img

Follow us on

Saturday, Jul 13, 2024

Hathras Incident: সৎসঙ্গে পদপিষ্ট হয়ে মৃত অন্তত ৫০, তদন্তের নির্দেশ যোগীর

U.P.: হাথরসে কার গাফিলতি? খতিয়ে দেখার নির্দেশ আদিত্যনাথের

img

হাথরসে দুর্ঘটনার ছবি

  2024-07-02 19:01:43

মাধ্যম নিউজ ডেস্ক: উত্তরপ্রদেশের হাথরসে সৎসঙ্গের অনুষ্ঠানে পদপিষ্ট হয়ে মৃত্যুর (Hathras Incident) ঘটনা ঘটেছে। স্থানীয় সূত্র অনুযায়ী অন্তত ৫০ জনের মৃত্যু হয়েছে। হাসপাতাল সূত্রে খবর, সেখানে ২৭ টি দেহ এসেছে। আরও মৃতদেহ আনা হচ্ছে। বহু আহত ব্যক্তির অবস্থা আশঙ্কাজনক বলে জানা গিয়েছে। ২০০ জনের বেশি মানুষ চিকিৎসাধীন। হাথরস জেলা হাসপাতালের পাশাপাশি ইটাহা হাসপাতালেও আহতদের ভর্তি করা হচ্ছে। মৃত্যুর সংখ্যা আরও বাড়তে পারে বলে মনে করছে প্রশাসন।

ফুলরাই গ্রামে জড়ো হয়েছিলেন লক্ষাধিক মানুষ (U.P.)

জানা গিয়েছে, উত্তরপ্রদেশের হাথরস জেলার রতিভানপুর ফুলরাই গ্রামে এক ধর্মগুরুর সৎসঙ্গ চলছিল। প্রায় লক্ষাধিক মানুষ জমায়েত হয়েছিলেন। মাঠে বৃষ্টির জন্য কাদা ছিল। সৎসঙ্গ শেষ হওয়ার পরেই গুরুজির গাড়ির পিছনে অনেকে দৌড়তে শুরু করেন। অনেক একসঙ্গে বের হওয়ার সময় কাদা ও নর্দমায় পড়ে যাওয়ার ফলে (Hathras Incident) মৃত্যুর ঘটনা ঘটে। নারী ও শিশুরা মারাত্মকভাবে পদপিষ্ট হন বলে জানা যায়। পাশে বড় নর্দমা থাকায় অনেকে না দেখে সেদিকেও পড়ে যান এবং পড়ে মারা যান। এলাকায় হৈচৈ পড়ে যায়। মৃতদেহগুলি সিএসসি সিকান্দরাতে পাঠানো হয়। অন্যদিকে আহতদের ইটাহা হাসপাতালে নিয়ে আসা হয়।

আরও পড়ুন: ভাসছে অসম, ক্ষতিগ্রস্ত সাড়ে ৬ লক্ষ বাসিন্দা! প্রধানমন্ত্রীর ফোন, উদ্ধারে বায়ুসেনা

স্থানীয় এক মহিলা জানিয়েছেন, প্রচুর ভিড় ছিল। যখন সকলেই একসঙ্গে বেরোনোর চেষ্টা করে। তখনই হঠাৎ অনেকে চিৎকার শুনে একদিকে দৌড় দেয়। পিছনের মানুষও সেদিকে এগিয়ে যাওয়ার চেষ্টা করে। আমি এবং আমার ছেলে নিচে পড়ে যায়। হঠাৎ করেই সৎসঙ্গ আসা কিছু মানুষ  ধাক্কাধাক্কি শুরু করে দেয়। তারপরেই ঘটে যায় এই ঘটনা।

ঘটনার তদন্তের নির্দেশ মুখ্যমন্ত্রীর (Hathras Incident)

আলিগড়ের আইজি জানিয়েছেন, ৫০ থেকে ৬০ জনের মৃত্যু (Hathras Incident) হয়েছে। কী কারনে এত মানুষ একসঙ্গে বেরোনোর চেষ্টা করছিলেন, তা এখনও জানা যায়নি। আহতদের কাছ থেকে ঘটনার বিবরণ নেওয়া হচ্ছে। কেউ কোন গুজব ছড়িয়েছে কি না তাও খতিয়ে দেখা হচ্ছে। আরও জানা গিয়েছে মুখ্যমন্ত্রীর নির্দেশে (U.P.) সরকারের ২ বর্ষীয়ান মন্ত্রী লক্ষ্মী নারায়ণ ও সন্দীপ সিং রাজ্যের মুখ্যসচিব এবং ডিজিপি ঘটনাস্থলে উদ্দেশ্যে রওনা হয়েছেন। ইতিমধ্যে মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ ক্ষতিপূরণের পাশাপাশি এই মামলায় এফআরআর রুজু করে তদন্ত শুরু করার  নির্দেশ দিয়েছেন।

 

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

West Bengal news

Madhyom

Yogi Adityanath Government

disaster management

bjp government

Uttar Pradesh news

Hathras stampede

Uttar Pradesh tragedy

Hathras district

Stampede at religious event

Crowd control failure

Police administration

Uttar Pradesh law and order

Hathras news

Stampede cases in India

Crowd control measures


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর