img

Follow us on

Monday, Feb 26, 2024

Hemant Soren arrested: ইডির হাতে গ্রেফতার ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন

গ্রেফতার ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী..

img

হেমন্ত সোরেন (ফাইল ছবি)

  2024-01-31 21:56:56

মাধ্যম নিউজ ডেস্ক: জমি দুর্নীতিকাণ্ডে ইডি-র হাতে গ্রেফতার হলেন ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন। জানা গিয়েছে ইতিমধ্যে পদত্যাগও করেছেন তিনি। তাঁর পদত্যাগপত্র গ্রহণ করেছেন ঝাড়খণ্ডের রাজ্যপাল। শেষ খবর পাওয়া পর্যন্ত ঝাড়খণ্ডের নতুন মুখ্যমন্ত্রী হচ্ছেন চম্পাই সোরেন। জানা গিয়েছে ইতিমধ্যে হেমন্ত সোরেনের বাড়ির আশেপাশে ১৪৪ ধারা জারি করে দেওয়া হয়েছে। যে কোনও অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে কাউকে ভিড়ও করতে দেওয়া হচ্ছে না। এবং ওই এলাকাটি ঘিরে রয়েছেন কেন্দ্রীয় জওয়ানরা। চলছে ড্রোনের মাধ্যমে নজরদারি। ইন্ডি জোটের অন্যতম মুখ ছিলেন ঝাড়খণ্ডের হেমন্ত সোরেন। দুর্নীতির দায়ে তিনি গ্রেফতার হলেন বুধবার। অন্যদিকে রবিবারই ইন্ডি জোটের অন্যতম কারিগর নীতীশ কুমার ফিরেছেন তাঁর পুরনো শিবিরে। রাজনৈতিক মহলের একাংশের ধারনা, লোকসভা নির্বাচনের আগে যথেষ্ঠ ব্যাকফুটে ইন্ডি জোট।

বাড়ি থেকেই গ্রেফতার

প্রসঙ্গত, জমি দুর্নীতিকাণ্ডে হেমন্ত সোরেনকে (Hemant Soren arrested) একাধিক বার জিজ্ঞাসাবাদ করেছে ইডি। বিগত কয়েক দিন ধরে দুর্নীতির দায়ে ঝাড়খণ্ড মুক্তি মোর্চার এই শীর্ষ নেতাকে গ্রেফতারের সম্ভাবন ক্রমশই বাড়ছিল। বাজেয়াপ্ত করা হয় তাঁর বহুমূল্যের গাড়িও। দিল্লির বাড়িতে চলে তল্লাশি। দু দিন কার্যত আত্মগোপন করে ছিলেন ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী। এর পর এ দিন সকালে তাঁর খোঁজ মিলতেই হেমন্ত সোরেনের বাড়িতে যায় ইডি-র সাত সদস্যের একটি দল। আরও এক দফা জিজ্ঞাসাবাদের পর শেষ পর্যন্ত গ্রেফতারের সিদ্ধান্ত নেন ইডি কর্তারা।

মুখ্যমন্ত্রীর ইস্তফা

গ্রেফতার হতে হবে জানতে পেরে রাজভবনে গিয়ে নিজের ইস্তফাপত্র জমা দেন হেমন্ত সোরেন (Hemant Soren arrested)। এর পরই তাঁকে হেফাজতে নেয় ইডি। ঝাড়খণ্ড মুক্তি মোর্চা এবং জোট শরিক কংগ্রেসের পক্ষ থেকে চম্পাই সোরেনের নাম পরবর্তী মুখ্যমন্ত্রী হিসেবে রাজ্যপালের কাছে জমা দেওয়া হয়। কোনও কোনও মহল থেকে ভাবা হয়েছিল স্ত্রী কল্পনা সোরেনকে হয়তো মুখ্যমন্ত্রীর পদে বসাবেন হেমন্ত। কিন্তু শেষ পর্যন্ত পরিবহণ মন্ত্রী চম্পাই সোরেনকে নতুন মুখ্যমন্ত্রী হিসেবে বেছে নেওয়া হল।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ

 

Tags:

Madhyom

bangla news

ED

Bengali news

Hemant Soren arrested


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর