img

Follow us on

Tuesday, Apr 23, 2024

Arvind Kejriwal: আবগারি দুর্নীতিতে কবিতার সঙ্গে ষড়যন্ত্রে জড়িত কেজরিওয়ালও, দাবি ইডির

আবগারি দুর্নীতিতে আম আদমি পার্টিকে ১০০ কোটি টাকা দিয়েছেন কবিতা, দাবি ইডির

img

কবিতা ও কেজরিওয়াল (সংগৃহীত ছবি)

  2024-03-19 13:45:53

মাধ্যম নিউজ ডেস্ক: দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের (Arvind Kejriwal) বিরুদ্ধে চাঞ্চল্যকর অভিযোগ আনল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। কেন্দ্রীয় সংস্থার অভিযোগ, ভারত রাষ্ট্র সমিতির নেত্রী, বর্তমানে গ্রেফতার হওয়া কে কবিতা, ১০০ কোটি টাকা দিয়েছেন আম আদমি পার্টিকে। লেনদেনে যুক্ত ছিলেন অরবিন্দ কেজরিওয়াল এবং জেলবন্দি দিল্লির উপমুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়াও। এই ১০০ কোটি টাকা দেওয়া হয়েছে শুধুমাত্র দিল্লির আবগারি নীতিতে সুবিধা পেতে। এমনটাই জানিয়েছে ইডি। দিল্লির আবগারি দুর্নীতিতে নাম জড়িয়েছে একের পর এক আপ নেতার। কে কবিতার গ্রেফতারির পরে বোঝা যায় দুর্নীতির জাল অনেক দূরে বিস্তৃত। আপ সরকারের দুর্নীতির বিরুদ্ধে তদন্তের জাল এখন গোটাতে শুরু করেছে ইডি।

নবমবার তলব করা হয়েছে কেজরিওয়ালকে

প্রসঙ্গত, আবগারি দুর্নীতি মামলায় ইডি আট বার তলব করলেও, একবারও হাজিরা দেননি কেজরিওয়াল (Arvind Kejriwal)। এরই মধ্যে ইডি তাঁকে নবমবার তলব করেছে। এখন দেখার ২১ মার্চ তলবে তিনি সাড়া দেন কি না। প্রসঙ্গত, তেলঙ্গানার প্রাক্তন মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাওয়ের কন্যা হলেন কে কবিতা। যাঁকে গত সপ্তাহতে গ্রেফতার করেছে ইডি। এবং বর্তমানে তিনি ২৩ মার্চ পর্যন্ত থাকবেন ইডি হেফাজতে। তাঁকে জেরা করেই উঠে আসছে একের পর এক চাঞ্চল্যকর তথ্য। নানা ধরনের বেআইনি ফান্ডিংও দেখা গিয়েছে আবগারি দুর্নীতিতে।

দুর্নীতির ‘কিংপিন’ কবিতা

ইডির তরফে জানানো হয়েছে, ৪৫ বছর বয়সি ভারত রাষ্ট্র সমিতির নেত্রী, মিলিতভাবে আম আদমি পার্টির (Arvind Kejriwal) নেতাদের সঙ্গে এই ষড়যন্ত্রে লিপ্ত থেকেছেন। এই দুর্নীতিতে কবিতাকে কিংপিন বলেও উল্লেখ করেছে ইডি। এবং বেআইনি আর্থিক লেনদেনের অভিযোগও তোলা হয়েছে তাঁর বিরুদ্ধে। ইডির তরফ থেকে জানানো হয়েছে, সারা দেশের ২৪৫টি বিভিন্ন স্থানে তল্লাশি চালিয়েছে তারা এবং ১৫ জন ব্যক্তিকে গ্রেফতার করেছে দিল্লির আবগারি দুর্নীতিতে। যার মধ্যে রয়েছে দিল্লির প্রাক্তন উপমুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়া। ইডি গ্রেফতার করেছে আম আদমি পার্টির নেতা সঞ্জয় সিং এবং অন্যান্য বেশ কিছু মদ ব্যবসায়ীকেও। এখনও পর্যন্ত মোট ছ'টি চার্জশিট দাখিল করা হয়েছে। এখনও পর্যন্ত ১২৮ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করেছে ইডি।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

Arvind Kejriwal

ED raids

K Kavitha

Liquor policy corruption


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর