img

Follow us on

Friday, May 17, 2024

Commercial Gas: ১৯ কেজির বাণিজ্যিক গ্যাসের দাম কমাল কেন্দ্র, জানেন কোথায় দাম কত?

Gas Cylinder Price: সস্তা হবে রেস্তোরাঁর খাবার! কলকাতায় বাণিজ্যিক সিলিন্ডারের দাম কমল ৩২ টাকা

img

বাণিজ্যিক গ্যাসের দাম কমল।

  2024-04-01 13:23:01

মাধ্যম নিউজ ডেস্ক: রান্নার গ্যাসের (Commercial Gas) পর বাণিজ্যিক গ্যাসের দামও কমাল কেন্দ্র। দেশের তেল বিপণন সংস্থাগুলি বাণিজ্যিক এবং এফটিএল গ্যাসের মূল্য হ্রাসের কথা জানিয়েছে। ১৯ কেজির বাণিজ্যিক গ্যাস এবং পাঁচ কেজির ফ্রি-ট্রেড এলপিজি (এফটিএল) সিলিন্ডারের দাম (Gas Cylinder Price) কমানো হয়েছে। কলকাতায় বাণিজ্যিক সিলিন্ডারের দাম কমেছে ৩২ টাকা।

কোথায় কত দাম কমল

কেন্দ্রের তরফে জানানো হয়েছে, ১৯ কেজির বাণিজ্যিক গ্যাসের (Commercial Gas) দাম সিলিন্ডার প্রতি ৩০.৫০ টাকা কমানো হয়েছে। এ ছাড়া, পাঁচ কেজির এফটিএল সিলিন্ডারের দামও আগের চেয়ে সাড়ে ৭ টাকা কমানো হয়েছে। সোমবার দিল্লিতে বাণিজ্যিক গ্যাসের দাম হয়েছে ১,৭৬৪.৫০ টাকা। মার্চ মাসে এই গ্যাসের দাম দিল্লিতে ছিল ১,৭৯৫ টাকা। দাম কমার ফলে কলকাতায় এখন ১৯ কেজি বাণিজ্যিক গ্যাসের একটি সিলিন্ডারের দাম ১,৮৭৯ টাকা। মার্চে যা ছিল ১,৯১১ টাকা। মুম্বইয়ে ওই সিলিন্ডার মিলছে ১,৭১৭.৫০ টাকায়। মার্চে তার দাম ছিল ১,৭৪৯ টাকা। চেন্নাইতে বাণিজ্যিক গ্যাসের একটি সিলিন্ডারের দাম হয়েছে ১,৯৩০ টাকা। মার্চে দাম ছিল ১,৯৬০ টাকা।

আরও পড়ুন: আরও এক বছর সস্তায় মিলবে গ্যাস, ভর্তুকি কত জানেন?

কোথায় প্রভাব পড়বে

বাণিজ্যিক এলপিজি (Commercial Gas) ব্যবহার করা হয় হোটেল, রেস্তোরাঁয়। বাণিজ্যিক গ্যাসের দাম (Gas Cylinder Price) কমলে এর প্রভাব সরাসরি মধ্যবিত্তের রান্নাঘরে না পড়লেও কমতে হোটেলে খাবার খরচ। গ্যাসের দাম বাড়লে বা কমলে ছোট ছোট হোটেল রেস্তোরাঁগুলিও তাদের খাবারের দাম অল্প বিস্তর বাড়ায় বাকমায়। শেষ বার বাণিজ্যিক গ্যাসের দাম কমেছিল গত জানুয়ারি মাসে। ৩৯.৫০ টাকা দাম কমানো হয়েছিল। ভারত পেট্রোলিয়াম, হিন্দুস্থান পেট্রোলিয়ামের মতো রাষ্ট্রীয় তৈল সংস্থাগুলি প্রতি মাসের প্রথম দিন আন্তর্জাতিক বাজারের সঙ্গে হিসাব করে দেশে গ্যাসের দাম হ্রাস বা বৃদ্ধি করে থাকে।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

 

Tags:

Madhyom

bangla news

modi govt

Gas Cylinder Price

Gas Cylinder

Commercial Gas

Price reduced


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর