img

Follow us on

Monday, Jun 17, 2024

Delhi Liquor Scam: আবগারি দুর্নীতি মামলায় ইডির চার্জশিটে বিপদ বাড়ল বিআরএস নেত্রী কে কবিতার

চার্জশিটে কে কবিতার বিরুদ্ধে মারত্মক অভিযোগ ইডির

img

ফাইল ছবি

  2024-06-05 18:01:19

মাধ্যম নিউজ ডেস্ক: আবগারি দুর্নীতি মামলায় ইডির সাপ্লিমেন্টারি চার্জশিটে উঠে এলে মারাত্মক অভিযোগ। বিআরএস (BRS) নেত্রী কে কবিতা ১ হাজার ১০০ কোটি টাকার (Delhi Liquor Scam) নয়ছয়ে যুক্ত বলে চার্জশিটে তাঁর বিরুদ্ধে অভিযোগ। ইডির আইনজীবীর তরফে বিচারক কাবেরী বেওয়েজার কাছে এই চার্জশিট জমা দেওয়া হয়, যিনি সোমবার কবিতার বিচারবিভাগীয় হেফাজত ৩ জুলাই পর্যন্ত বাড়িয়েছিলেন।

সাপ্লিমেন্টারি চার্জশিটে মারাত্মক অভিযোগ (Delhi Liquor Scam)

তেলঙ্গানার প্রাক্তন মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও (কেসিআর)-এর কন্যা কে কবিতার বিরুদ্ধে প্রোডাকশন ওয়ারেন্ট জারি করার আদেশের অনুসরণে আদালতে হাজির করার পর বিচারক তাঁর জেল হেফাজতের মেয়াদ বাড়িয়েছিলেন। ২৯ মে এই মামলায় বিআরএস নেত্রীর (K Kavitha) বিরুদ্ধে চার্জশিট আসার পর আদালত এই জেল হেফাজতের মেয়াদ বৃদ্ধি করে। আদালত তিন সহ-অভিযুক্ত ব্যক্তি প্রিন্স, দামোদর এবং অরবিন্দ সিংকেও ইতিমধ্যে জামিন দিয়েছে। ইডি (Delhi Liquor Scam) তদন্তের সময় গ্রেপ্তার না করেই ওই তিন অভিযুক্তের বিরুদ্ধে চার্জশিট দিয়েছিল। “এখন পর্যন্ত তদন্ত অনুসারে, চিহ্নিত অপরাধের ১,১০০ কোটি টাকা নয়ছয় হয়েছে যার মধ্যে , যার মধ্যে ২৯২.৮ কোটির সরাসরি নয়ছয়ের সঙ্গে যুক্ত কবিতা। অভিযুক্ত ব্যক্তিদের কার্যকলাপের মাধ্যমে যেমন কবিতা, চমপ্রীত সিং, প্রিন্স কুমার, দামোদর শর্মা এবং অরবিন্দ সিং, অপরাধের বিপুল অর্থ উপার্জন করা হয়েছে, "চার্জশিটে অভিযোগ করা হয়েছে। অভিযোগপত্রে দাবি করা হয়েছে যে কবিতা ২৯২.৮ কোটির নয়ছয়েতে জড়িত ছিল। যার মধ্যে কতিপয় নেতাদের ১০০ কোটির কিকব্যাক দেওয়া হয়েছিল। "কবিতা সাউথ গ্রুপের সদস্যদের সঙ্গে এবং কতিপয় নেতাদের সাথে মিলে অভিযুক্ত বিজয় নায়ারের মাধ্যমে ১০০ কোটি টাকা কিকব্যাক দিতে এবং অযাচিত সুবিধা পাওয়ার ষড়যন্ত্র করেছিল," চার্জশিটে দাবি করা হয়েছে।

তথ্যপ্রমাণ লোপাট ও সাক্ষীদের প্রভাবিত করার অভিযোগ কবিতার বিরুদ্ধে

কবিতা, তাদের মধ্যস্থতাকারীর মাধ্যমে সরকারী কর্মকর্তাদের কিকব্যাক প্রদান করে, ১০০ কোটি টাকার প্রুফ অফ কন্সেপ্ট তৈরিতে অংশ নিয়েছে, চার্জশিটে দাবি করা হয়েছে যে তিনি তারপরে সরকারী কর্মকর্তাদের কাছে এই পিওসি স্থানান্তরে অংশ নিয়েছিলেন। কবিতার বিরুদ্ধে আরও অভিযোগ, তিনি তাঁর মোবাইল ফোনের সমস্ত প্রমাণ মুছে ফেলেছেন। তিনি পরীক্ষার জন্য নয়টি ফোন উপস্থাপন করেছিলেন, যেগুলি ফরম্যাট করা হয়েছিল এবং ফোনে কিছু ছিল না। তিনি ফোন কেন ফর্ম্যাট করা হয়েছিল তাঁর কোনও ব্যাখ্যা দিতে পারেননি।

আরও পড়ুন: বিজেপি ফের চারে-চার! হিমাচল প্রদেশে দাগ কাটতে পারল না কংগ্রেস

ইডি আরও অভিযোগ করেছে যে, কবিতা সাক্ষীদের প্রভাবিত করার কাজেও জড়িত ছিল। কথিত (Delhi Liquor Scam) কেলেঙ্কারিতে ইডি এবং সিবিআই দায়ের করা দুটি মামলায় ৪৬ বছর বয়সি বিআরএস নেত্রী বিচারবিভাগীয় হেফাজতে রয়েছেন। "কেলেঙ্কারি" ২০২১-২২ এর জন্য দিল্লি সরকারের আবগারি নীতি প্রণয়ন এবং বাস্তবায়নে কথিত দুর্নীতি এবং অর্থ পাচারের সাথে সম্পর্কিত যা পরে বাতিল করা হয়েছিল। ১৫ মার্চ কবিতাকে হায়দরাবাদের বানজারা হিলসের বাড়ি থেকে ইডি গ্রেফতার করে।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

AAP

bangla news

Bengali news

Arvind Kejriwal

delhi liquor scam

K Kavitha

latest bengali news

BRS

 madhyom

national nws

national news in bangla


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর