img

Follow us on

Monday, Feb 26, 2024

Hemant Soren: হেমন্ত সোরেনের বিলাসবহুল বিদেশি গাড়ি বাজেয়াপ্ত করল ইডি! ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রীর দায়িত্বে কে?

Jharkhand: দিল্লির বাড়িতে তল্লাশি ইডির, ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রীর দেখা নেই! পদে কি হেমন্ত সোরেনের স্ত্রী?

img

ইডির জালে হেমন্ত সোরেন।

  2024-01-30 09:21:40

মাধ্যম নিউজ ডেস্ক: ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী তথা জেএমএম নেতা হেমন্ত সোরেনের (Hemant Soren) বিলাসবহুল বিদেশি গাড়ি বাজেয়াপ্ত করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ED)। সোমবার সকাল থেকে তাঁর দিল্লির বাড়িতে তল্লাশি শুরু করে ইডি। রাত পর্যন্ত দেখা মেলেনি ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেনের। মধ্যরাত পর্যন্ত মুখ্যমন্ত্রীর বাড়ির বাইরে এবং বিমানবন্দরেও অপেক্ষা করেও তাঁর দেখা পাননি ইডি আধিকারিকেরা। অবশেষে মুখ্যমন্ত্রীর গাড়ি বাজেয়াপ্ত কর কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। 

সোরেনের লুকোচুরি

ইডি সূত্রে খবর, ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেনের (Hemant Soren) বাড়ি থেকে বহু নথি পাওয়া গিয়েছে। তাঁর বিএমডব্লু গাড়িটি বেআইনি টাকায় কেনা বলে তদন্তকারীদের অভিযোগ। তাই সোমবার রাতেই গাড়িটি বাজেয়াপ্ত করে ইডি। তারপর মধ্যরাত পর্যন্ত মুখ্যমন্ত্রী সোরেনের বাড়ির বাইরে এবং রাঁচি বিমানবন্দরে তাঁর জন্য অপেক্ষা করেন তদন্তকারীরা। কিন্তু, সোরেনের দেখা মেলেনি। যদিও সোমবার সকালে ইডির তল্লাশি অভিযান শুরুর সময়ে হেমন্ত তাঁর দিল্লির বাড়িতেই ছিলেন। দুপুর আড়াইটে নাগাদ নিরাপত্তরক্ষীদের সঙ্গে বাড়ির বাইরে বেরিয়ে আসতে দেখা যায় তাঁকে। সন্ধ্যায় বিমানে ঝাড়খণ্ডের রাজধানী রাঁচি ফিরে আসেন তিনি। সোমবার জেএমএমের তরফে একটি বিবৃতিতে দাবি করা হয়, ইডির তল্লাশিতে কিছুই মেলেনি।

আরও পড়ুন: বারাকপুরকাণ্ডে মমতার পুলিশকে ‘হিংস্র নেকড়ে’-র সঙ্গে তুলনা শুভেন্দুর

রাজ্যের দায়িত্বে কে?

মুখ্যমন্ত্রী সোরেনের ইডি বিড়ম্বনার মাঝেই ঝাড়খণ্ডের শাসনভার হেমন্তের (Hemant Soren)  স্ত্রী গ্রহণ করবেন বলে দাবি জানিয়েছেন বিজেপি সাংসদ নিশিকান্ত দুবে। ট্যুইটারে তিনি লিখেছেন, হেমন্ত সোরেন-সহ জেএমএম ও সহযোগী কংগ্রেস বিধায়কদের তল্পিতল্পা নিয়ে রাঁচিতে তলব করা হয়েছে। হেমন্ত সোরেনের স্ত্রী কল্পনা সোরেনকে রাজ্যের প্রশাসনিক দায়িত্বভার গ্রহণের প্রস্তাব দেওয়া হয়েছে। অন্যদিকে, জেএমএম সূত্রে খবর, মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে ইডি যে অভিযোগ এনেছে, সেটিকে চ্যালেঞ্জ জানিয়েই সুপ্রিম কোর্টের দ্বারস্থ হচ্ছেন সোরেন। তাঁর অফিসের তরফে ইডি অফিসে ইমেল পাঠিয়ে ইতিমধ্যেই বলা হয়েছে, আগামী ৩১ জানুয়ারি দুপুর ১টায় নিজের বাড়িতে তাঁর বয়ান দেবেন বলে জানিয়েছেন সোরেন। 

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

Enforcement Directorate

Hemant Soren

bangla news

Jharkhand cm

nishikant dubey


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর