img

Follow us on

Thursday, Jul 25, 2024

Madhya Pradesh: ফ্রিজে গোমাংস, মধ্যপ্রদেশে চলল বুলডোজার অ্যাকশন

গোমাংসের কারবার! বন্ধ করতে উদ্যোগী প্রশাসন

img

মধ্য প্রদেশে গো-মাংসের কারবার রুখতে উদ্যোগী পুলিশ (প্রতীকী চিত্র)

  2024-06-16 16:18:34

মাধ্যম নিউজ ডেস্ক: গোমাংস পাচারের অভিযোগে মধ্যপ্রদেশে (Madhya Pradesh) ১১ টি বাড়িতে চলল বুলডোজার অ্যাকশন। মধ্যপ্রদেশের সরকারি জমিতে তৈরি ১১ টি বাড়ির ডিপ ফ্রিজে গো-মাংস পাওয়া যায়। মধ্যপ্রদেশে গরু নিধন শাস্তিযোগ্য অপরাধ এবং গো-মাংসের কারবার বেআইনি ঘোষণা করা হয়েছে।

>

১৫০ টি গরু উদ্ধার করেছে পুলিশ (Madhya Pradesh)

জানা গিয়েছে পুলিশ গোপন সূত্র মারফত খবর পেয়ে মধ্যপ্রদেশের (Madhya Pradesh) মন্ডলার ভানিওয়াহি এলাকায় অভিযান চালায়। পুলিশের কাছে খবর ছিল ওই এলাকায় জবাই করার জন্য গরু (Cow Meat Smuggling) নিয়ে আসা হয়েছে। বাড়ির পিছনের উঠোন থেকে বাঁধা অবস্থায় প্রচুর গরু উদ্ধার হয়। পুলিশ সূত্রে খবর অন্তত ১৫০ টি গরু ওই এলাকা থেকে উদ্ধার হয়েছে। এরপর যেই বাড়ির পেছনে গরু বাঁধা ছিল সেই সমস্ত বাড়িতে ঢুকে পড়ে তল্লাশি অভিযান শুরু করে পুলিশ। দেখা যায় বিশাল আকৃতির ডিপ ফ্রিজ গুলি থেকে মাংস উদ্ধার হয়। মাংসগুলো গরুর কী না নিশ্চিত করার জন্য পশু চিকিৎসকের সাহায্য নেওয়ার পাশাপাশি ফরেনসিক পরীক্ষার জন্য মাংসের নমুনা হায়দ্রাবাদে পাঠানো হয়েছে এছাড়াও ওই বাড়িগুলি থেকে পশুর চর্বি, চামড়া ও হাড়গোড় উদ্ধার করা হয়েছে।

গো অপরাধের শীর্ষে ভানিওয়াহি

এই ঘটনায় একজনকে পুলিশ গ্রেফতার করেছে। বাকি বাড়িওয়ালাদের সন্ধানে তল্লাশি চলছে। যে ১১ জনের বিরুদ্ধে অভিযোগ তাঁদের মধ্যে দুজনের বিরুদ্ধে আগে থেকেই অপরাধমূলক কাজকর্মের ইতিহাস রয়েছে বলে জানা গিয়েছে। বাকিদের সম্বন্ধে খতিয়ে দেখা হচ্ছে। পুলিশ আরও জানিয়েছে ১৫০টি গরুকে নিরাপদ আশ্রয়ে পাঠানো হয়েছে। এর পরেই বুলডজার অ্যাাকাশান শুরু হয় প্রশাসনের।

আরও পড়ুন: পিএম কিষান প্রকল্পে ২০ হাজার কোটি টাকা বরাদ্দ করবেন প্রধানমন্ত্রী

সরকারি জমিতে গজিয়ে ওঠা ওই বাড়িগুলি ভেঙে গুঁড়িয়ে দেওয়া হয়। সরকারি জমিতে অবৈধ কাজ  বর্দাস্ত করা হবে না জানিয়েছে প্রশাসন। ভানিওয়াহি এলাকায় সম্প্রতি গরু পাচার চরমে পৌঁছয়। মধ্যপ্রদেশের (Madhya Pradesh) আইন অনুযায়ী গরুর নিধনের ক্ষেত্রে ৭ বছর পর্যন্ত জেল হতে পারে।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

West Bengal

Bengali news

Madhya Pradesh

Bulldozer Action

news in bengali

state news

 bangla news

Cow meat smuggling


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর