img

Follow us on

Thursday, Jul 18, 2024

Modi Government: দীপাবলির আগে ভর্তুকিযুক্ত আটা, ডাল ও পেঁয়াজ বিক্রি করছে মোদি সরকার, কোথায় কিনবেন?

ভর্তুকিযুক্ত পেঁয়াজ মিলছে ২৫ টাকা কেজিতে, আটা সাড়ে ২৭ টাকায়, ডাল ৬০ টাকায়

img

'ভারত আটা ব্র্যান্ড' নামের ভর্তুকিযুক্ত গমের বিক্রি শুরু করল মোদি সরকার (সংগৃহীত ছবি)

  2023-11-09 12:33:24

মাধ্যম নিউজ ডেস্ক: কেন্দ্রের মোদি সরকার (Modi Government) আনুষ্ঠানিকভাবে 'ভারত আটা ব্র্যান্ড' নামের ভর্তুকিযুক্ত গমের বিক্রি শুরু করল। এই ব্র্যান্ডের অধীনে প্রতি কেজি গম ২৭.৫০ টাকায় বিক্রি করা হচ্ছে। দীপাবলির আগে দেশ জুড়ে ক্রেতাদের স্বস্তি দিতে এই সিদ্ধান্ত নিল মোদি সরকার। জানা গিয়েছে, গমের বাজারদর দেশের জায়গা অনুসারে এবং খাদ্যগুণের মান অনুসারে ৩৬ টাকা থেকে ৭০ টাকা পর্যন্ত প্রতি কেজি বিক্রি হচ্ছে। কেন্দ্রীয় সরকার সিদ্ধান্ত নিয়েছে, NAFED, NCCF এবং কেন্দ্রীয় ভাণ্ডারের মাধ্যমে ৮০০টি মোবাইল ভ্যান এবং সারা দেশে ছড়িয়ে থাকা অসংখ্য আউটলেটের মাধ্যমে বিক্রি করা হবে এই ভারত আটা।

কী বলছেন কেন্দ্রীয় মন্ত্রী? 

কেন্দ্রীয় খাদ্যমন্ত্রী ইতিমধ্যে ১০০টি ভ্যান উদ্বোধন করেছেন, যেগুলি থেকে ২৭.৫০ টাকা কেজিতে গম বিক্রি করছে সরকার। পীযূষ গোয়েলের মতে, ‘‘প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Modi Government) প্রতিবারই হস্তক্ষেপ করেন যাতে মুদ্রাস্ফীতি সাধারণ মানুষের ওপরে প্রভাব না ফেলে। যে কারণে এর আগে সরকার সস্তায় ডাল, টম্যাটো, পেঁয়াজ বিক্রি করেছে।’’

মিলছে ভর্তুকিযুক্ত ডাল ও পেঁয়াজ

প্রসঙ্গত, শুধু আটা নয়, ভর্তুকিযুক্ত 'ভারত ডাল' এবং পেঁয়াজও বিক্রি করছে কেন্দ্রীয় সরকার। ভর্তুকিযুক্ত 'ভারত ডাল' ৬০ টাকা প্রতি কেজিতে বিক্রি করা হচ্ছে। কেন্দ্র সরকারের আউটলেটগুলিতে পেঁয়াজ মিলছে ২৫ টাকা কেজিতে। কয়েকমাস আগে টমেটোর মূল্যবৃদ্ধি হতে থাকায় নেপাল থেকে টমেটো আমদানি করে কেন্দ্রীয় সরকার। মোবাইল ভ্যানের মাধ্যমে ভর্তুকিযুক্ত মূল্যে তা পৌঁছে যায় দেশের মানুষের কাছে। খাদ্য নিরাপত্তায় মোদি সরকার কোনও ফাঁক রাখতে চাইছে না। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Modi Government) ইতিমধ্যেই ঘোষণা করেছেন যে দেশের ৮০ কোটি মানুষকে আগামী পাঁচ বছরের জন্য বিনামূল্যে রেশন দেবে সরকার।


 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের , Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

PM Narendra Modi

bangla news

Bengali news

Modi Government

Bharat Atta scheme

Govt selling Bharat Dal

Govt selling onion


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর