img

Follow us on

Tuesday, Jun 18, 2024

IndiGo Airlines: মহিলাদের সুরক্ষায় জোর! ফ্লাইটে সিট বাছাইয়ের ক্ষেত্রে বড় সুবিধা এনে দিল ইন্ডিগো

Female Flyers: এবার মহিলা যাত্রীদের নিরাপত্তায় নয়া উদ্যোগ ইন্ডিগোর

img

সংগৃহীত চিত্র

  2024-05-29 17:25:42

মাধ্যম নিউজ ডেস্ক: মহিলা যাত্রীদের জন্য বিশেষ সুবিধার কথা ঘোষণা করল ইন্ডিগো এয়ারলাইনস (IndiGo Airlines)। এবার থেকে ইন্ডিগো এয়ারলাইনসের বিমানের টিকিট বুকিং করার সময় মহিলাযাত্রীরা যদি চান, তা হলে অন্য মহিলার পাশের আসনটি নিজের জন্য বুক করতে পারেন। সম্প্রতি একটি বিবৃতি দিয়ে এমনই জানিয়েছে ইন্ডিগো। 

কেন এই সিদ্ধান্ত? (IndiGo Airlines)

অনেক সময়ই নিরাপত্তার দিক থেকে একজন মহিলা জন-পরিবহন মাধ্যমে যাতায়াতের ক্ষেত্রে অপর মহিলার পাশে বসতেই নিরাপদ বোধ করেন। ট্রেন থেকে বাসে যাতায়াতের সময় বহু মহিলাই এদেশে মহিলা সহযাত্রীকেই পাশে চান। সেই কথা মাথায় রেখেই এবার এই সুযোগ এনে দিল ইন্ডিগো। এবার থেকে চাইলে বিমানেও মহিলা সহযাত্রীর (Female Flyers) পাশে বসার মতো সিট বেছে নিতে পারবেন একজন মহিলা। 
জানা গিয়েছে নতুন এই সুযোগে ইন্ডিগোর (IndiGo Airlines) মহিলা যাত্রীরা ওয়েব চেক-ইনের সময় অন্য মহিলা যাত্রীরা কোন আসনগুলি অগ্রিম বুক করেছেন তা দেখতে পারবেন এবং সুরক্ষা-স্বাচ্ছন্দ্য মত নিজের পছন্দ অনুযায়ী তাদের আসন নির্বাচন করতে পারবেন। 

ইন্ডিগোর 'গার্ল পাওয়ার' 

ইন্ডিগোর (IndiGo Airlines) তরফ থেকে এই নয়া উদ্যোগের বিষয়ে বলা হয়েছে, এই ব্যবস্থাটি বিশেষভাবে মহিলা ভ্রমণকারীদের পিএনআর (যাত্রী নাম রেকর্ড) অনুসারে তৈরি করা হয়েছে। সেই মহিলা যাত্রী একা ভ্রমণ করুক কিংবা পরিবারের সঙ্গে, সর্বদাই তিনি এই সুবিধা পাবেন। তবে এই সুবিধা মহিলযাত্রীরা কবে থেকে পাবেন, সে বিষয় এখনও কোনও ঘোষণা করেনি ইন্ডিগো এয়ারলাইনস। বর্তমানে ইন্ডিগোর 'গার্ল পাওয়ার' নীতির সাথে সামঞ্জস্য রেখে এই উদ্যোগটি পাইলট মোডে রয়েছে।  

আরও পড়ুন: ষষ্ঠ দফায় কোন কেন্দ্রে কত শতাংশ ভোট পড়ল? এগিয়ে কোন কেন্দ্র? তথ্য প্রকাশ কমিশনের

উল্লেখ্য, বিমানে মহিলা যাত্রীদের (Female Flyers) সঙ্গে মাঝেমধ্যেই দুর্ব্যবহারের খবর সংবাদ শিরোনামে আসে। ২০২৩ সালে দিল্লিগামী বিমানে যৌন হেনস্থার শিকার হয়ে সহযাত্রী জনৈক ব্যবসায়ীর বিরুদ্ধে দিল্লি পুলিশের কাছে অভিযোগ দায়ের করেছিলেন এক মহিলা। নিউ ইয়র্ক থেকে দিল্লিগামী এয়ার ইন্ডিয়ার বিমানের সেই সহযাত্রী মত্ত অবস্থায় তাঁর সামনে যৌনাঙ্গ প্রদর্শন করেন ও তাঁর গায়ে প্রস্রাব করেন বলে মহিলা অভিযোগ করেছিলেন। শুধু এই ঘটনাই নয়, গত বছর এই রকম একাধিক ঘটনা সংবাদ শিরোনামে উঠে এসেছে। তাই অতীতের সমস্ত ঘটনার কথা মাথায় রেখে বিমানে মহিলাদের নিরাপত্তা আরও বাড়িয়ে তুলতেই ইন্ডিগো এয়ারলাইনস (IndiGo Airlines) এই সিদ্ধান্তটি নিয়েছে।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

India

bangla news

Bengali news

AirPort

Indigo

Indigo Airlines

news in bengali

IndiGo Flights

Female Passengers

flights Seats

Female Flyers

Indian Flight


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর