img

Follow us on

Tuesday, Mar 05, 2024

Paytm Payments Bank: এবার পেটিএম পেমেন্টস ব্যাঙ্কের সঙ্গে যুক্ত পিএফ অ্যাকাউন্টগুলিতেও পড়ছে কোপ!

পেটিএম পেমেন্টস ব্যাঙ্কের দুর্নীতি! তদন্তে নামতে পারে ইডি

img

প্রতিনিধিত্বমূলক ছবি

  2024-02-09 17:00:47

মাধ্যম নিউজ ডেস্ক: পেটিএম পেমেন্টস ব্যাঙ্কের (Paytm Payments Bank) সঙ্গে যুক্ত ইপিএফ অ্যাকাউন্টগুলিতে লেনদেন চলতি মাসেই বন্ধ হতে চলেছে। এমপ্লয়িজ প্রভিডেন্ট ফান্ড অরগানাইজেশনের (ইপিএফও) তরফে ওই অ্যাকাউন্টগুলির লেনদেন বন্ধ করার কথা জানানো হয়েছে। এর ফলে ওই সমস্ত অ্যাকাউন্টগুলিতে কোনও টাকা জমা বা সেখান থেকে টাকা তোলা যাবে না।

পেটিএম পেমেন্টস ব্যাঙ্কের সঙ্গে যুক্ত অ্যাকাউন্টগুলির লেনদেন বন্ধ

জানা গিয়েছে, পেটিএম পেমেন্টস ব্যাঙ্কের (Paytm Payments Bank) উপর রিজার্ভ ব্যাঙ্কের নিষেধাজ্ঞা কার্যকর হলেই আগামী ২৩ ফেব্রুয়ারি থেকে তার সঙ্গে যুক্ত অ্যাকাউন্টগুলির লেনদেনও বন্ধ করে দেওয়া হবে। ইতিমধ্যে গতকাল বৃহস্পতিবার একটি বিজ্ঞপ্তি জারি করে আধিকারিকদের এই সংক্রান্ত নির্দেশও দেওয়া হয়েছে। জানা গিয়েছে, গত বছরই ইপিএফও পেটিএম পেমেন্টস ব্যাঙ্ক এবং এয়ারটেল পেমেন্টস ব্যাঙ্কের মাধ্যমে ইপিএফের লেনদেনের ছাড়পত্র দিয়েছিল।

২৯ ফেব্রুয়ারির পর থেকে আর ব্যাঙ্কিং পরিষেবা দিতে পারবে না পেটিএম

প্রসঙ্গত, পেটিএম পেমেন্টস ব্যাঙ্কের (Paytm Payments Bank) বিরুদ্ধে নানা অনিয়মের অভিযোগ সামনে এসেছে। আরবিআই ইতিমধ্যে জানিয়ে দিয়েছে, আগামী ২৯ ফেব্রুয়ারির পর থেকে আর ব্যাঙ্কিং পরিষেবা দিতে পারবে না পেটিএম। আরবিআই আরও জানিয়েছে, কোনও গ্রাহকের অ্যাকাউন্ট, ওয়ালেট বা ফাসট্যাগে কোনও টাকা জমা নিতে বা ক্রেডিটে লেনদেনও করতে পারবে না তারা। আরবিআই-এর মতে, ‘ক্রমাগত নিয়ম লঙ্ঘন’ এবং তত্ত্বাবধানের অভাবেই এই পদক্ষেপ করা হয়েছে জনপ্রিয় অনলাইন লেনদেন মাধ্যমটির উপরে।

দুর্নীতি তদন্তে নামতে পারে ইডি

সব থেকে বড় অভিযোগ হল, উপযুক্ত তথ্যপ্রমাণ ছাড়াই অ্যাকাউন্ট খোলা হয়েছে পেটিএমে (Paytm Payments Bank)। একটি প্যান নম্বরের সঙ্গে জোড়া হয়েছে হাজারেরও বেশি অ্যাকাউন্ট। ওই অ্যাকাউন্টগুলি থেকে কোটি কোটি টাকা লেনদেনও সামনে এসেছে। আরবিআই-এর আরও দাবি, উপযুক্ত তথ্যপ্রমাণ ছাড়া যেসমস্ত অ্যাকাউন্টগুলি পেটিএমে রয়েছে, সেগুলির কোনওটা আর্থিক দুর্নীতির সঙ্গেও যুক্ত থাকতে পারে। এ ভাবে দুর্নীতির টাকা লেনদেন হতে পারে। সম্ভাব্য সেই দুর্নীতি খতিয়ে দেখতে তদন্তে নামতে পারে ইডি। 

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

EPFO

paytm payments bank

stop transaction in epf accounts


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর