img

Follow us on

Tuesday, Jul 16, 2024

Chandrababu Naidu: দুর্নীতি মামলায় ১৪ দিনের জেল অন্ধ্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী চন্দ্রবাবুর

শনিবারই গ্রেফতার হন চন্দ্রবাবু নাইডু

img

অন্ধ্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইডু (ফাইল ছবি)

  2023-09-11 12:33:53

মাধ্যম নিউজ ডেস্ক: শনিবারই গ্রেফতার হয়েছিলেন অন্ধ্রপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইডু (Chandrababu Naidu)। রবিবার তাঁকে ১৪ দিনের জেল হেফাজতে পাঠাল বিজয়ওয়াড়া দুর্নীতি বিরোধী আদালত। প্রসঙ্গত, অন্ধ্রপ্রদেশের স্কিল ডেভেলপমেন্ট মামলায় তাঁর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ ওঠে। শনিবার গ্রেফতারের পর মধ্যরাত পর্যন্ত তাঁকে জিজ্ঞাসাবাদ করেন অন্ধ্রপ্রদেশের সিআইডি এবং পুলিশের আধিকারিকরা। রবিবার সকালে চন্দ্রবাবু নাইডুকে (Chandrababu Naidu) পেশ করা হয় আদালতে। রবিবার সন্ধ্যায় বিচারক তাঁকে (Chandrababu Naidu) ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দেন। জানা গিয়েছে, আদালত চত্বর থেকে তাঁকে নিয়ে যাওয়া হয় বিজয়ওয়াড়ার সিটের অফিসে, পরবর্তীকালে সোমবার ভোরে তাঁকে পাঠানো হয় রাজামুন্দ্রির জেলে।

দুর্নীতির অভিযোগে গ্রেফতার চন্দ্রবাবু (Chandrababu Naidu) 

অন্ধ্রপ্রদেশের স্কিল ডেভেলপমেন্ট দুর্নীতির তদন্ত করছে বর্তমানে সিআইডি। জানা গিয়েছে, তদন্তে প্রমাণ মিলেছে চন্দ্রবাবু নাইডুর (Chandrababu Naidu) দুর্নীতির। শুক্রবারই অন্ধ্রপ্রদেশের নান্দিয়াল জেলাতে দলীয় কর্মসূচিতে ছিলেন চন্দ্রবাবু নাইডু (Chandrababu Naidu)। এবং সেখানে ভ্যানিটি ভ্যানে তিনি বিশ্রাম নিচ্ছিলেন। শনিবার ভোরে বিরাট পুলিশ বাহিনী এবং সিআইডি আধিকারিকরা গিয়ে ঘিরে ফেলে ওই ভ্যানিটি ভ্যান। সেসময় বিক্ষোভ দেখাতে থাকেন টিডিপি সমর্থকরা, পরে শনিবারে সকাল ৬টা নাগাদ গ্রেফতার করা হয় প্রাক্তন মুখ্যমন্ত্রীকে (Chandrababu Naidu)।

৩৭১ কোটি টাকার দুর্নীতি

দুর্নীতি মামলায় চন্দ্রবাবু নাইডুকে (Chandrababu Naidu) গ্রেফতার করার দাবিতে সাংবাদিক সম্মেলন করেন অন্ধ্রপ্রদেশের সমাজকল্যাণ মন্ত্রী নাগার্জুন। সে সময় চন্দ্রবাবু নাইডুও (Chandrababu Naidu) আশঙ্কা প্রকাশ করেন তিনি গ্রেফতার হতে পারেন। জানা গিয়েছে, জিজ্ঞাসাবাদের সময় সিআইডি আধিকারিকরা তাঁকে ২০টি প্রশ্ন করেন। কিন্তু তার একটিরও জবাব দিতে পারেননি অন্ধপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী (Chandrababu Naidu)। ৩৭১ কোটি টাকার এই দুর্নীতিতে জড়িত থাকার প্রমাণ হিসেবে বেশ কিছু হোয়াটসঅ্যাপ চ্যাটও চন্দ্রবাবু নাইডুর (Chandrababu Naidu) সামনে তুলে ধরেন তদন্তকারীরা। জানা গিয়েছে, দুর্নীতিতে যুক্ত থাকার অভিযোগ যদি প্রমাণিত হয় তাহলে অন্তত ১০ বছরের জেল হতে পারে অন্ধ্রপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রীর। অন্যদিকে, চন্দ্রবাবুর (Chandrababu Naidu) গ্রেফতারির প্রতিবাদে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে চিঠি দিয়েছে তাঁর দল টিডিপি। তাঁদের বক্তব্য, জগনমোহন রেড্ডি সরকারের বিরুদ্ধে অপশাসনের অভিযোগ তোলার জন্য রাজনৈতিক প্রতিহিংসার শিকার চন্দ্রবাবু। যাবতীয় অভিযোগ অবশ্য অস্বীকার করেছে ওয়াইএসআর কংগ্রেস।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

Chandrababu Naidu


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর