img

Follow us on

Friday, Jul 19, 2024

Mohua Moitra: রেখা শর্মার বিরুদ্ধে কু-মন্তব্য, মহুয়া মৈত্রর নামে দিল্লি পুলিশে এফআইআর

Rekha Sharma: জাতীয় মহিলা কমিশনের চেয়ারপার্সনের বিরুদ্ধে মন্তব্য, নয়া আইনের কোপে মহুয়া

img

মহুয়া মৈত্র।

  2024-07-08 15:58:25

মাধ্যম নিউজ ডেস্ক: জাতীয় মহিলা কমিশনের চেয়ারপার্সন রেখা শর্মার বিরুদ্ধে অপমানজনক মন্তব্যের প্রেক্ষিতে তৃণমূল সাংসদ মহুয়া মৈত্রর (Mohua Moitra) বিরুদ্ধে এফআইআর করল দিল্লি পুলিশ। ফৌজদারি নয়া দণ্ডবিধি ভারতীয় ন্যায় সংহিতার ৭৯ ধারায় রবিবার তাঁর বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে। দিল্লি পুলিশের স্পেশাল সেলের আইএফএসও-এর সাইবার ইউনিট মহুয়ার নামে এফআইআর করেছে।

কেন এফআইআর

উত্তরপ্রদেশের হাথরসে পদপিষ্ট হয়ে আহত মহিলাদের দেখতে হাসপাতালে গিয়েছিলেন রেখা। ভিডিয়োতে দেখা যায়, কোনও এক জন তাঁর মাথায় ছাতা ধরে রয়েছেন। জাতীয় মহিলা কমিশনের চেয়ারপার্সন কেন নিজের ছাতা নিজে ধরেননি, তা নিয়ে সরব হয়েছিল নেট-পাড়া। সেখানেই মহুয়া মন্তব্য করেছেন, ‘ছাতা ধরবেন কী করে, উনি তো ওঁর প্রভুর পাজামা ধরেছিলেন’! এই মন্তব্যকে রেখা অশালীন এবং তাঁর পদের মর্যাদাহানিকর বলে নিন্দা করেন। জাতীয় মহিলা কমিশন মহুয়ার (Mohua Moitra) বিরুদ্ধে দিল্লি পুলিশে এফআইআর দায়ের করে। দিল্লি পুলিশকে ব্যবস্থা নিতে আবেদন জানান রেখা।

আরও পড়ুন: বর্ষাকালে চোখে সংক্রমণ! জানুন কনজাঙ্কটিভাইটিস প্রতিরোধে ঘরোয়া পদ্ধতি

কোন ধারায় এফআইআর (Mohua Moitra)

ভারতীয় ন্যায় সংহিতার সেকশন ৭৯ অনুসারে কৃষ্ণনগরের তৃণমূল সাংসদ মহুয়া মৈত্রের (Mohua Moitra) বিরুদ্ধে এফআইআর করেছে দিল্লি পুলিশ। এই ধারা অনুসারে, মহিলাদের মর্যাদাহানি করে এমন ধরনের শব্দ, ইঙ্গিত বা কাজ অপরাধমূলক হিসেবে গণ্য করা হবে এবং দোষীকে কড়া শাস্তি দেওয়া হবে।  এর আগেও বহুবার নিজের বেলাগাম মন্তব্যের জন্য বিতর্কে জড়িয়েছেন মহুয়া। রেখার বিরুদ্ধে তাঁর এই মন্তব্য অবাঞ্ছিত বলে মনে করছেন অন্য বিরোধী দলের কয়েক জন নেতা। তাঁদের মতে, অন্যভাবেও আক্রমণ করা যেত। সমালোচনা করারও কৌশল রয়েছে। কিন্তু রেখার মন্তব্য একটি মহিলার সম্মানে আঘাত করেছে। তাই কথা বলার আগে রেখার একটু ভেবে বলা উচিত বলেই মত বিরোধী শিবিরের একাংশের।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Mohua Moitra

rekha Sharma

NCW Chief


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর