img

Follow us on

Monday, Feb 26, 2024

Farmer Protest: কেন্দ্রের বিরুদ্ধে কৃষক আন্দোলনে দেখা গেল ‘খালিস্তানি পতাকা’!

কৃষক আন্দোলনের পিছনে খালিস্তানি বিচ্ছিন্নতাবাদীরা?

img

খালিস্তানি পতাকা কৃষক আন্দোলনে (সংগৃহীত ছবি)

  2024-02-13 17:06:08

মাধ্যম নিউজ ডেস্ক: মঙ্গলবার ১৩ ফেব্রুয়ারি পাঞ্জাব, হরিয়ানা এবং অন্যান্য রাজ্যের কৃষকদের একাংশ 'দিল্লি চলো' অভিযানের (Farmer Protest) ডাক দিয়েছে। একাধিক ট্রাক্টর এর মিছিল দেখা গিয়েছে এই আন্দোলনে। সেখানেই দেখা গেল বিচ্ছিন্নতাবাদী খালিস্থানি পতাকা। এর পাশাপাশি ওই পতাকায়  ছবি দেখা গেল ভিন্দ্রেনওয়ালের। এখানেই উঠছে প্রশ্ন। এই কৃষক আন্দোলন যে বিচ্ছিন্নতাবাদী খালিস্থানপন্থীদের মদতেই সংগঠিত হচ্ছে এতে কোনও সন্দেহ রইল না।

কৃষক মিছিলে খালিস্তানি পতাকা

সংবাদ সংস্থা এএনআই-এর এক্স হ্যান্ডেলে শেয়ার করা ওই ভিডিওর ১৫ থেকে ১৭ সেকেন্ডের মধ্যে দেখা যাচ্ছে যে লাল রঙের একটি ট্রাক্টরের উপরে উড়ছে হলুদ রঙের পতাকা। সেখানেই রয়েছে ভিন্দ্রেলওয়ালের ছবি। প্রসঙ্গত, আগেই কেন্দ্রের মোদি সরকার কৃষকদের (Farmer Protest) দাবি-দাওয়া নিয়ে চণ্ডীগড়ে একটি বৈঠক সম্পন্ন করেছে। খাদ্যমন্ত্রী পীযূষ গোয়েল এবং কৃষিমন্ত্রী অর্জুন মুন্ডা কৃষকদের দাবি-দাওয়া শুনেছেন সেখানে। ওই বৈঠকে হাজির ছিলেন পাঞ্জাবের মন্ত্রী কুলদীপ সিং ধালিয়ালও। ৫ ঘণ্টা ধরে চলে ওই বৈঠক। কৃষক নেতারা এরপরেই ঘোষণা করেন 'দিল্লি চলো' অভিযানের ডাক দেন। ন্যূনতম সহায়ক মূল্য বেঁধে দেওয়া, ঋণ মকুব সমেত একাধিক দাবি রয়েছে এই আন্দোলনে।

খালিস্তানপন্থী নেতা পান্নুনের উস্কানি

ইতিমধ্যে নিষিদ্ধ খালিস্থানি জঙ্গি সংগঠন 'শিখ ফর জাস্টিস' এর প্রধান পান্নুনের ভিডিও সামনে এসেছে। যেখানে কৃষকদেরকে (Farmer Protest) উস্কানি দিতে শোনা যাচ্ছে তাঁকে। ওই ভিডিও বার্তায় তিনি বলছেন যে কেন্দ্রীয় সরকারের কাছ থেকে চেয়ে তোমরা কিছু পাবে না, তোমাদের দিল্লি জয় করতে হবে। যে ভিডিওতে পান্নুন এই হুমকি দিচ্ছেন সেখানে তাঁর পিছনেই লেখা রয়েছে 'মোদি হাউস' এবং সেখানে খালিস্তানি পতাকাও উড়ছে। অর্থাৎ দিল্লিতে প্রধানমন্ত্রীর বাসভবনে খালিস্তানি পতাকা ওড়াতে প্ররোচনা দিচ্ছেন পান্নুন।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

Khalistani militant

Guruvant Singh Pannu

Khalistani infiltration in farmer protests

Guruvant Singh Pannun


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর