মান্ডব্যদের মতো সিনিয়র নেতাদেরও। শিবসেনার প্রতাপরাও যাদব, বিজেপির সি আর পাতিল, জ্যোতিরাদিত্য সিন্ধিয়া, রাও ইন্দ্রজিৎ সিং, নিত্যানন্দ রাই, ভগীরথ চৌধুরী এবং হর্ষ মালহোত্রারাও শপথ নেবেন এদিন।

আরও পড়ুন: দক্ষিণে জারি তাপপ্রবাহ আর উত্তরে ভারী বৃষ্টির পূর্বাভাস! কী জানাল আবহাওয়া দফতর?

টিডিপি এবং জেডি(ইউ)-এর থেকে কারা মন্ত্রী

বিজেপির জিতিন প্রসাদ এবং রক্ষা খাডসেও মোদি সরকারের মন্ত্রী হিসেবে শপথ নেবেন। সর্বানন্দ সোনোয়াল এবং কিরেন রিজিজুও শপথ নেবেন। টিডিপি-র রাম মোহন নাইডু এবং জেডি(ইউ)-এর লালন সিংয়ের মতো নেতারাও মন্ত্রী হচ্ছেন বলে খবর। চিরাগ পাসওয়ান, এইচডি কুমারস্বামী, অনুপ্রিয়া প্যাটেল, জয়ন্ত চৌধুরী এবং জিতন রাম মাঝিও মন্ত্রীত্ব পেতে পারেন। মন্ত্রী হতে চলেছেন রামদাস আঠাওয়ালেও। 

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

bjp

Madhyom

Narendra Modi

PM Modi

bangla news

 Bengali news

Oath Ceremony


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর