img

Follow us on

Tuesday, Jun 18, 2024

Milk Price: আমূলের পর দুধের দাম বাড়াল মাদার ডেয়ারি, জানেন কেন বাড়ছে দাম?

Mother Dairy: মূলত দুধ প্রস্তুতিকরণ ও সরবরাহের কারণেই দাম বৃদ্ধি জানাল মাদার ডেয়ারি

img

দুধের দাম বাড়াল মাদার ডেয়ারি।

  2024-06-03 16:44:47

মাধ্যম নিউজ ডেস্ক: আমূলের পর মাদার ডেয়ারি (Mother Dairy)। ভোটের পর সোমবার থেকে দুধের দাম লিটার প্রতি ২টাকা করে বাড়াল মাদার ডেয়ারিও। বর্ধিত মূল্য (Milk Price) দিল্লি এবং এনসিআর এলাকার জন্য প্রযোজ্য। উৎপাদনের খরচ বাড়ার কারণেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে, বলে জানিয়েছে সংস্থা।

কেন বাড়ল দাম

মাদার ডেয়ারি (Mother Dairy) সংস্থার তরফে জানানো হয়েছে, ৩ জুন থেকে মাদার ডেয়ারির তরল দুধের দাম লিটার প্রতি ২ টাকা বাড়ানো হচ্ছে। উৎপাদনের খরচ বাড়ার কারণেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ১৫ মাস পর মাদার ডেয়ারি দুধের দাম বাড়াল। মাদার ডেয়ারির তরফে জানানো হয়েছে, গত ১৫ মাসে প্যাকেটজাত তরল দুধের উৎপাদন এবং বণ্টনের মূল্য বৃদ্ধি (Milk Price) পেয়েছে। উৎপাদনের খরচ বাড়লেও, গ্রাহকদের কথা মাথায় রেখে এতদিন দুধের দাম বাড়ানো হয়নি। এবার দাম বাড়ালেও, তা মাত্র ৩ থেকে ৪ শতাংশই বৃদ্ধি করা হয়েছে। যা কিনা খাদ্যপণ্যের মূল্যবৃদ্ধির হারের তুলনায় খুবই কম।  

আরও পড়ুন: দুধের দাম বাড়াল আমূল, জানেন কত টাকা করে প্রতি প্যাকেট?

কোথায় কত দাম

দাম বাড়ার (Milk Price) পর মাদার ডেয়ারির (Mother Dairy) ফুল ক্রিম দুধের দাম লিটার প্রতি ৬৮ টাকা হবে। টোনড দুধের নতুন দাম লিটার প্রতি ৫৬ টাকা এবং ডবল টোনড দুধের দাম লিটার প্রতি ৫০ টাকা পড়বে। উল্লেখ্য, সোমবার থেকে আমুলেরও সব রকমের দুধের দাম লিটারে ২ টাকা করে বৃদ্ধি পাচ্ছে। সংস্থার তরফে আরও জানানো হয়, মূলত দুধ প্রস্তুতিকরণ ও সরবরাহের কারণেই এই দাম বৃদ্ধি করতে হয়েছে। সারা দেশে গরম বৃদ্ধি পাওয়ায় দুধ উৎপাদন প্রভাবিত হয়েছে। আর সেই কারণেই বিক্রয়মূল্য বৃদ্ধির সিদ্ধান্ত নিয়েছে সংস্থা। দাম বাড়ালে উৎপাদনকারীরা লাভবান হবে। অন্যদিকে গ্রাহকদের কথা মাথায় রেখে খুব কমই দাম বাড়ানো হয়েছে বলে জানিয়ে দুধ প্রস্তুতকারী সংস্থা।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

 

Tags:

Madhyom

bangla news

Mother Dairy

Amul

milk price

milk price increased


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর