img

Follow us on

Saturday, Jul 13, 2024

Building Collapses: গুজরাটের সুরাটে ভেঙে পড়ল ৬ তলা বিল্ডিং, নিহত ৭, চলছে উদ্ধারকাজ

Surat: সুরাটে বিল্ডিং ভেঙে পড়ার ঘটনায় নিহত ৭

img

সুরাটে চলছে উদ্ধারকাজ (সংগৃহীত ছবি)

  2024-07-07 08:34:20

মাধ্যম নিউজ ডেস্ক: শনিবার গুজরাটের সুরাটে হুড়মুড়িয়ে ভেঙে পড়ল ৬ তলা বিল্ডিং (Building Collapses)। রবিবার সকালে পাওয়া খবর অনুযায়ী, ঘটনায় নিহত হয়েছেন ৭। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে অনুমান উদ্ধারকারীদের। অনেকেই সেই ভেঙে পড়া বিল্ডিংয়ের তলায় চাপা পড়ে গিয়েছেন বলে খবর। সংবাদ সংস্থা এএনআই ও পিটিআই জানিয়েছে, শনিবার গুজরাটের সুরাটে একটি ছয়তলা ভবন ধসে (Building Collapses) পড়ে। বেশ কয়েকজন আটকা পড়েছেন বলে আশঙ্কা করা হচ্ছে। শনিবার খবর পাওয়ামাত্রই ঘটনাস্থলে পৌঁছায় পুলিশ ও দমকল বাহিনী। উদ্ধারকাজ চলছে প্রতিবেদন লেখা পর্যন্ত। 

জেলাশাসক ও পুলিশ সুপারের বিবৃতি

সুরাটের (Surat) জেলা শাসক সৌরভ পারধি সংবাদমাধ্যমকে শনিবারই বলেন, ‘‘আমরা খবর পেয়েছি একটি ছয়তলা ভবন ধসে পড়েছে। প্রাথমিকভাবে জানা গিয়েছে, প্রায় ৪-৫টি ফ্ল্যাট ভেঙে গিয়েছে। এনডিআরএফ এবং এসডিআরএফ উভয় দলই তাদের উদ্ধারের জন্য কাজ করছে।’’ সুরাটের পুলিশ কমিশনার অনুপম সিং গহলৌত বলেন, ‘‘শনিবার বিকেল তিনটে নাগাদ সচিন এলাকায় একটি ছ'তলা বাড়ি ভেঙে (Building Collapses) পড়ে। ওই ভবনে বসবাসকারী অনেকেই ভেতরে আটকা পড়েন। সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ ও দমকল।’’ প্রসঙ্গত, ধ্বংসস্তূপের নিচ থেকে সফলভাবে শনিবারই এক নারীকে উদ্ধার করা হয়েছে। ভবনের ভেতরের ৩০টি ফ্ল্যাটের মধ্যে ৪-৫টা ফ্ল্যাটে লোকজন থাকলেও বাকিগুলো ফাঁকা ছিল। অনেকে কাজের কারণে বাইরে ছিলেন।

সুরাটের সচিন নামক এলাকায় এই দুর্ঘটনাটি (Building Collapses) ঘটে

সুরাটের (Surat) সচিন নামক এলাকায় এই দুর্ঘটনাটি ঘটে। উল্লেখ্য, বিগত বেশ কয়েকদিন ধরেই সুরাটে ভারী বৃষ্টি হচ্ছে। এরই মাঝে এই বিপর্যয় ঘটে। এদিকে উদ্ধার অভিযান শুরুর কিছুক্ষণের মধ্যেই এক মহিলাকে সেখান থেকে উদ্ধার করা সম্ভব হয়েছিল। পরে তিন জনের মৃতদেহ উদ্ধার করা হয় গভীর রাতে। পরে আরও চারজনের মৃতদেহ উদ্ধার করা হয়। এখনও সেখানে বেশ কয়েকজন আটকে আছে বলে জানিয়েছেন সুরাট পুলিশের কমিশনার অনুপম সিং গেহলট।


দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

Gujarat

Surat

building collapses


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর