img

Follow us on

Saturday, Apr 20, 2024

Lok Sabha Election 2024: লোকসভা নির্বাচনে চতুর্থ প্রার্থী তালিকা প্রকাশ বিজেপির, নেই বাংলার কোনও আসন

BJP Candidate List: তামিলনাড়ু ও পুদুচেরির ১৫ লোকসভা কেন্দ্রে প্রার্থী ঘোষণা বিজেপির

img

লোকসভা নির্বাচনে চতুর্থ প্রার্থী তালিকা প্রকাশ বিজেপির।

  2024-03-22 16:56:15

মাধ্যম নিউজ ডেস্ক: লোকসভা নির্বাচনকে (Lok Sabha Election 2024) সামনে রেখে চতুর্থ প্রার্থী তালিকা প্রকাশ করল বিজেপি। তামিলনাড়ুর ১৪ এবং কেন্দ্রশাসিত অঞ্চল পুদুচেরির একমাত্র লোকসভা আসনের প্রার্থীর নাম রয়েছে এই তালিকায়। তবে দ্বিতীয় ও তৃতীয় তালিকার মতো চতুর্থতেও ঠাঁই হয়নি পশ্চিমবঙ্গের কোনও প্রার্থীর। দলীয় সূত্রে খবর, ভোটের দিন ও হাতে কত সময় রয়েছে তা দেখেই প্রার্থী ঘোষণা করা হচ্ছে। সেই অনুযায়ী আগে তামিলনাড়ুর প্রার্থী ঘোষণা করা হল।

কবে বাংলার প্রার্থী তালিকা

গত ২ মার্চ বিজেপির প্রথম প্রার্থিতালিকায় ঘোষিত ১৯৫ জন প্রার্থীর মধ্যে রাজ্যের ২০ জন ঠাঁই পেয়েছিলেন। কিন্তু ১৩ মার্চ ৭২ জন প্রার্থীর মধ্যে পশ্চিমবঙ্গের কারও নাম ঘোষিত হয়নি। একই ভাবে বৃহস্পতিবার ঘোষিত ৩৯ জনের তৃতীয় তালিকাতেও বাংলার কেউ ছিলেন না। শুক্রবার, ২২ মার্চেও বাংলার কোনও আসনে প্রার্থী ঘোষণা করা হয়নি। নাম ঘোষণার পরে আসানসোল কেন্দ্র থেকে বিজেপি প্রার্থী পবন সিং নিজেই নাম তুলে নেন। যদিও, পরে তিনি জানান যে, লড়াই করবেন। তবে, কোন আসন থেকে, তা খোলসা করেননি। ফলে বাংলার ২৩টি লোকসভা (Lok Sabha Election 2024) আসনে প্রার্থীদের নাম ঘোষণা করতে পারে গেরুয়া শিবির। শনিবার সুকান্ত মজুমদার ও শুভেন্দু অধিকারীর সঙ্গে বৈঠক করবে কেন্দ্রীয় নেতৃত্ব। সেই বৈঠকেই সম্ভবত ২৩টি আসনের নাম চূড়ান্ত করা হতে পারে বলে জানা গিয়েছে। তার পরই রাজ্যের বাকি আসনগুলির প্রার্থী তালিকা প্রকাশ করতে পারে বিজেপি। 

আরও পড়ুুন: কেষ্ট-ঘনিষ্ঠ মন্ত্রী চন্দ্রনাথের বোলপুরের বাড়িতে ইডি হানা, বাড়ি ঘিরে রেখেছে বাহিনী

কোন কোন আসনে প্রার্থী

শুক্রবার প্রকাশিত প্রার্থী (Lok Sabha Election 2024) তালিকায় দুই রাজ্যের প্রার্থীদের নাম ঘোষণা করেছে বিজেপি। তালিকায় মোট ১৫টি নাম রয়েছে। যার মধ্যে একটি পুদুচেরির, বাকি ১৪টি নাম রয়েছে তামিলনাড়ুর। এই ১৫ জন প্রার্থীর মধ্যে দুজন মহিলা প্রার্থীর নামও রয়েছে। তামিলনাড়ুতে বিজেপির প্রার্থিতালিকায় রয়েছেন চিত্রতারকা শরথকুমারের স্ত্রী রাধিকা। পুদুচেরিতে শাসকদল এনআর কংগ্রেসের সঙ্গে জোটে রয়েছে বিজেপি। সেখানকার একমাত্র আসনটি ‘পদ্ম’কে ছেড়েছে মুখ্যমন্ত্রী এন রঙ্গস্বামীর দল। পুদুচেরিতে বিজেপি প্রার্থী করেছে প্রাক্তন কংগ্রেস নেতা তথা জোট সরকারের স্বরাষ্ট্রমন্ত্রী এ নমশিবায়নকে।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

 

Tags:

bjp

Madhyom

bangla news

Tamil Nadu

Lok Sabha Election 2024

Bjp Candidate List


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর