img

Follow us on

Saturday, Apr 20, 2024

Arvind Kejriwal: ফের ৪ দিনের ইডি হেফাজতে আপ সুপ্রিমো অরবিন্দ কেজরিওয়াল

Liquor Policy Case: আবগারি মামলায় নিজে সওয়াল করেও রেহাই পেলেন না কেজরিওয়াল

img

ফের ইডি হেফাজতে অরবিন্দ কেজরিওয়াল।

  2024-03-28 18:36:58

মাধ্যম নিউজ ডেস্ক: আরও ৪ দিন ইডি লক আপেই কাটাতে হবে অরবিন্দ কেজরিওয়ালকে (Arvind Kejriwal)। আবগারি মামলায় (Liquor Policy Case) আগামী ১ এপ্রিল পর্যন্ত দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে ইডি হেফাজতে রাখার নির্দেশ দিয়েছে রাউজ অ্যাভিনিউ কোর্ট।  ১৫ মার্চ গ্রেফতারির পর থেকে ইডির দিল্লি দফতরের লক আপেই আছেন আপ সুপ্রিমো। যদিও এদিন দিল্লি হাইকোর্ট মুখ্যমন্ত্রীর পদ থেকে কেজরিওয়ালকে অপসারণের মামলাটি খারিজ করে দিয়েছে। 

ইডির দাবি

এদিন আদালতে ইডির তরফে অতিরিক্ত সলিসিটর জেনারেল এসভি রাজু বলেন, কেজরিওয়াল (Arvind Kejriwal) প্রশ্নের সরাসরি উত্তর দিচ্ছেন না। ডিজিটাল নথি নিরীক্ষণ করা বাকি রয়েছে। এখনও কয়েকজনের সঙ্গে মুখোমুখি বসিয়ে জিজ্ঞাসাবাদ বাকি। গোয়ার কয়েকজনকে সমন করা হয়েছে। তাদের সঙ্গে মুখোমুখি বসিয়ে জিজ্ঞাসাবাদ করা হবে। এখনও পর্যন্ত অরবিন্দ কেজরিওয়াল তাঁর মোবাইলের পাসওয়ার্ড দেননি। যদি উনি পাসওয়ার্ড না দেন তাহলে পাসওয়ার্ড ব্রেক করে মোবাইল খুলতে হবে। আরও এক সপ্তাহের জন্য অরবিন্দ কেজরিওয়ালকে হেফাজতে নিতে চায় ইডি।

আরও পড়ুন: গগনযান-এ ওঠার অপেক্ষা! কঠোর অনুশীলন চার ভারতীয় মহাকাশচারীর

কেজরির সওয়াল

আদালতে নিজেই নিজের হয়ে সওয়াল করেন কেজরিওয়াল (Arvind Kejriwal)। অভিযোগ করেন, আপের বিরুদ্ধে ষড়যন্ত্র হচ্ছে। তাঁকে গ্রেফতার করার মতো কোনও প্রমাণ ইডির হাতে নেই। কতগুলি ধারণার ভিত্তিতে তাঁকে গ্রেফতার করা হয়েছে। কিন্তু রাউজ অ্যাভিনিউ কোর্টে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের কোনও যুক্তিই খাটেনি। ইডির আইনজীবী এসভি রাজু বলেন, "আমাদের কাছে প্রমাণ আছে, আম আদমি পার্টি হাওলার মাধ্যমে টাকা পেয়েছে। সেই টাকা গোয়ার নির্বাচনে খরচ করা হয়েছে। মুখ্যমন্ত্রী আইনের উর্ধ্বে নন। আর পাঁচজনের মতোই নাগরিক।" এরপরই কেজরিওয়ালের ইডি হেফাজতের মেয়াদ আরও চারদিন বাড়িয়ে দেয় আদালত। আগামী ১ এপ্রিল পর্যন্ত ইডি হেফাজতেই থাকতে হবে কেজরিকে।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Arvind Kejriwal

ED Custody

liquor policy case

AAP supremo


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর