img

Follow us on

Monday, Feb 26, 2024

Champai Soren: আজই শপথ চম্পাই সোরেনের, ১০ দিনের মধ্যে প্রমাণ করতে হবে সংখ্যাগরিষ্ঠতা

চম্পাই সোরেন শপথ নেবেন আজ...

img

চম্পাই সোরেন (সংগৃহীত ছবি)

  2024-02-02 08:57:52

মাধ্যম নিউজ ডেস্ক: ঝাড়খণ্ডের রাজ্যপাল সিপি রাধাকৃষ্ণন বৃহস্পতিবার চম্পাই সোরেনকে (Champai Soren) সে রাজ্যের মুখ্যমন্ত্রী হিসেবে মনোনীত করেছেন এবং তাঁকে শপথ গ্রহণের জন্য আহ্বান জানিয়েছেন। জানা গিয়েছে, আজই শপথ নিতে চলেছেন চম্পাই সোরেন। প্রসঙ্গত, হেমন্ত সোরেনের গ্রেফতারির পরেই চম্পাই সোরেন ঝাড়খন্ড মুক্তি মোর্চার পরিষদীয় দলনেতা হিসেবে নির্বাচিত হন। এরপরেই সরকার গঠনের জন্য চম্পাই সোরেন (Champai Soren) রাজ্যপালের কাছে আবেদন জানিয়েছিলেন।

কী বলছে ঝাড়খণ্ডের রাজভবন?

রাজ্যপালের প্রধান সচিব নীতিন মদন কুলকরনি এ বিষয়ে সংবাদ মাধ্যমকে জানিয়েছেন যে চম্পাই সোরেনকে (Champai Soren) আহ্বান জানানো হয়েছে রাজভবনের তরফ থেকে শপথ গ্রহণ করার জন্য। এরপরে তাঁরাই স্থির করবেন যে কখন তাঁরা এই শপথ গ্রহণ অনুষ্ঠানে অংশ নেবেন। জানা গিয়েছে, চম্পাই সোরেনকে ১০ দিনের সময়সীমা দেওয়া হয়েছে, আস্থা ভোটে তাঁর সরকারের সংখ্যা গরিষ্ঠতা প্রমাণের জন্য। প্রসঙ্গত কংগ্রেসও এই জোটের অন্যতম শরিক হিসেবে রয়েছে। গতকালের খবর ভেসে যায় যে ৬ জন কংগ্রেস বিধায়ক নিখোঁজ রয়েছেন, তাঁদের সন্ধান পাওয়া যাচ্ছে না। সে সময় প্রশ্ন উঠতে শুরু করে, ঝাড়খন্ড মুক্তি মোর্চার জোট সরকারের কি পতন হবে জোটের নেতারা তাঁদের বিধায়কদের হায়দ্রাবাদের এক হোটেলে পাঠিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেয়। কিন্তু সে সময়ে তাদেরকে পাঠানো সম্ভব হয়নি কারণ ঘন কুয়াশায় বিমান চলাচল বন্ধ হয়ে গিয়েছিল। দু'ঘণ্টা ধরে বিধায়করা এয়ারপোর্টে বসেছিলেন। পরে তাঁরা পুনরায় সার্কিট হাউসে ফিরে আসেন।

বুধবার গ্রেফতার হন হেমন্ত সোরেন

প্রসঙ্গত, বুধবার জমি দুর্নীতি মামলায় গ্রেফতার হন ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন। দীর্ঘ ৭ ঘণ্টা ধরে তাঁর বাড়িতে জিজ্ঞাসাবাদের পর তাঁকে গ্রেফতার করে ইডি। গ্রেফতারির আগে অবশ্য তিনি রাজ্যপালের কাছে গিয়ে পদত্যাগ পত্র জমা করেন। ৪৮ বছর বয়সী নেতা হেমন্ত সোরেন ইতিমধ্যে সুপ্রিম কোর্টে তাঁর গ্রেফতারিকে চ্যালেঞ্জ জানিয়েছেন। এ বিষয়ে আজ শুক্রবারে শুনানি রয়েছে শীর্ষ আদালতে।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

Hemant Soren

bangla news

Bengali news

Champai Soren

Jharkhand Governor CP Radhakrishnan


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর