img

Follow us on

Monday, Mar 04, 2024

Madhya Pradesh Crackers Factory: মধ্যপ্রদেশে ভয়াবহ বিস্ফোরণ বাজি কারখানায়, মৃতের সংখ্যা বেড়ে ১১

মধ্যপ্রদেশে বাজি কারখানায় বিস্ফোরণ

img

মধ্যপ্রদেশে বাজি কারখানায় বিস্ফোরণ (সংগৃহীত ছবি)

  2024-02-06 17:02:28

মাধ্যম নিউজ ডেস্ক: মধ্যপ্রদেশের (Madhya Pradesh Crackers Factory) আতসবাজির কারখানায় ভয়ানক বিস্ফোরণ। সে রাজ্যের হরদা জেলার বৈরাগড় গ্রামে এই বিস্ফোরণের  জেরে ভয়াবহ অগ্নিকাণ্ডের  ঘটনা ঘটে। গোটা এলাকাজুড়ে ছড়িয়ে পড়ে আগুনের লেলিহান শিখা। ঘটনাস্থলেই মৃত্যু হয় ৬ জনের। সময় যত দ্রুত যাচ্ছে ততই মৃতের সংখ্যাও বাড়ছে। আগুনের দগ্ধ হয়েছেন ৬০ জন। এঁদের মধ্যেও অনেক জন আছেন যাঁদের অবস্থা আশঙ্কাজনক। জানা গিয়েছে, আহতদের দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। আগুনের লেলিহান শিখার কারণে ক্রমাগত বিস্ফোরণ ঘটেই চলে ওই বাজি কারখানায়। এরফলে উদ্বিগ্ন হয়ে পড়েন মানুষজন।

প্রত্যক্ষদর্শীরা কী বলছেন?

প্রত্যক্ষদর্শীদের দাবি যে বিস্ফোরণের তীব্রতা এতটাই বেশি ছিল যে মনে হল যেন এলাকায় কোনও ভূকম্পন সংঘটিত হল। শুধু তাই নয়, এই ঘটনার পরে বেশ কিছু ভিডিও ইতিমধ্যে সোশ্যাল মিডিয়াতে (Madhya Pradesh Crackers Factory) ভাইরাল হয়েছে। ওই ভিডিওগুলোতে দেখা যাচ্ছে কারখানা থেকে আগুনের শিখা কীভাবে ছড়িয়ে পড়ছে আশেপাশে এবং কালো ঘন কালো ধোঁয়া আকাশে ছেয়ে গিয়েছে। আগুন লাগার সময় ওই কারখানাতেই কাজ করছিলেন এক জনৈক কর্মী। তিনি সংবাদমাধ্যমকে জানান যে প্রথম বিস্ফোরণের পরে কোনওক্রমে তিনি প্রাণ বাঁচিয়ে পালিয়ে আসতে সক্ষম হয়েছেন। ওই শ্রমিকের দাবি, কারখানায় তাঁরই মতো আরও দেড়শ জন কাজ করছিলেন।

ঘটনার খোঁজ নিলেন মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী

মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী মোহন যাদব ইতিমধ্যেই সংশ্লিষ্ট জেলার আধিকারিকদের সঙ্গে বৈঠক করেছেন বলে জানা গিয়েছে এবং বিস্তারিত খোঁজ নিয়েছেন ঘটনার। অন্যদিকে জেলাশাসক ঋষি গর্গ বলেছেন, “দমকলের বেশ কয়েকটি ইঞ্জিন ঘটনাস্থলে পৌঁছেছে। আগুন নিয়ন্ত্রণে আনার কাজ চলছে। পাশাপাশি চলছে উদ্ধার অভিযান। আমরা জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীকেও (Madhya Pradesh Crackers Factory) ডেকেছি।” জানা গিয়েছে, ঘটনাস্থলে ইতিমধ্যেই ৭০টি অ্যাম্বুলেন্স পৌঁছেছে। প্রশাসনিক ব্যস্ততাও চরম নজরে পড়ছে। সরকারের তরফ থেকে ইতিমধ্যে ঘোষণা করা হয়েছে, প্রয়োজন পড়লে আহতদের হেলিকপ্টারে করে কোনও উন্নত হাসপাতালে নিয়ে আসা হবে। তবে কীভাবে এই আগুন লাগল তার কারণ এখনও অজানা।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

Madhya Pradesh Crackers Factory

Cracker factory Blast in Harda

madhya pradesh news


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর