img

Follow us on

Wednesday, May 22, 2024

Loksabha Election 2024: নির্বাচন প্রক্রিয়ায় বাধা দিচ্ছেন কংগ্রেস সভাপতি খাড়্গে! কড়া চিঠি দিল কমিশন

কংগ্রেস সভাপতিকে কড়া বার্তা কমিশনের

img

কংগ্রেস সভাপতি খাড়্গে (ফাইল ছবি)

  2024-05-10 22:16:56

মাধ্যম নিউজ ডেস্ক: চলছে লোকসভা নির্বাচন (Loksabha Election 2024)। ইতিমধ্যে তিন দফার ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে। আরও চার দফা ভোট বাকি রয়েছে। ঠিক এই আবহে শুক্রবারই কংগ্রেসের সর্বভারতীয় সভাপতি মল্লিকার্জুন খাড়্গের বিরুদ্ধে লোকসভা নির্বাচন ২০২৪-এ বাধা দানের অভিযোগ করল নির্বাচন কমিশন। প্রসঙ্গত, কংগ্রেস সভাপতি ভোট দানের তথ্য প্রকাশের ক্ষেত্রে নির্বাচন কমিশনের অব্যবস্থাপনার অভিযোগ তুলেছিলেন। কংগ্রেস সভাপতির এই অভিযোগ প্রত্যাখ্যান করেছে কমিশন। কড়া ভাষায় চিঠিতে তোপ দেগে কমিশনের তরফে বলা হয়েছে, ‘অবাধ ও সুষ্ঠু নির্বাচন পরিচালনায় বিভ্রান্তি ও প্রতিবন্ধকতা সৃষ্টি করার চেষ্টা করছেন খাড়গে।’ ভোটারদের উপর নেতিবাচক প্রভাব ফেলতে পারে বলেও চিঠিতে আশঙ্কা প্রকাশ করেছে কমিশন। স্বভাবসিদ্ধ ভাবেই কমিশন বিজেপির হয়ে কাজ করছে বলে বিরোধীরা অভিযোগ তুলতে থাকে।

কী বলল কমিশন?

খাড়্গের সমালোচনা করে কমিশন বলেছে, “নির্বাচন চলছে। অবাধ ও সুষ্ঠু নির্বাচন পরিচালনায় বিভ্রান্তি, ভুল নির্দেশনা এবং প্রতিবন্ধকতা তৈরি করার জন্যই, এর মধ্যে ভোটদানের তথ্য প্রকাশ সংক্রান্ত ভিত্তিহীন অভিযোগগুলি নকশা করা হয়েছে। এই ধরনের বিবৃতি (Loksabha Election 2024) ভোটারদের নির্বাচনে অংশগ্রহণের উপর নেতিবাচক প্রভাব ফেলতে পারে এবং দেশ জুড়ে এই বিশাল নির্বাচনী কর্মকাণ্ডের সঙ্গে যুক্ত ব্যক্তিরা হতাশ হয়ে যেতে পারেন।”

আরও পড়ুন: মলদ্বীপের বিদেশমন্ত্রীর ভারত সফর, ট্রোল নেটিজেনদের 

কড়া বার্তা কমিশনের

কমিশন আরও বলেছে, “আমরা বাক-স্বাধীনতার অধিকারকে সম্মান করি। একে অপরকে চিঠি লেখা ও যোগাযোগ করা রাজনৈতিক দল এবং তাদের নেতাদের বিশেষাধিকার (Loksabha Election 2024) বলে মনে করি। তবে ফলাফল যে কাজগুলি নির্বাচন পরিচালনার মূল আদেশ প্রদানের উপর সরাসরি প্রভাব ফেলে, ফলাফল প্রকাশের আগ পর্যন্ত এমন ধরনের কাজের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া কমিশনের দায়িত্ব।”

আরও পড়ুন: ভক্তদের জন্য সুখবর! অক্ষয় তৃতীয়ায় খুলে গেল কেদারনাথ ধামের দ্বার

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

loksabha election 2024

ECI

Indi Block

Eci slams Mallikarjun Kharge

congress Mallikarjun Kharge


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর