img

Follow us on

Thursday, Jul 25, 2024

Landslide In Uttarakhand: বদ্রীনাথ জাতীয় সড়কে ধস, চলছে পরিষ্কারের কাজ, আটকে তীর্থযাত্রীরা

Badrinath Highway: প্রবল বৃষ্টিতে ধস বদ্রীনাথ জাতীয় সড়কে 

img

বদ্রীনাথ জাতীয় সড়কে ভূমিধস (সংগৃহীত ছবি)

  2024-07-11 15:36:02

মাধ্যম নিউজ ডেস্ক: গত কয়েকদিন ধরে লাগাতার বৃষ্টিতে বিধ্বস্ত গোটা উত্তরাখণ্ড (Landslide In Uttarakhand)। আবহাওয়া দফতর ইতিমধ্যে জানিয়েছে, ১২ জুলাই পর্যন্ত এমন বৃষ্টি চলবে। এরই মাঝে বৃষ্টির জেরে বদ্রীনাথ জাতীয় সড়কে (Badrinath Highway) ধস নামে। যে কারণে আটচল্লিশ ঘণ্টার জন্য বন্ধ করা হয়েছে জাতীয় সড়ক। আটকে পড়েছেন হাজার হাজার তীর্থযাত্রী। গতকাল বুধবার স্থানীয় পটল গঙ্গায় ফের একটি ভূমিধসের ঘটনা ঘটে। বৃহস্পতিবার সকাল থেকেই সেই ভূমিধস পরিষ্কারে কাজ চলছে। জোশী মঠের কাছের রাস্তাও এখনও বন্ধ রয়েছে বলে জানা যাচ্ছে। চামোলির জেলাশাসক হিমাংশু খুরানা গতকাল বুধবারই এএনআইকে জানিয়েছিলেন, বদ্রীনাথ জাতীয় সড়ক ধসের (Landslide In Uttarakhand) কারণে অবরুদ্ধ হয়ে পড়েছে। এর পাশাপাশি তিনি এও জানিয়েছিলেন, ওই রাস্তায় বর্তমানে গাড়ি না চললেও পায়ে হেঁটে পুণ্যার্থীরা এলাকা পার হতে পারেন।

রাস্তা পরিষ্কারের কাজে (Landslide In Uttarakhand) বিপর্যয় মোকাবিলা দফতর 

অন্যদিকে উত্তরাখণ্ড রাজ্যের পুলিশের তরফ থেকে একটি ভিডিও শেয়ার করা হয়েছে। যেখানে দেখা যাচ্ছে বিপর্যয় মোকাবিলা দফতরের কর্মীরা তীর্থযাত্রীদের রাস্তা পারাপার হতে সাহায্য করছেন। সাধারণভাবে প্রতি বর্ষাতেই উত্তরাখণ্ডে এমন ভূমিধসের (Badrinath Highway) ঘটনা ঘটেই থাকে। সে রাজ্যের বদ্রীনাথ, জোশীমঠ, মানা, তপোবন, লতা, পাণ্ডু প্রভৃতি এলাকা চলতি বছরে বৃষ্টির জেরে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গিয়েছে।

২ হাজারেরও বেশি তীর্থযাত্রী আটকে পড়েছেন

জানা গিয়েছে বদ্রীনাথ এবং হেমকণ্ডু সাহেব এই দুই জায়গাতেই দু হাজারেরও বেশি তীর্থযাত্রী আটকে পড়েছেন এখনও পর্যন্ত। জোর কদমে চলছে রাস্তা পরিষ্কারের (Landslide In Uttarakhand) কাজ। বর্ডার রোড অর্গানাইজেশনও রাস্তা পরিস্কারের কাজ চালাচ্ছে। অন্যদিকে, উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী পুষ্কর সিং ধামি ইতিমধ্যে বৃষ্টিতে ক্ষতিগ্রস্থ পরিদর্শন করেছেন। গাড়োয়ালের কমিশনার বিনয় শঙ্কর পাণ্ডে জানিয়েছেন, ভারী বৃষ্টিপাতের কারণে বন্ধ হয়ে গিয়েছে ৩৮৭টি রাস্তা। 
 


দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

Badrinath National Highway

landslide at uttarakhand


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর