img

Follow us on

Wednesday, Apr 17, 2024

Lok Sabha Election 2024: তৃতীয় দফার প্রার্থিতালিকা প্রকাশ বিজেপির, কারা রয়েছেন তালিকায়?

বাংলার বাকি আসনের প্রার্থীদের নাম ঠিক হয়েছে বলেও খবর...

img

প্রতীকী ছবি।

  2024-03-21 20:07:16

মাধ্যম নিউজ ডেস্ক: লক্ষ্মীবারে তৃতীয় দফার প্রার্থিতালিকা প্রকাশ করল (Lok Sabha Election 2024) বিজেপি। এবারের তালিকায় অবশ্য পশ্চিমবঙ্গের ২৩টি লোকসভা কেন্দ্রে কারা প্রার্থী হবেন, তাঁদের নাম নেই। এদিন মাত্র ৯টি লোকসভা কেন্দ্রের প্রার্থীর নাম ঘোষণা করা হয়েছে। এই কেন্দ্রগুলির সবই তামিলনাড়ুর।

প্রার্থিতালিকা প্রকাশ (Lok Sabha Election 2024)

এই তালিকায় নাম রয়েছে তেলঙ্গনার প্রাক্তন রাজ্যপাল তামিলিসাই সৌন্দরারাজনেরও। মঙ্গলবারই রাজ্যপাল পদে ইস্তফা দিয়েছেন তিনি। পরে যোগ দেন বিজেপিতে। পদ্ম প্রতীকে তিনি লড়বেন চেন্নাই দক্ষিণ লোকসভা কেন্দ্র থেকে (Lok Sabha Election 2024)। ২০১৯ সালের ১ সেপ্টেম্বর তেলঙ্গনার রাজ্যপাল নিযুক্ত করা হয়েছিল তামিলিসাইকে। একুশের ১৬ ফেব্রুয়ারি পুদুচেরির রাজ্যপালের অতিরিক্ত দায়িত্বও দেওয়া হয়েছিল তাঁকে। রাজ্যপালের পদে ইস্তফা দিয়ে ফের সক্রিয় রাজনীতিতে ফিরলেন তিনি। 

কোন আসনে কারা প্রার্থী?

নীলগিরি আসনে প্রার্থী করা হয়েছে কেন্দ্রীয় মন্ত্রী এল মুরুগনকে। কোয়েম্বাটোর কেন্দ্রে লড়বেন বিজেপির তামিলনাড়ু রাজ্য সভাপতি কে আন্নামালাই। তামিলসাই, আন্নামালাই ও এল মুরুগনের পাশাপাশি বিশিষ্ট নেতা পন রাধাকৃষ্ণাণ এবং এসি শানমুগমও পদ্ম চিহ্নে লড়ছেন। কন্যাকুমারি কেন্দ্র থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন রাধাকৃষ্ণাণ। ভেলোরে বিজেপি প্রার্থী হয়েছেন আর শানমুগম। এ নিয়ে মোট তিন দফার প্রার্থিতালিকা প্রকাশ করল বিজেপি। প্রথম দফার প্রার্থিতালিকায় নাম ছিল ১৯৫ জনের। এর মধ্যে ছিল পশ্চিমবঙ্গের ২০টি কেন্দ্রের প্রার্থীর নামও। পরে একজনের প্রার্থিপদ প্রত্যাহার করা হয়। তাই বাকি রয়েছে ২৩টি আসনে প্রার্থীর নাম ঘোষণা। উল্লেখ্য যে, এ রাজ্যে লোকসভার আসন রয়েছে ৪২টি। দ্বিতীয় দফায় বিজেপি প্রকাশ করেছিল ৭২ জনের নাম। আর এদিন তৃতীয় দফায় প্রকাশ করা হল ৯ জনের নাম।

আরও পড়ুুন: নয়া ভারতের রূপকার, ‘শান্তির দূত’ মোদিকে আগাম আমন্ত্রণ রাশিয়া, ইউক্রেনের

তামিলনাড়ুতে লোকসভার আসন রয়েছে ৩৯টি। এর মধ্যে ২০টিতে প্রার্থী দেবে বিজেপি। বাকি ১৯টি আসনে লড়বে এনডিএ-র শরিকরা। সম্প্রতি দিল্লিতে তলব করা হয়েছিল বিজেপির বাংলার সভাপতি সুকান্ত মজুমদার ও রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে। সোমবার বৈঠকে বসে বিজেপির জাতীয় নির্বাচন কমিটি। সেখানেই বাংলার বাকি আসনের প্রার্থীদের নাম ঠিক হয় বলে সূত্রের খবর। তবে সেই প্রার্থিতালিকা কেন এদিন প্রকাশ করা হল না, তা নিয়ে ছড়িয়েছে জল্পনা (Lok Sabha Election 2024)।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

bjp

Madhyom

bangla news

Bengali news

lok sabha

Lok Sabha Election 2024

news in bengali

Election 2024

lok sabha polls 2024

bjp releases third candidate list


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর