img

Follow us on

Monday, Mar 04, 2024

Lalu Yadav: রবিতে নীতীশের শিবির বদল, সোমবার দুর্নীতি মামলায় ইডি দফতরে হাজিরা লালুপ্রসাদের

রেলমন্ত্রী থাকাকালীন বেআইনি নিয়োগের অভিযোগ ওঠে লালু ও তাঁর পরিবারের বিরুদ্ধে

img

লালুপ্রসাদ যাদব (ফাইল ছবি)

  2024-01-29 15:31:22

মাধ্যম নিউজ ডেস্ক: এনডিএ জোটের মুখ্যমন্ত্রী হিসেবে নীতীশ কুমার শপথ নিয়েছেন তার ২৪ ঘণ্টার বার হয়নি, এরই মধ্যে সোমবার সকালে পাটনায় ইডি দফতরে হাজিরা দিলেন লালুপ্রসাদ যাদব (Lalu Yadav)। জমির বিনিময়ে চাকরির দুর্নীতি অভিযোগে এই মামলায় তিনি হাজিরা দেন। তাঁর সঙ্গে এদিন ছিলেন কন্যা মিসা ভারতীও। প্রসঙ্গত, লালুপ্রসাদ যাদব তার স্ত্রী তথা বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী রাবড়িদেবী, কন্যা মিসা এবং হেমা, পুত্র তেজস্বী যাদবও এই মামলায় অভিযুক্ত। জমির বিনিময়ে চাকরি দুর্নীতি মামলায় সিবিআই এবং ইডি একসঙ্গে তদন্ত করছে।

রাবড়ি দেবীকে হাজিরা দিতে বলা হয়েছে ৯ ফেব্রুয়ারি

 জানা গিয়েছে, রবিবার বিকালেই দিল্লি থেকে ইডি আধিকারিকরা পাটনায় আসেন লালুপ্রসাদ যাদবকে (Lalu Yadav) জিজ্ঞাসাবাদ করার জন্য। চলতি মাসের ১৯ তারিখে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা লালুপ্রসাদ যাদব এবং তাঁর ছেলে তেজস্বী যাদবকে সমন পাঠিয়েছিল হাজিরা দেওয়ার জন্য। ২৯ জানুয়ারি এবং ৩০ জানুয়ারি লালুপ্রসাদ যাদব ও তাঁর পুত্র তেজস্বী যাদবকে হাজিরা দিতে বলা হয়। জানা গিয়েছে, রাবড়ি দেবী এবং তাঁর মেয়ে হেমা যাদবকে আগামী ৯ ফেব্রুয়ারি পাটনার ইডি দফতরে হাজিরা দিতে বলা হয়েছে, এই মর্মে তাঁদের কাছে কোর্টের সমন এসে পৌঁছায় গত ২৭ জানুয়ারি।

ঠিক কী অভিযোগ?

প্রসঙ্গত, প্রথম ইউপিএ আমলে রেলমন্ত্রী ছিলেন লালু প্রসাদ যাদব। অভিযোগ ওঠে, ২০০৪ সাল থেকে ২০০৯ সাল পর্যন্ত এই ৫ বছরের মধ্য লালু প্রসাদ যাদব তাঁর ঘনিষ্ঠদের বেআইনিভাবে গ্রুপ ডি পদে প্রচুর জনকে রেলে চাকরি দিয়েছেন। জমির বদলে অনেককে এই চাকরি দেওয়া হয়েছিল বলে অভিযোগ। এর পাশাপাশি রেলের সম্পত্তিও আত্মসাৎ করার অভিযোগ ওঠে লালু প্রসাদের বিরুদ্ধে। ইডি (ED Summons) সূত্রে খবর, এই মামলায় লালু প্রসাদ যাদব ও তাঁর পরিবার সহ আরও ১৪ জনের নাম রয়েছে। এই মামলায় নাম জড়িয়েছে একটি সংস্থার নামও। যার নাম একে ইনফোসিস প্রাইভেট লিমিটেড।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

cbi

Madhyom

bangla news

ED

Bengali news

nitish kumar

Lalu Yadav

Land-For-Jobs Case bihar

former Chief Minister Rabri Devi


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর