img

Follow us on

Saturday, Jul 13, 2024

Mumbai Terror Attack: পলাতক জঙ্গিদের হদিশ পেতে ২৬/১১ ষড়যন্ত্রী আবু জুন্দালকে জেরা করবে পুলিশ

বিশেষ আদালত পুলিশের আবেদন মঞ্জুর করেছে, মুম্বই হামলার ষড়যন্ত্রী জুন্দালকে জেলে গিয়ে জিজ্ঞাসাবাদ করবে ক্রাইম ব্রাঞ্চ

img

জঙ্গি আবু জুন্দাল (সংগৃহীত ছবি)

  2024-06-13 16:42:02

মাধ্যম নিউজ ডেস্ক: ২৬-১১ মুম্বই হামলার মামলায় (Mumbai Terror Attack) বিশেষ আদালত পুলিশকে অনুমতি দিল অন্যতম যড়যন্ত্রী আবু জুন্দালকে জিজ্ঞাসাবাদ করার। মুম্বইয়ের ক্রাইম ব্রাঞ্চ এই অনুমতি পেয়েছে। মনে করা হচ্ছে যে মুম্বই হামলার পলাতক জঙ্গিদের বিষয়ে বিশদে তথ্য পাওয়া যাবে জুন্দালকে জিজ্ঞাসাবাদ করলেই। কারা মুম্বই হামলার মাস্টার মাইন্ড হিসেবে কাজ করেছিল সে তথ্যও উঠে আসবে এতে। এদিন আবু জুন্দালকে জিজ্ঞাসাবাদ করার অনুমতি দিয়েছেন বিশেষ আদালতের বিচারপতি আরএন রোকড়ে। প্রসঙ্গত, বর্তমানে আবু জুন্দাল জেলবন্দি রয়েছে।

মঙ্গলবার থেকে শনিবার পর্যন্ত জেরা

আদালতের নির্দেশ মতো ক্রাইম ব্রাঞ্চের অফিসাররা জেলে গিয়ে তাকে জিজ্ঞাসাবাদ করতে পারবে এবং তার বয়ান রেকর্ড করতে পারবে। এ প্রসঙ্গে আদালত জানিয়েছে, জেল কর্তৃপক্ষ সেখানে উপস্থিত থাকবে এবং তাকে জিজ্ঞাসাবাদ করা যাবে মঙ্গলবার থেকে শনিবারের মধ্যে। সকাল দশটা থেকে বিকাল পাঁচটা পর্যন্ত তালোজা সেন্ট্রাল জেলে এই জিজ্ঞাসাবাদ করতে পারবেন ক্রাইম ব্রাঞ্চের অফিসাররা (Mumbai Terror Attack)। এর পাশাপাশি এদিন বিশেষ আদালত আরও নির্দেশ দিয়েছে, জিজ্ঞাসাবাদ করার সময় ক্রাইম ব্রাঞ্চের অফিসাররা ল্যাপটপ সমেত বিভিন্ন ডিজিটাল ডিভাইস ব্যবহার করতে পারবেন। এর পাশাপাশি আরও যে সমস্ত স্টেশনারি তাঁদের প্রয়োজন হবে তা সমস্ত কিছুই তাঁরা জেলে নিয়ে যেতে পারবেন। জিজ্ঞাসাবাদের স্বার্থে আরও অন্য কোনও সামগ্রীর প্রয়োজন হলে তা জেল কর্তৃপক্ষকে ব্যবস্থা করতে নির্দেশ দিয়েছে আদালত।

২০১২ সালে গ্রেফতার

প্রসঙ্গত, আবু জুন্দাল হল লস্কর-ই-তৈবার জঙ্গি। প্রধান ৬ মূল ষড়যন্ত্রীর মধ্যে সে ছিল অন্যতম। পূর্বপরিকল্পনা মাফিক সংগঠিতভাবে মুম্বই হামলা ঘটানো হয়েছিল। পরবর্তীকালে জুন্দালকে (Mumbai Terror Attack) গ্রেফতার করা সম্ভব হয়েছিল সৌদি আরব থেকে। তারপরেই তাকে ভারতে নিয়ে আসা হয়। পুলিশ আধিকারিকরা মনে করছেন জুন্দালকে জিজ্ঞাসাবাদ করলে আরও অনেক গুরুত্বপূর্ণ দিক উঠে আসবে এই মামলাতে। যে সমস্ত পলাতক অভিযুক্তরা রয়েছে মুম্বই হামলার তাদেরকে গ্রেফতার করা সহজ হবে। এর পাশাপাশি মুম্বই হামলাকে কেন্দ্র করে যে জঙ্গি নেটওয়ার্ক সে সময় গড়ে তোলা হয়েছিল, সে সম্পর্কেও বিশদে জানা যাবে। প্রসঙ্গত, জুন্দালকে গ্রেফতার করা হয়েছিল ২০১২ সালে এবং বর্তমানে তার যাবজ্জীবন কারাদণ্ডের সাজা হয়েছে।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

Mumbai Terror Attack case

abu jundal's

absconding accused of Mumbai Terror Attack


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর