img

Follow us on

Monday, Jun 17, 2024

PM Modi: রাষ্ট্রপতি ভবনে মোদির শপথ অনুষ্ঠান, বহুস্তরীয় নিরাপত্তার বলয়ে রাজধানী

Oath Ceremony: বহুস্তরীয় নিরাপত্তার বলয়ে দিল্লি, কোথায় কেমন প্রহরা?...

img

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ফাইল ছবি।

  2024-06-08 15:18:51

মাধ্যম নিউজ ডেস্ক: রবিবার সন্ধ্যায় রাষ্ট্রপতি ভবনে তৃতীয়বারের জন্য প্রধানমন্ত্রী পদে শপথ নেবেন এনডিএ-র নেতা বিজেপির নরেন্দ্র মোদি (PM Modi)। দু’চোখে ‘বিকশিত ভারতে’র স্বপ্ন নিয়েই ফের প্রধানমন্ত্রী পদে বসছেন তিনি। শপথগ্রহণ অনুষ্ঠান বিঘ্নহীন করতে দিল্লিজুড়ে ব্যবস্থা করা হয়েছে বহুস্তরীয় নিরাপত্তার বলয়। এর পাশাপাশি রয়েছে পাঁচ কোম্পানি আধা সামরিক বাহিনী, এনএসজি কমান্ডো, ড্রোন এবং স্নাইপারও। দিল্লি পুলিশের তরফে জানানো হয়েছে, প্রধানমন্ত্রীর শপথ গ্রহণ অনুষ্ঠানকে ঘিরে রাষ্ট্রপতি ভবনজুড়ে ব্যবস্থা করা হয়েছে আঁটসাঁট নিরাপত্তার।

কড়া নিরাপত্তার বলয় (PM Modi)

শপথগ্রহণ অনুষ্ঠানে (PM Modi) দেশের তো বটেই, উপস্থিত থাকবেন বিদেশেরও অনেক অতিথি-অভ্যাগত। দিল্লির নামী হোটেলে এসে উঠবেন তাঁরা। সেই হোটেল থেকে অনুষ্ঠানস্থল পর্যন্ত তাঁদের আসা-যাওয়ার পথে করা হয়েছে কড়া নিরাপত্তার বেড়াজাল। জানা গিয়েছে, শপথগ্রহণ অনুষ্ঠানে উপস্থিত থাকার কথা বাংলাদেশ, ভুটান, নেপাল, শ্রীলঙ্কা, মরিশাস এবং সেসেলশের রাষ্ট্রপ্রধানরা। যেহেতু অতিথিরা থাকবেন, তাই নিরাপত্তার বেষ্টনীতে মুড়ে ফেলা হয়েছে লীলা, তাজ, আইটিসি মৌর্য, ক্ল্যারিজস এবং ওবেরয়ের মতো হোটেলগুলিকে। রাষ্ট্রপতিভবন এবং দিল্লির বিভিন্ন গুরুত্বপূর্ণ এলাকায় মোতায়েন করা হয়েছে দিল্লি পুলিশের সোয়াট (SWAT) এবং এনএসজি (NSG) কমান্ডোদের।

আর পড়ুন: "আপনাকে যতটা চেনার আমি চিনতে পেরেছি", প্রসূণকে তোপ মনোজের, তৃণমূলের কোন্দল প্রকাশ্যে

মাছিও গলতে পারবে না

নিরাপত্তার বেড়ার ফাঁক দিয়ে যাতে মাছিও গলতে না পারে, তাই ঘনঘন বৈঠকে বসেছেন দিল্লি পুলিশের পদস্থ কর্তারা। প্রবীণ এক পুলিশ আধিকারিক জানান, যেহেতু শপথগ্রহণের অনুষ্ঠান হবে রাষ্ট্রপতিভবনের ভিতরে, তাই এই এালাকায় বন্দোবস্ত করা হয়েছে ত্রিস্তরীয় নিরাপত্তার। বাইরে থাকবেন দিল্লি পুলিশের কর্মীরা। তার পরের দুই স্তরে থাকবেন আধা সামরিক বাহিনীর জওয়ানরা। তিনি বলেন, “প্রায় ২৫০০ পুলিশ কর্মী যাঁদের মধ্যে রয়েছেন পাঁচ কোম্পানি আধা সামরিক বাহিনী এবং দিল্লি আর্ডম ফোর্সের জওয়ানরা, তাঁদের মোতায়েন করা হবে অনুষ্ঠানস্থলে।” স্নাইপার এবং সশস্ত্র পুলিশ কর্মীদের মোতায়েন করা হবে অতিথিদের আসা-যাওয়ার পথে। বিভিন্ন গুরুত্বপূর্ণ এলাকায় ওড়ানো হবে ড্রোন। দিল্লি পুলিশের অন্য এক আধিকারিক বলেন, “জি২০ সম্মেলনে যেরকম কঠোর নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছিল, এবারও তেমনই হচ্ছে (PM Modi)।”

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

 

Tags:

Madhyom

Narendra Modi

Delhi

PM Modi

bangla news

Bengali news

Oath Ceremony

news in bengali

Multi layered security


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর