img

Follow us on

Tuesday, Jun 18, 2024

Highest Margin 2024: ব্যবধানের রেকর্ডে অভিষেককেও ছাপিয়ে গেলেন ইন্দোরের বিজেপি প্রার্থী

১০ লক্ষ ব্যবধানের রেকর্ড শংকর লালওয়ানির

img

প্রতীকী চিত্র

  2024-06-04 19:44:41

মাধ্যম নিউজ ডেস্ক: জয়ের মার্জিনে অভিষেক বন্দ্যোপাধ্যায়কেও (Highest Margin 2024) পিছনে ফেলে দিয়েছেন ইনি। সাত লাখের ঘরে রয়েছে ডায়মন্ড হারবারের তৃণমূল কংগ্রেসের প্রার্থী অভিষেক বন্দ্যোপাধ্যায়ের মার্জিন। তাঁর থেকেও ৩ লক্ষের বেশি মার্জিনে জিতেছেন বিজেপির এক প্রার্থী। তাঁর জয়ের ব্যবধান ১০ লক্ষ। তিনি বিজেপির প্রার্থী শংকর লালওয়ানি (Shankar Lalwani) । তাঁর প্রাপ্ত ভোট ১২ লক্ষ ২৬ হাজার ৭৫১। তিনি তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী নোটা বোতামকে হারিয়েছেন ১০ লক্ষ ৮ হাজার ৭৭ ভোটে।

সবচেয়ে বেশি ভোটে জয়ী হলেন ইন্দোরের বিজেপি প্রার্থী  

এবার বিজেপির ইন্দোর কেন্দ্র থেকে প্রার্থী হয়েছিলেন শংকর লালওয়ানি। মঙ্গলবার যখন তিনি সার্টিফিকেট হাতে পেলেন তখন দেখা যায় দ্বিতীয় সর্বোচ্চ ভোট পড়েছে নোটা বোতাম। এই কেন্দ্রে রাজনৈতিক দল হিসেবে বহুজন সমাজবাদী পার্টির প্রার্থী সঞ্জয় যা ভোট পেয়েছে তাতে তিনি তৃতীয় স্থান অধিকার করেছেন। এই কেন্দ্রে ২ লক্ষ ১৮ হাজার ৬৭৪ ভোট পেয়েছেন নোটা। সঞ্জয়ের প্রাপ্ত ভোট ৫০ হাজারের ঘরে। বিজেপি সূত্রে খবর তাঁদের দলের নিরিখে তিনি সর্বোচ্চ মার্জিনে (Highest Margin 2024) জয়ী হয়েছেন। দ্বিতীয় স্থানে রয়েছেন গান্ধিনগরের প্রার্থী কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।  

সাত লাখি ব্যবধানে জয়ী হয়েছে আরও দুজন (Highest Margin 2024)

প্রসঙ্গত এই কেন্দ্র থেকেই কংগ্রেস প্রার্থী অক্ষয় কান্তি বাম নিজের নমিনেশন প্রত্যাহার করে নেন। পরে তিনি বিজেপিতে যোগ দিয়েছিলেন। আগে এই কেন্দ্র থেকে প্রার্থী হতেন সুমিত্রা মহাজন। যিনি ২০১৪ সাল থেকে ২০১৯ সাল পর্যন্ত লোকসভার স্পিকার ছিলেন।

আরও পড়ুন: কেন্দ্রে ফিরছে এনডিএ সরকার, ফের প্রধানমন্ত্রী হচ্ছেন নরেন্দ্র মোদিই

তিনি আটবার এই কেন্দ্র থেকে জয়ী হয়েছিলেন। শংকর লালওয়ানির পরেই (Highest Margin 2024) সাতলাখি মার্জিন রয়েছে বিজেপির আরেকজন প্রার্থী কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের (Amit Shah)। তিনিও প্রায় সাড়ে ৭ লাখ ভোটের ব্যবধানে এগিয়ে রয়েছেন। সাতলাখি ব্যবধানে জয়ী হয়েছেন পশ্চিমবঙ্গের তৃণমূল কংগ্রেসের ডায়মন্ড হারবারের প্রার্থী অভিষেক বন্দ্যোপাধ্যায়ও (Abhshek Banerjee)।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

PM Narendra Modi

bangla news

Bengali news

latest bengali news

  Highest Margin 2024

Highest Margin loksabha 2024

Indore BJP


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর