img

Follow us on

Saturday, Apr 20, 2024

Lok Sabha Elections 2024: তারকা প্রচারকের তালিকা প্রকাশ বিজেপির, কারা রয়েছেন জানেন?

পদ্ম শিবিরের তারকা প্রচারকের তালিকা প্রকাশিত, কাদের জায়গা হল?...

img

পদ্ম-কান্ডারি। প্রচারে নরেন্দ্র মোদি। ফাইল ছবি।

  2024-03-27 12:27:25

মাধ্যম নিউজ ডেস্ক: দরজায় কড়া নাড়ছে লোকসভা নির্বাচন (Lok Sabha Elections 2024)। এবার তারকা প্রচারকদের নামের তালিকা প্রকাশ করল বিজেপি। যেহেতু প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিই ‘কান্ডারি’, তাই নির্বাচনী বৈতরণী পার হতে তারকা প্রচারকের তালিকার শীর্ষেই নাম রয়েছে তাঁর। তার পরেই ঠাঁই হয়েছে মোদির সেনাপতি কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের।

পদ্ম-তারকা (Lok Sabha Elections 2024)

তালিকায় রয়েছে বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা, উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ এবং অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মার নামও। তালিকায় বাংলা থেকে রয়েছেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার, রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী, মিঠুন চক্রবর্তী, রুদ্রনীল ঘোষও। সব (Lok Sabha Elections 2024) মিলিয়ে তারকা প্রচারকের তালিকায় নাম রয়েছে ৪০ জনের। নাম রয়েছে বিজেপির প্রাক্তন রাজ্য সভাপতি দিলীপ ঘোষেরও।

তৃণমূলের তালিকায় বাদ তারকারাই!

পদ্মের তারকা প্রচারকের তালিকায় এক ঝাঁক উল্লেখযোগ্য নেতানেত্রীর উজ্জ্বল উপস্থিতি থাকলেও, তৃণমূলের তারকা প্রচারকের তালিকায় ঠাঁই হয়নি আক্ষরিক অর্থেই যাঁরা তারকা, তাঁদের। তৃণমূলের এই তালিকায় নাম নেই কাঞ্চন মল্লিক, নুসরত জাহান, মিমি চক্রবর্তী এবং কৌশানী মুখোপাধ্যায়ের। এ রাজ্যে লোকসভার আসন রয়েছে ৪২টি। সবক’টিতেই পদ্ম ফোটানোর নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। মোদির আগে বঙ্গ সফরে এসেছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। রাজ্য নেতৃত্বকে তিনি টার্গেট বেঁধে দিয়েছিলেন ৩৫টি। তার দিন কয়েক পরেই এ রাজ্যে এসে ৪২টি আসনই চাই বলে জানিয়ে দিয়েছিলেন সুকান্ত-শুভেন্দুদের। সেই কারণেই প্রচারকের তালিকায় নাম রয়েছে গেরুয়া শিবিরের হেভিওয়েট নেতাদের।

আরও পড়ুুন: প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলে আত্মবিশ্বাসী রেখা পাত্র, পাচ্ছেন ওয়াই ক্যাটেগরি নিরাপত্তা!

কেবল বাংলা নয়, দেশের ৫৪৩টি লোকসভা কেন্দ্রের মধ্যে বিজেপি একাই জিততে চায় অন্তত ৩৭০টি আসনে। এনডিএর বাকি শরিকরা অন্তত ৩০টি আসনে জিতে পূর্ণ করতে পারে ৪০০-র লক্ষ্যমাত্রা। পদ্ম শিবিরকে যে লক্ষ্যমাত্রা বেঁধে দিয়েছিলেন খোদ নরেন্দ্র মোদি। আসন্ন লোকসভা নির্বাচনে মোদি-শাহের দল যে ফের ক্ষমতায় আসতে চলেছে, সেই ইঙ্গিত মিলেছে দেশ-বিদেশের বিভিন্ন সংস্থার করা একাধিক সমীক্ষায়। মোদি ফের প্রধানমন্ত্রী হচ্ছেন ধরে নিয়ে ইতিমধ্যেই তাঁকে আমন্ত্রণ জানিয়ে রেখেছেন রাশিয়া ও ইউক্রেনের প্রেসিডেন্টরা। ওয়াকিবহাল মহলের মতে, এখন শুধু অপেক্ষা করতে হবে কবে ফের প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেন মোদি (Lok Sabha Elections 2024)।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

bjp

Madhyom

tmc

bangla news

Bengali news

lok sabha

Lok Sabha Elections 2024

Elections 2024

bjp releases list of star campaigners

star campaigners

news in bengali           


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর