img

Follow us on

Thursday, Jul 25, 2024

Jammu and Kashmir: কাশ্মীরে সন্ত্রাস দমনে পূর্ণশক্তি প্রয়োগের নির্দেশ মোদির, বাস হামলায় আটক ৫০

PM Modi: কঠোর হাতে দমন, উপত্যকায় শান্তি ফেরাতে জরুরি বৈঠক প্রধানমন্ত্রীর...

img

কাশ্মীরে কড়া হাতে সন্ত্রাস দমনের বার্তা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির।

  2024-06-14 13:08:09

মাধ্যম নিউজ ডেস্ক: অশান্ত উপত্যকা। সম্প্রতি জম্মু-কাশ্মীরে (Jammu and Kashmir) আবার সক্রিয় হয়ে উঠেছে জঙ্গিরা। থেমে থাকেনি প্রশাসনও। জঙ্গি দমনে কঠোর অভিযান চালাচ্ছে কাশ্মীর পুলিশ ও সেনা। এই আবহে জম্মু ও কাশ্মীরে সন্ত্রাসবাদ দমন করতে পূর্ণশক্তি প্রয়োগের নির্দেশ দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বৃহস্পতিবার জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভালের সঙ্গে গুরুত্বপূর্ণ একটি বৈঠক করেন তিনি। সেই বৈঠকেই কাশ্মীরে শান্তি ফেরানোর কথা বলা হয়েছে।

প্রধানমন্ত্রীর বৈঠক

নিরাপত্তা সংক্রান্ত বৈঠকে বৃহস্পতিবার কাশ্মীরের (Jammu and Kashmir) পরিস্থিতি নিয়ে প্রধানমন্ত্রীর কাছে রিপোর্ট দেওয়া হয়। গত কয়েক দিনে সেখানে কী কী ঘটেছে, পরিস্থিতি মোকাবিলার জন্য পুলিশ এবং নিরাপত্তারক্ষীরা কী কী করেছেন, তার খতিয়ান দেওয়া হয় মোদির কাছে। সূত্রের খবর, এর পরেই প্রধানমন্ত্রী জানান, যে কোনও মূল্যে কাশ্মীরে শান্তি বজায় রাখতে হবে। সন্ত্রাসবাদের মোকাবিলায় যা যা করা প্রয়োজন, তা করতে হবে। সূত্রের খবর, কাশ্মীর পরিস্থিতি নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং জম্মু ও কাশ্মীরের লেফ্‌টেন্যান্ট গভর্নর মনোজ সিং এর সঙ্গেও কথা বলেছেন প্রধানমন্ত্রী (PM Modi)। উপত্যকায় আরও বেশি নিরাপত্তা বাহিনী মোতায়েন করা এবং জঙ্গিদমনমূলক অভিযানের সংখ্যা বৃদ্ধি করার বিষয়ে তাঁদের মধ্যে আলোচনা হয়েছে। 

আরও পড়ুন: বৃষ্টি-ধসে বিপর্যস্ত সিকিম, বিপর্যস্ত লাচুং-লাচেন, আটকে ১৫০০ পর্যটক, বিচ্ছিন্ন যোগাযোগ

জঙ্গিযোগে আটক ৫০

রিয়াসি জেলায় জঙ্গি হামলায় গত রবিবার মৃত্যু হয়েছিল ৯জন তীর্থযাত্রীর। গুলিবিদ্ধ হয়েছিলেন আরও ৩৩ জন। কাশ্মীর (Jammu and Kashmir) পুলিশ সূত্রে খবর, ওই ঘটনায় সন্দেহভাজন ৫০ জনকে আটক করা হয়েছে। জিজ্ঞাসাবাদের পর প্রকৃত অভিযুক্তদের হেফাজতে নেওয়া হবে। বাকিদের ছেড়ে দেওয়া হবে। রবিবার জম্মু ও কাশ্মীরের রিয়াসি জেলার দিক থেকে জম্মুর কাটরার বৈষ্ণো দেবী মন্দিরের দিকে যাওয়ার  পথে জঙ্গিদের হামলার মুখে পড়েছিল তীর্থ যাত্রীদের বাস। পরের দিন সেনা ছাউনিতেও হামলা চালায় জঙ্গিরা। এরপরই জঙ্গিদের খোঁজে উপত্যকার সুন্দরবনি, নাওশেরা, ডোমানা, অখনুর-সহ বিভিন্ন এলাকায় আলপিন খোঁজার মতো করে জঙ্গি খোঁজে অভিযানে নামে বাহিনী।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

Narendra Modi

Jammu and Kashmir

PM Modi

bangla news

J&K Bus Attack


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর