img

Follow us on

Monday, Mar 04, 2024

Lok sabha elections 2024: দুয়ারে লোকসভা নির্বাচন, সমন্বয় বৈঠকে বসছে আরএসএস-বিজেপি

আরএসএস-বিজেপির সমন্বয় বৈঠক, কারা উপস্থিত থাকবেন জানেন?...

img

প্রতীকী ছবি।

  2024-02-10 12:48:40

মাধ্যম নিউজ ডেস্ক: দামামা বাজতে চলেছে লোকসভা নির্বাচনের (Lok sabha elections 2024)। তার আগে দেরাদুনে সমন্বয় বৈঠকে বসতে চলেছেন বিজেপি এবং আরএসএসের শীর্ষ নেতৃত্ব। ফেব্রুয়ারির ১৯ তারিখে হবে বৈঠক। গেরুয়া শিবিরের এই সমন্বয় বৈঠকে উপস্থিত থাকবেন বিজেপি এবং আরএসএসের নেতারা। আরএসএসের তরফে হাজির থাকবেন অরুণ কুমার। বিজেপির পক্ষে উপস্থিত থাকবেন সাংগঠনিক সাধারণ সম্পাদক বিএল সন্তোষ।

জাতীয় কনভেনশন

দিল্লির ভারত মণ্ডপমে দু'দিন ব্যাপী জাতীয় কনভেনশন শুরু হবে ১৭ ফেব্রুয়ারি। আর ১৯ তারিখে হবে আরএসএস-বিজেপি বৈঠক। বিজেপির কনভেনশনের উদ্বোধন করবেন দলের সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা। সমাপ্তি ভাষণ দেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বিজেপির কনভেনশন(Lok sabha elections 2024) শুরুর আগের দিন দলের পদস্থ কর্তারা বৈঠকে বসবেন। কনভেনশনে উপস্থিত থাকতে আমন্ত্রণ জানানো হবে দলের সমস্ত নেতা, সাধারণ সম্পাদক, বিভিন্ন সেলের কনভেনর, সমস্ত মোর্চার প্রেসিডেন্ট, কর্পোরেশন, মিউনিসিপ্যালিটি এবং জেলা পঞ্চায়েতগুলিকে।

হুইপ জারি

ন্যাশনাল এক্সিকিউটিভ, ন্যাশনাল কাউন্সিল অফিস বিয়ারার্স, জেলা প্রেসিডেন্ট, ডিস্ট্রিক্ট ইন-চার্জ, লোকসভা ইনচার্জ, ক্লাস্টার ইন-চার্জ, লোকসভা কনভেনর, লোকসভা এক্সটেনসনিস্ট-দেরও আমন্ত্রণ জানানো হবে। শৃঙ্খলারক্ষা কমিটি, ফিনান্স কমিটি, বিভিন্ন রাজ্যের প্রধান মুখপাত্ররা, মডিয়া সেল কনভেনার্স, আইটি সেল অফিসিয়ালদেরও উপস্থিত থাকার কথা কনভেনশনে (Lok sabha elections 2024)। এদিকে, লোকসভার বাজেট অধিবেশনের চতুর্থ দিনে দলীয় সাংসদদের সংসদে উপস্থিত থাকতে তিন লাইনের একটি হুইপ জারি করেছে বিজেপি।

আরও পড়ুুন: সরকারি চাকরির নিয়োগে ‘চিটিং’ করলেই শাস্তি! নতুন বিল আনছে কেন্দ্র

প্রসঙ্গত, চলতি বাজেট অধিবেশন শুরু হয়েছে ৩১ জানুয়ারি। চলার কথা ছিল ৯ ফেব্রুয়ারি পর্যন্ত। যদিও পরে অধিবেশনের মেয়াদ বাড়ানো হয়েছে একদিন। জানা গিয়েছে, এদিনই কেন্দ্রের পূর্বতন সরকারের বিরুদ্ধে শ্বেতপত্র প্রকাশ করতে পারে নরেন্দ্র মোদির সরকার। মাঝ-এপ্রিলে হবে লোকসভা নির্বাচন (Lok sabha elections 2024)। তার আগে এটাই ছিল মোদি সরকারের দ্বিতীয় দফার শেষ বাজেট। তবে নির্বাচন থাকায় এবার পেশ হয়নি পূর্ণাঙ্গ বাজেট। তার পরিবর্তে পেশ করা হয়েছে ভোট অন অ্যাকাউন্ট। নির্বাচনের পর যে দল সরকার গড়বে, পূর্ণাঙ্গ বাজেট পেশ করবে তারাই।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

 

Tags:

bjp

bangla news

Bengali news

RSS

lok sabha

lok sabha elections

 madhyom

news in bengali

Lok Sabha Elections 2024

coordination meeting

dehradun


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর