img

Follow us on

Tuesday, Mar 05, 2024

Uttarakhand: অবৈধ মাদ্রাসা ভাঙাকে কেন্দ্র করে অশান্ত উত্তরাখণ্ড, মৃত ৪, আহত ২৫০, জারি কারফিউ

গোষ্ঠী সংঘর্ষের জেরে উত্তরাখণ্ডের বনভুলাপুরা থানা এলাকায় কারফিউ..

img

উত্তরাখণ্ডে গোষ্ঠী সংঘর্ষ (সংগৃহীত ছবি)

  2024-02-09 12:23:49

মাধ্যম নিউজ ডেস্ক: অবৈধ মাদ্রাসা ভাঙাকে কেন্দ্র করে অশান্তি দেবভূমিতে। উত্তরাখণ্ডের (Uttarakhand) হলদওয়ানিতে গোষ্ঠী সংঘর্ষে মৃত্যু হয়েছে চারজনের এবং আহত হয়েছেন ২৫০ জনেরও বেশি। যার মধ্যে ১০০-র বেশি পুলিশকর্মীই রয়েছেন। বিষয়টি নিয়ে উচ্চ পর্যায়ের বৈঠক করেন মুখ্যমন্ত্রী পুস্কর সিং ধামি। মুখ্যসচিব, রাজ্যের শীর্ষ পুলিশ আধিকারিকরা, গোয়েন্দা বিভাগের কর্তারা এই বৈঠকে যোগ দেন।

বৃহস্পতিবার দুপুরের ঘটনা

বৃহস্পতিবার, হাইকোর্টের নির্দেশে দুপুর নাগাদ হলদওয়ানি পৌরসভার আধিকারিকরা বনভুলাপুরা থানার কাছে অবৈধভাবে (Uttarakhand) নির্মিত একটি মাদ্রাসাকে ভাঙতে যায়, তখন থেকেই অশান্তির সূত্রপাত হয়। এই সময়ে স্থানীয় লোকজন পুলিশ অফিসারদের দিকে পাথর ছুড়তে শুরু করে। এমনকী, পুলিশকে লক্ষ্য করে অবৈধ আগ্নেয়াস্ত্র দিয়ে গুলিও চালানো হয় বলে অভিযোগ। ওই গোটা এলাকাটা মুসলিম অধ্যুষিত ছিল। এর ফলে অসংখ্য পুলিশ কর্মী আহত হন। ঘটনায় পুলিশের বেশ কয়েকটি গাড়ি ভাঙচুর এবং অগ্নিসংযোগ করা হয়।

এলাকায় চলছে কারফিউ, বন্ধ থাকবে স্কুল

একটি ট্রান্সফর্মারে আগুন লাগিয়ে দেওয়া হয়, যার ফলে আশেপাশের  বিদ্যুৎপরিষেবা বন্ধ হয়ে যায়। জানা গিয়েছে, ইতিমধ্যে সেখানে কারফিউ জারি করা হয়েছে এবং কেবলমাত্র জরুরী চিকিৎসার ক্ষেত্রেই মানুষজনকে বাইরে বেরনোর অনুমতি দেওয়া হয়েছে। বাকি সরকারি নির্দেশ মতো, এলাকাবাসীকে বাড়িতেই থাকতে বলা হয়েছে। দেখামাত্র গুলি করার (Uttarakhand) নির্দেশ দেওয়া হয়েছে। নৈনিতালের জেলাশাসক ইতিমধ্যে জানিয়েছেন যে, গোটা ঘটনার ভিডিও রেকর্ডিং রয়েছে তাঁদের কাছে। দোষীদের চিহ্নিত করা হয়েছে। মুখ্যমন্ত্রী পুস্কর সিং ধামি জানিয়েছেন যে শুক্রবারে হলদওয়ানির সমস্ত স্কুল বন্ধ থাকবে।

আরও পড়ুন: কী ছিল, কী হল! গত ১০ বছরে মোদি সরকারের অর্থনীতির শ্বেতপত্রে বিধ্বস্ত কংগ্রেস

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

Uttarakhand

bangla news

Bengali news

Violence broke out in Banbhoolpura

violence-hit area of ​​Haldwani


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর